প্রথম সপ্তাহে কত আয় করলো করোনা পরবর্তি বলিউডের আশার আলো ‘সুরিয়াবংশী’?

করোনা পরবর্তি বলিউডের

দীর্ঘ প্রতীক্ষার পর মুক্তি পাওয়া অক্ষয় কুমারের সিনেমা ‘সুরিয়াবংশী’ প্রথম দিনে ঝড় তুলেছে বক্স অফিসে। গতকাল (৫ই নভেম্বর) সকালের দিকে প্রেক্ষাগৃহগুলোতে দর্শকের উপস্থিতি কিছুটা কম থাকলেও দুপুরের পর থেকে প্রতিটি প্রেক্ষাগৃহে দেখা গেছে দর্শকদের উপচে পরা ভিড়। নির্মাতাদের প্রকাশিত আনুষ্ঠানিক হিসেবে প্রথম দিনে ‘সুরিয়াবংশী’ সিনেমার মোট বক্স অফিস আয়ের পরিমাণ ২৬.২৯ কোটি রুপি। এরপর সপ্তাহের পরের দিনগুলোতেও বক্স অফিস মাতিয়েছে রোহিত শেঠি পরিচালিত এই সিনেমা। প্রথম সপ্তাহ শেষে করোনা পরবর্তি বলিউডের আশার আলো হিসেবে আবির্ভূত হয়েছে ‘সুরিয়াবংশী’।

বক্স অফিস ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, দিওয়ালীর পর মুক্তির সপ্তম দিনে করোনা পরবর্তি বলিউডের আশার আলো ‘সুরিয়াবংশী’ সিনেমার বক্স অফিসে আয়ের পরিমাণ ছিলো প্রায় ৮ কোটি রুপি। আর প্রথম দিনে সিনেমাটির বক্স অফিস আয় দাঁড়িয়েছে ১২০ কোটি রুপি। সপ্তম দিনের আয় ষষ্ট দিনের আয়ের চেয়ে মাত্র ১৫% কম ছিলো। বলিউডের সিনেমার জন্য সবচেয়ে বয় আয়ের উৎসব দিওয়ালীর ছুটিকে বেশ ভালভাবেই কাজে লাগিয়েছেন নির্মাতা রোহিত শেঠি। দীর্ঘদিন বন্ধ থাকার পর প্রদর্শক এবং প্রেক্ষাগৃহ মালিকদের মাঝে ফিরিয়ে এনেছে নতুন প্রাণচাঞ্চল্য।

প্রথম সপ্তাহ শেষে ‘সুরিয়াবংশী’ সিনেমাটি অক্ষয় কুমার অভিনীত তৃতীয় সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে নাম লিখিয়েছে। এর আগে এই তারকার ‘হাউজফুল ৪’ এবং ‘গুড নিউজ’ সিনেমা দুটি এর চেয়ে বেশী আয় করতে সক্ষম হয়েছিলো। উক্ত প্রতিবেদন অনুযায়ী ‘হাউজফুল ৪’ সিনেমাকে পিছনে ফেলে অক্ষয় কুমারের সবচেয়ে বেশী আয়ের সিনেমা হওয়ার সম্ভাবনা রয়েছে ‘সুরিয়াবংশী’র। তবে তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছেনা। ‘সুরিয়াবংশী’ সিনেমাটি ‘হাউজফুল ৪’ এর চেয়ে বেশী আয় করতে পারবে কি না তা নির্ভর করছে দ্বিতীয় শুক্রবারের আয়ের উপর। প্রথম সপ্তাহের চেয়ে যদি খুব বেশী পতন না হয় তাহলে অক্ষয়ের সবচেয়ে বেশীর আয়ের সিনেমা হতে যাচ্ছে ‘সুরিয়াবংশী’।

এদিকে সম্প্রতি আরো জানা গেছে প্রেক্ষাগৃহের পর এবার করোনা পরবর্তি বলিউডের আশার আলো ‘সুরিয়াবংশী’ সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে ওটিটি প্লাটফর্মে। বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুযায়ী, আগামী ৪ঠা ডিসেম্বর ওটিটি প্লাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। প্রাথমিকভাবে ওটিটি’র জন্য ৭৫ কোটি রুপির চুক্তি হলেও প্রেক্ষাগৃহে সিনেমাটির সাফল্যের কারনে নেটফ্লিক্সকে এবার গুনতে হচ্ছে ১০০ কোটি রুপি। প্রেক্ষাগৃহ এবং ওটিটি প্লাটফর্মে মুক্তির নতুন এই ধারার প্রথম সিনেমা হতে যাচ্ছে ‘সুরিয়াবংশী’। প্রেক্ষাগৃহে মুক্তির চার সপ্তাহ পর ওটিটি প্লাটফর্মে দেখা যাবে সিনেমাটি।

উল্লেখ্য যে, রোহিত শেঠি পরিচালিত ‘সুরিয়াবংশী’ সিনেমার নাম ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় কুমার। সিনেমাটিতে তার বিপরীতে আছেন ক্যাটরিনা কাইফ। এছাড়াও সিনেমাটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন জ্যাকি শ্রফ, জাভেদ জাফরী এবং সিকান্দার খের। নির্মাতা রোহিত শেঠীর ‘কোপ ইউনিভার্স’ এর অংশ হিসেবে মুক্তি পাবে ‘সুরিয়াবংশী’। সিনেমাটিতে অতিথি চরিত্রে হাজির হবেন রোহিত শেঠীর অন্য দুই পুলিশ চরিত্র সিঙ্গাম (অজয় দেবগন) এবং সিম্বা (রনবীর সিং)।

আরো পড়ুনঃ
প্রথমদিনে অক্ষয়ের দ্বিতীয় সর্বোচ্চ: দ্বিতীয় দিনেও ‘সুরিয়াবংশী’র ঝড় অব্যাহত
‘সুরিয়াবংশী’র শেষ থেকে শুরু হচ্ছে ‘সিঙ্গাম ৩’: ক্লাইম্যাক্সে ইঙ্গিত নির্মাতার!
‘সিঙ্গাম ৩’ সিনেমায় থাকছেন রনবীর এবং অক্ষয়ঃ জানা গেলো মুক্তির তারিখ

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ