রাজকুমার হিরানি পরিচালিত যে ৫টি সিনেমার জন্য অপেক্ষায় বলিউডের দর্শক!

রাজকুমার হিরানি পরিচালিত

শুধু বলিউড নয় ভারতীয় সিনেমার সর্বকালের অন্যতম সফল এবং জনপ্রিয় নির্মাতা রাজকুমার হিরানি। হিরানি পরিচালিত এখন পর্যন্ত মোট ৫টি সিনেমা মুক্তি পেয়েছে, যার সবগুলোই বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। বলিউডের ইতিহাসের অন্যতম জনপ্রিয় সিনেমা ‘থ্রি ইডিওটস’ নির্মান করে ইতিহাস তৈরি করেছিলেন তিনি। হিরানি পরিচালিত সর্বশেষ সিনেমা ‘সাঞ্জু’ মুক্তি পেয়েছিলো ২০১৮ সালে। বলিউড সুপারস্টার সঞ্জয় দত্তের জীবনী নির্ভর সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন রনবির কাপুর। ‘থ্রি ইডিওটস’, ‘পিকে’ এবং ‘সাঞ্জু’ পরপর তিনটি সিনেমাই বক্স অফিসে রেকর্ড পরিমাণ আয় করতে সক্ষম হয়েছিলো। বিভিন্ন সময় আলোচনায় আসা রাজকুমার হিরানি পরিচালিত ৫টি প্রতীক্ষিত সিনেমা নিয়ে আলোচনা থাকছে আজকের এই প্রতিবেদনে।

- Advertisement -

১। শাহরুখ খানকে নিয়ে নতুন সিনেমা
গত বছর থেকেই শোনা যাচ্ছিলো বলিউডের অন্যতম সফল নির্মাতা রাজকুমার হিরানির পরিচালনায় অভিনয় করছেন বলিউড বাদশা। সিনেমাটি নিয়ে এখনো কোন আনুষ্ঠানিক ঘোষনা না পাওয়া গেলেও অনেকটাই নিশ্চিত এই সিনেমাটি। জানা গেছে অভিবাসনের পটভূমি নিয়ে নির্মিত হতে যাচ্ছে আলোচিত এই সিনেমা। সিনেমাটির গল্পে ভারত ও কানাডা দুই দেশ মিলিয়ে এক সাধারণ ব্যক্তির জীবনের ঘটনা উঠে আসবে। হিরানি, কনিকা ধিলন এবং অভিজাত জোশির যৌথ চিত্রনাট্যে এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মত একসাথে কাজ করতে যাচ্ছেন শাহরুখ খান এবং রাজকুমার হিরানি।

২। মুন্নাভাই ৩
বলিউডের অন্যতম সফল ফ্রাঞ্ছাইজি ‘মুন্নাভাই’। ‘মুন্নাভাই এমবিবিএস’ এবং ‘লাগে রাহো মুন্নাভাই’ সিনেমাগুলোর পর এই ফ্রাঞ্চাইজির তৃতীয় সিনেমা নিয়ে অপেক্ষায় ভক্তরা। সিনেমাটির তৃতীয় পর্ব ‘মুন্নাভাই চালে আমেরিকা’ সিনেমাটির ঘোষনাও দিয়েছিলেন এই নির্মাতা। কিন্তু শেষ পর্যন্ত সিনেমাটির কাজ আর শুরু হয়নি। তবে পরবর্তিতে ‘মুন্নাভাই ৩’ সিনেমাটির কাজ নিয়ে কথা বলেছিলেন এই নির্মাতা। সিনেমাটিতে মুন্নাভাই এবং সার্কিটের রসায়ন আরো একবার পর্দায় দেখতে যাচ্ছেন দর্শকরা। কিছুদিন আগে একটি দৈনিক পত্রিকার সাথে আলাপকালে প্রযোজক বিধু বিনোদ চোপড়া জানিয়েছিলেন মুন্নাভাই সিরিজের তৃতীয় সিনেমাটি নিয়ে কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। রাজকুমার হিরানি এবং অভিজিৎ জোশি সিনেমাটির চিত্রনাট্য নিয়ে কাজ করছেন।

- Advertisement -

৩। রনবির কাপুরকে নিয়ে নতুন সিনেমা
‘সাঞ্জু’ সিনেমাটির বিশাল সাফল্যের পর রনবির কাপুরকে নিয়ে আরো একটি সিনেমা নির্মানের পরিকল্পনা করছেন নির্মাতা রাজকুমার হিরানি। বেশ কিছু প্রতিবেদন থেকে জানা গেছে অভিবাসনের পটভূমি নিয়ে একটি গল্প রনবিরকে শুনিয়েছিলেন রাজকুমার হিরানি। কিন্তু সিনেমাটিতে এই চরিত্রের জন্য একজন সিনিয়র অভিনেতা দরকার মনে করে সিনেমাটি ছেড়ে দেন রনবির কাপুর। এদিকে সম্প্রতি কিছু প্রতিবেদন থেকে জানা গেছে খুব শীগ্রই আবারো রাজকুমার হিরানি পরিচালিত সিনেমায় কাজ করছেন রনবির কাপুর। সিনেমাটির বিস্তারিত কিছু অবশ্য এখনো জানা যায়নি।

৪। পিকে ২
২০১৪ সালের ব্লকবাস্টার হিট সিনেমা ‘পিকে’ মুক্তির পর রাজকুমার হিরানি নিজেকে নিয়ে গিয়েছিলেন অন্য এক উচ্চতায়। আমির খান এবং আনুশকা শর্মা অভিনীত সিনেমাটি বক্স অফিসে রেকর্ড ব্যবসা করে। পরবর্তিতে নির্মাতা রাজকুমার হিরানি নিশ্চিত করেছিলেন সিনেমাটির সিক্যুয়েল নির্মান হতে যাচ্ছে। মিডডে’র সাথে এক আলাপচারিতায় রাজকুমার হিরানি বলেছিলেন, ‘আমরা সিনেমাটির সিক্যুয়েল নির্মান করবো। আমরা সিনেমাটির শেষে এসে রনবির কাপুরের চরিত্রটি দেখিয়েছি, তার মানে বলার মত একটি গল্প রয়েছে। কিন্তু সিনেমাটির গল্প এবং চিত্রনাট্য অভিজিৎ এখনো তৈরি করেনি। যেদিন সে লিখা শেষ করবে, সেদিন আমরা এটি নির্মান করবো।‘

৫। থ্রি ইডিওটস সিক্যুয়েল
২০০৯ সালে মুক্তি পেয়েছিলো বলিউডের এখন পর্যন্ত সবচেয়ে জনপ্রিয় সিনেমা ‘থ্রি ইডিওটস’। বলিউডের ইতিহাসের প্রথম সিনেমা হিসেবে বক্স অফিসে ২০০ কোটি রুপি আয় করেছিলো আমির খান অভিনীত এই সিনেমাটি। আলোচিত এই সিনেমাটির সিক্যুয়েল নির্মানের কথাও জানিয়েছেন এই পরিচালক। একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে সিনেমাটিতে আমির খানের অভিনয়ের প্রশংসার পাশাপাশি এর সিক্যুয়েল নিয়েও কথা বলেন রাজকুমার হিরানি। এছাড়া ‘থ্রি ইডিওটস’ সিক্যুয়েল নিয়ে আমির খানের সাথে তিনি আলাপও করেছেন এবং আমির খান তা পছন্দ করেছেন বলেও জানিয়েছেন এই পরিচালক।

প্রিয় পাঠক, রাজকুমার হিরানি পরিচালিত মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি আপনার কাছে সবচেয়ে বেশী ভালো লেগেছে? আর এখানে যে সিনেমাগুলোর কথা উল্লেখ আছে তার মধ্যে কোন সিনেমাটি নিয়ে আপনি বেশী আগ্রহী? মন্তব্যের মাধ্যমে ঝটপট জানিয়ে দিতে পারেন আমাদের।

আরো পড়ুনঃ
নিশ্চিত হলো শাহরুখ খানকে নিয়ে রাজকুমার হিরানির সিনেমাঃ শীগ্রই শুরু হচ্ছে শুটিং
শাহরুখ খানকে নিয়ে সিনেমার চিত্রনাট্য চূড়ান্ত করলেন রাজকুমার হিরানি
শাহরুখ খান এবং রাজকুমার হিরানির সিনেমাকে ‘গেম চেঞ্জার’ হিসেবে দেখছেন রণবীর কাপুর

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ