বক্স অফিসে উড়ন্ত সূচনা: রেকর্ড প্রথম দিনের আয়ের পথে ‘সুরিয়াবংশী’ 

বক্স অফিসে উড়ন্ত সূচনা

চলতি বছরের সবচেয়ে প্রতীক্ষিত সিনেমা ‘সুরিয়াবংশী’ মুক্তি পেয়েছে আজ ৫ই নভেম্বর। দিওয়ালী উপলক্ষ্যে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি গত বছরের মার্চে মুক্তির কথা থাকলেও করোনা মহামারীর কারনে পিছিয়ে গেছে। বেশ কয়েকবার মুক্তির তারিখ পরিবর্তনের পর অবশেষে করোনা পরবর্তি সবচেয়ে বড় সিনেমা হিসেবে মুক্তি পেয়েছে অক্ষয় কুমার অভিনীত ‘সুরিয়াবংশী’। আর প্রত্যাশা অনুযায়ী মুক্তির প্রথম দিনে বক্স অফিসে উড়ন্ত সূচনা করেছে সিনেমাটি। সকালের প্রদর্শনিতে ৩৫%-৪০% এর মত দর্শক নিয়ে শুরু করা সিনেমাটি দেখার জন্য দুপুরের পর থেকে দর্শক সমাগম বাড়তে দেখা গেছে সবগুলো প্রেক্ষাগৃহে। বক্স অফিস ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী প্রথম দিনের আয়ের দিক থেকে অক্ষয় কুমারের আগের সিনেমাগুলোকে ছাড়িয়ে যাবে ‘সুরিয়াবংশী’।

- Advertisement -

সিনেমার বক্স অফিস রিপোর্ট নিয়ে ভারতের সবচেয়ে বিশ্বস্ত উৎস বক্স অফিস ইন্ডিয়া জানিয়েছে দুপুরের পর থেকে অবিশ্বাস্য আয়ের দিকে এগুচ্ছে সিনেমাটি। এখন পর্যন্ত যে রিপোর্ট পাওয়া গেছে তাতে অক্ষয় কুমার অভিনীত সিনেমাটি বক্স অফিসে উড়ন্ত সূচনা করে রেকর্ড প্রথম দিনের আয়ের বিষয়টি নিশ্চিত। বিকেলের এবং রাতের প্রদর্শনিতে একই হারে দর্শক সমাগম হলে অক্ষয় কুমারের ‘মিশন মঙ্গল’ সিনেমার প্রথম দিনের আয়কে ছাড়িয়ে যাবে ‘সুরিয়াবংশী’। এখন পর্যন্ত অক্ষয় কুমার অভিনীত সিনেমার প্রথম দিনের আয়ের ক্ষেত্রে প্রথম স্থানে রয়েছে ‘মিশন মঙ্গল’। সিনেমাটি মুক্তির পর প্রথম দিনে বক্স অফিসে ২৮ কোটি রুপি আয় করেছিলো।

এদিকে ‘সুরিয়াবংশী’ সিনেমার প্রথম দিনের আয়ের ক্ষেত্রে বক্স অফিস ইন্ডিয়া জানিয়েছে, এখন পর্যন্ত সিনেমাটির ২৫ কোটি আয়ের বিষয়টি অনেকটাই নিশ্চিত। দিনের বাকী অংশে যদি এই ধারা অব্যাহত থাকে তাহলে প্রথম দিনে ‘সুরিয়াবংশী’ সিনেমার আয় ৩০ কোটি রুপি ছাড়িয়ে যাবে। আয়ের দিক থেকে প্রথম দিনে সেরা অবস্থানে রয়েছে দিল্লী/উত্তর প্রদেশ। এই এলাকায় সিনেমাটি দুর্দান্ত ব্যবসা করছে এবং সেখান থেকে প্রথম দিনের আয় দাঁড়াবে প্রায় ৭ কোটি রুপি। উত্তর প্রদেশের একক স্ক্রিনের প্রেক্ষাগৃহের প্রতিটি প্রদর্শনি ‘হাউজফুল’ হচ্ছে বলে উল্লেখ আছে উক্ত প্রতিবেদনে। দিল্লী ছাড়া গুজরাটেও একই চিত্র দেখা গেছে।

- Advertisement -

এদিকে রাজস্থানেও সিনেমাটি ভালো ব্যবসা করছে। তবে যেহেতু এই রাজ্যে রাতের বেলা কার্ফিউ বহাল আছে তাই বিকেলের পর সিনেমাটির প্রদর্শনি বন্ধ থাকবে রাজস্থানে। কিন্তু দুপুরের পর থেকে রাজস্থানের প্রেক্ষাগৃহে দর্শকদের উপস্থিতি অনেকটাই ঐতিহাসিক পর্যায়ের। হিন্দি সিনেমার অন্যান্য জায়গায়ও দেখা গেছে প্রচুর দর্শক সমাগম, যা সময়ের সাথে সাথে ক্রমাগতভাবে বাড়ছে। এই অবস্থা চলমান থাকলে অক্ষয় কুমারের পাশাপাশি রোহিত শেঠি পরিচালিত সর্বোচ্চ আয়ের সিনেমা হতে যাচ্ছে ‘সুরিয়াবংশী’।

রোহিত শেঠি পরিচালিত ‘সুরিয়াবংশী’ সিনেমার নাম ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় কুমার। সিনেমাটিতে তার বিপরীতে আছেন ক্যাটরিনা কাইফ। এছাড়াও সিনেমাটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন জ্যাকি শ্রফ, জাভেদ জাফরী এবং সিকান্দার খের। নির্মাতা রোহিত শেঠীর ‘কোপ ইউনিভার্স’ এর অংশ হিসেবে মুক্তি পাবে ‘সুরিয়াবংশী’। সিনেমাটিতে অতিথি চরিত্রে হাজির হবেন রোহিত শেঠীর অন্য দুই পুলিশ চরিত্র সিঙ্গাম (অজয় দেবগন) এবং সিম্বা (রনবীর সিং)।

- Advertisement -

আরো পড়ুনঃ
বক্স অফিস ধামাকাঃ বলিউডের মুক্তি প্রতীক্ষিত সেরা দশটি অ্যাকশন সিনেমা
রোহিত শেঠীর অনুরোধে দিওয়ালী থেকে সরে দাঁড়ালেন সালমান খান!
আগামী বছরের দিওয়ালীতে আসছে রোহিত শেঠির কমেডি সিনেমা ‘সার্কাস’!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ