দীপিকা এবং জনের সাথে ‘পাঠান’ সিনেমার কাজে যোগ দিচ্ছেন শাহরুখ খান

‘পাঠান’ সিনেমার কাজে যোগ

বলিউডের সাম্প্রতিক সময়ের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’ বর্তমানে নির্মানাধীন রয়েছে। গত অক্টোবরে সিনেমাটির নতুন শিডিউলের কাজ শুরু কথা থাকলে আরিয়ান খানের গ্রেফতার কান্ডে কিছুটা বিরতি নিয়েছিলেন এই তারকা। একমাসের বেশী সময় ধরে আরিয়ান কাণ্ডে মানসিকভাবে অস্থিরতা শেষে অবশেষে সিনেমার কাজে ফিরছেন বলিউড বাদশা। প্রকাশিত খবরে জানা গেছে শীগ্রই দীপিকা এবং জন আব্রাহামের সাথে ‘পাঠান’ সিনেমার কাজে যোগ দিচ্ছেন শাহরুখ খান। চলতি মাসের মাঝামাঝি থেকে শুরু হতে যাচ্ছে সিনেমাটির নতুন শিডিউলের কাজ।

- Advertisement -

বলিউড সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুযায়ী, মুম্বাইয়ে শুরু হয়ে যাচ্ছে এই নতুন শিডিউল। আগামী ১৫ই ডিসেম্বর থেকে ‘পাঠান’ সিনেমার কাজে যোগ দিচ্ছেন শাহরুখ খান। মুম্বাইয়ের এই শিডিউলে শাহরুখ খানের সাথে থাকছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। উক্ত প্রতিবেদন থেকে আরো জানা গেছে সিনেমাটির প্রয়োজনে নিজের শারীরিক গঠন ঠিক করতে ইতিমধ্যে জিম শুরু করেছেন এই অভিনেতা। দেশের বাইরে কিছু সিক্যুয়েন্সের কাজ বাকী থাকলেও বর্তমানে নির্মাতারা সিনেমাটির মুম্বাই অংশের কাজ নিয়েই বেশী মনোনিবেশ করছেন।

একটি সূত্রের উল্লেখ করে সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘টিম পাঠান সিনেমাটির কাজ ১৫ই ডিসেম্বর থেকে শুরু করতে যাচ্ছে। এই শিডিউলে সিনেমাটির গুরুত্বপূর্ন কিছু দৃশ্যের কাজ হবে। এই শিডিউলে মোট ১৫ থেকে ২০ দিনের মত কাজ হবে এই সিনেমার। আর এই শিডিউলে সিনেমাটির প্রধান তিনি তারকা – শাহরুখ খান, দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম দৃশ্যধারনে অংশ নিবেন।‘

- Advertisement -

এছাড়া সিনেমাটির কয়েকটি দৃশ্য ভারতের বাইরের লোকেশনে ধারন করা হবে। কিন্তু সিনেমাটির বিদেশের শিডিউলের বিস্তারিত কিছু এখনো জানা যায়নি। উক্ত সূত্রটি জানিয়েছে, ‘সিদ্ধার্ত আনন্দ এবং যশ রাজ ফিল্মস সিনেমাটির বিদেশের শিডিউলের জন্য বিস্তারিত আলোচনা করেছেন। এই দৃশ্যের মাধ্যমে দর্শকদের পাঠান সিনেমাতে অসাধারণ সিনেম্যাটিক অভিজ্ঞতা দিতে চাচ্ছেন। স্পেনের কিছু লোকেশন ইতিমধ্যে ঠিক করেছেন নির্মাতারা। এই দৃশ্যে ভারী মাত্রার কিছু স্পেশাল ইফেক্টও ব্যবহার করা হবে।‘

এর আগে জানা গিয়েছিলো সিনেমাটির একটি দৃশ্যের জন্য ইউরোপে যাবেন শাহরুখ খান এবং দীপিকা পাডুকোন। সেখানের একটি গানের দৃশ্যে অংশ নেয়ার কথা ছিলো এই দুই তারকার। জানা গেছে এই দৃশ্যের প্রস্তুতির জন্য অক্টোবরের ২ তারিখে স্পেনে গিয়েছিলেন সিনেমাটি পরিচালক সিদ্ধার্ত আনন্দ। কিন্তু সে সময়ে আরিয়ান খানের মাদক কাণ্ডে গ্রেফতারের কারনে শিডিউলটি বাতিল হয়ে যায়। এরপর সিনেমাটির পরিচালক দেশে ফেরত চলে আসেন।

- Advertisement -

প্রসঙ্গত, যশ রাজ ফিল্মস ‘পাঠান’ সিনেমাটি নিয়ে এখনো কোন আনুষ্ঠানিক ঘোষনা দেয়নি। বলিউডের অন্যতম প্রভাবশালী এই প্রতিষ্ঠানটির ৫০তম বছরপূর্তি উপলক্ষ্যে সিনেমাগুলোর আনুষ্ঠানিক ঘোষনা আটকে আছে। ‘পাঠান’ ছাড়াও যশ রাজ ফিল্মসের সালমান খান এবং ক্যাটরিনা কাইফ অভিনীত ‘টাইগার ৩’ সিনেমাটিও নির্মানাধীন রয়েছে। এছাড়া ভিকি কৌশল এবং আমির খানের ছেলেকে নিয়ে দুটি সিনেমাও বর্তমানে নির্মানাধীন রয়েছে। ৫০ বছরপূর্তি উপলক্ষ্যে একসাথে এই সিনেমাগুলোর ঘোষনা পাওয়া যাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

উল্লেখ্য যে, যশরাজ ফিল্মসের ব্যানারে নির্মিতব্য ‘পাঠান’ সিনেমাটি পরিচালনা করছেন সিদ্ধার্ত আনন্দ। সিনেমাটিতে শাহরুখ খানকে একজন রো এজেন্টের চরিত্রে দেখা যাবে। আর এতে শাহরুখ খান এবং জন আব্রাহাম ছাড়া আরো অভিনয় করছেন দীপিকা পাডুকোন এবং ডিম্পল কাপাডিয়া। এছাড়া সিনেমাটিতে একটি বিশেষ দৃশ্যে থাকছেন সালমান খান। এই সিনেমায় সালমান খানকে ‘টাইগার’ হিসেবে দেখা যাবে, যে শাহরুখ খানকে শত্রুদের হাত থেকে বাঁচাতে এগিয়ে আসে।

আরো পড়ুনঃ
এবার ‘পাঠান’ সিনেমার কথা নিশ্চিত করলেন খলনায়ক জন আব্রাহাম!
ইউরোপের তিন দেশে হবে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার শুটিং
শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমায় ৪ জন আন্তর্জাতিক একশন ডিরেক্টর!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ