শাহরুখ খানের জন্মদিনের স্পেশাল: সুপারস্টারের জন্য ভক্তদের কিছু পাগলামি

শাহরুখ খানের জন্মদিনের স্পেশাল

পৃথিবীর সবচেয়ে ধনী এবং জনপ্রিয় সুপারস্টার শাহরুখ খান একজন সত্যিকার সুপারস্টারের আদর্শ নমুনা। একটি অনুষ্ঠানে ভারতের প্রখ্যাত গায়ক সোনু নিগম শাহরুখ খানেক উদ্যেশ্য করে বলেছিলেন ‘ভারতে স্টারডামের মাপকাঠি আপনিই দাড় করিয়েছেন।‘ একটি চিন্তা করলে সোনু নিগমের কথার যৌক্তিকতা অনুধাবন করা যায়। বলিউডের নতুন কোন তারকা আসলে তার সফলতা এবং জনপ্রিয়তা বোঝানোর জন্য শাহরুখ খানের সাথে তুলনা গত দুই দশক ধরে অবধারিত। গত কয়েক বছর ধারাবাহিকভাবে সিনেমার ব্যার্থতার পরও শাহরুখ খানের জনপ্রিয়তার কোন কমতি নেই। সুপারস্টার হিসেবে শাহরুখ খানের সবচেয়ে বড় সফলতা সম্ভবত এই সুপারস্টার ইমেজকে ধরে রাখা। দুই দশকের বেশী সময় ধরে সুপারস্টার হিসেবে মানুষের মনে নিজের অবস্থান ধরে রাখতে পারাটাই তাকে অন্যদের থেকে আলাদা করেছে।

আর সুপারস্টার মানেই তাকে নিয়ে তার অগণিত ভক্তদের উম্মাদনা। নিঃসন্দেহে শাহরুখ খানের ক্ষেত্রে অন্য তারকার চেয়ে এই উম্মাদনা এবং উচ্ছ্বাসটা একটু বেশী। এই তারকাকে এক নজর দেখতে ভক্তরা ঘণ্টার পর ঘণ্টার দাঁড়িয়ে থাকেন তার বাড়ির সামনে। তার সিনেমার মুক্তিকে কেন্দ্র করে মাতেন উৎসবের আমেজে। বিভিন্ন ইস্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে শাহরুখ খানকে নিয়ে শুরু করেন হ্যাশ-ট্যাগ। তবে কিছু কিছু ক্ষেত্রে ভক্তদের এই উম্মাদনা ছাড়িয়ে যায় পাগলামির সীমা। শাহরুখ খান অভিনীত ‘ফ্যান’ সিনেমায় সেরকম এক ভক্তের গল্প দেখা গিয়েছিলো। সুপারস্টারের জন্য ভক্তদের কিছু পাগলামির ঘটনা নিয়ে আলোচনা থাকছে শাহরুখ খানের জন্মদিনের স্পেশাল এই লিখায়।

১। মান্নাতের সুইমিং পুলে গোসল
‘ফ্যান’ সিনেমার প্রচারণার সময় শাহরুখ খান তার এমনই এক ভক্তদের পাগালামির গল্প শুনিয়েছিলেন। সুপারস্টারের এক ভক্ত একবার তার বাড়ি মান্নাতে ঢুকে পরে। মান্নাতে ঢুকে সেই ভক্ত সবকিছু বাদ দিয়ে নেমে পরে শাহরুখ খানের সুইমিং পুলে। সুইমিং পুলে গোসল করে বের হয়ে যাওয়ার সময় শাহরুখ খানের নিরাপত্তাকর্মী তাকে আটকে এরকম করার কারন জানতে যায়। এরকম করার কারন হিসেবে সেই পাগল ভক্ত জানায়, শাহরুখ খান যে পানিতে গোসল করেন সেই পানিতে তারও গোসল করার ইচ্ছে ছিলো। এটা কোন বানানো গল্প নয়, সত্যিই ভক্তের এরকম পাগলামির মুখে পরেছিলেন সুপারস্টার শাহরুখ খান।

২। লখনউয়ের এক লোক তার পুরো বাড়িকে শাহরুখ খানের মন্দির হিসেবে সাজিয়েছেন
পরের ঘটনার শাহরুখ ভক্তের নাম বিশাল সিং, যে নিজেকে বিশাহরুখ খান হিসেবে সবার কাছে পরিচয় করিয়ে দেয়। লখনউ ভিত্তিক এই ব্যবসায়ীর জীবন কিং খানকে কেন্দ্র করে আবর্তিত হয়। তার বাড়ির ভিতরের এবং বাহিরের প্রতিটি ওয়াল শাহরুখ খানের ছবি দিয়ে সাজানো। এছাড়া এই সুপারস্টারের ছবি দিয়ে বিশাল তার গাড়ি এবং মেডিকেলের দোকানও সাজিয়েছে। শাহরুখ খানের এই পাগল ভক্তদের আরো পাগলামি আছে। বিশাল তার মেয়ের নাম ‘সিমিরন’ এবং ছেলের নাম রেখেছে ‘আরিয়ান’। আর হানিমুনের জন্য বিশাল এবং স্ত্রী ১৩০০ কিলোমিটার দূরত্ব পারি দিয়ে মুম্বাইয়ে গিয়েছিলো। শাহরুখ খানের বাড়ির সামনে দাঁড়িয়ে স্ত্রীর সাথে হানিমুনের বিশেষ মুহুর্ত কাটিয়েছিল বিশাল।

৩। প্রতি বছর শাহরুখ খানের জন্য চাঁদে জায়গা কিনেন তার অস্ট্রেলিয়ান নারী ভক্ত
শাহরুখ খান তার এক জন্মদিনে নিজের অস্ট্রেনিয়ান নারী ভক্তের গল্প শুনিয়েছিলেন। শাহরুখ খান জানিয়েছিলেন যে, তার সেই অস্ট্রেলিয়ান নারী ভক্ত তার প্রতি জন্মদিনে চাঁদে জায়গা কিনেন। ইতিমধ্যে কয়েক একর জায়গা সেই অস্ট্রেনিয়ান নারী ভক্ত ক্রয় করেছেন। শাহরুখ খান আরো জানিয়েছেন প্রতিবছরই লুনার রিপাবলিক সোসাইটি থেকে সেই জায়গার দলিলও পান তিনি। তবে সুপারস্টারের এই ভক্ত তার পাগলামির পুরষ্কার পেয়েছেন। শাহরুখ খান জানিয়েছেন তিনি তার সেই নারী ভক্তের সাথে দেখা করেছেন এবং এখনও ইমেইলের মাধ্যমে সেই ভক্তের সাথে যোগাযোগ রেখেছেন।

৪। দুবাইয়ে শাহরুখ খানকে জড়িয়ে ধরতে এক ভক্ত স্টেজে উঠে পরেন
২০১৩ সালে একটি বিশেষ স্টেজ শো নিয়ে দুবাই গিয়েছিলেন। সেই সফরে শাহরুখ খানের সাথে আরো ছিলেন মাধুরী দীক্ষিত, দীপিকা পাডুকোন, জ্যাকুলিন ফার্নান্দেজ এবং ইয়ো ইয়ো হানি সিং। সন্দেহাতীতভাবে সেই শো এর প্রধান আকর্ষন ছিলেন শাহরুখ খান। সবকিছুই ঠিকঠাক মত চলছিলো, কিন্তু হঠাৎ শাহরুখ খানের একজন ভক্ত স্টেজের নিরাপত্তা বেষ্টনী ভেঙে স্টেজে উঠে সুপারস্টারকে জড়িয়ে ধরে। সেটাও আবার যখন শাহরুখ খান একটি গানে পারফর্ম করছিলেন! এই ঘটনা সবাইকে বিরক্ত করেছিলো সেই সাথে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বেশ বড় ধরনের প্রশ্নও উঠেছিলো।

৫। শাহরুখ খানকে দেখতে ৩৩০০ ডলার খরচ করেছিলেন তার এক বাংলাদেশী নারী ভক্ত
সুপারস্টারকে নিয়ে পাগলামির এই ঘটনাটি একজন বাংলাদেশী নারী ভক্তের। ঘটনাটি মালয়শিয়ার কুয়ালালামপুর বিমান বন্দরের। আর তার সেই বাংলাদেশী ভক্তের নাম মেহজাবিন ইরাম আলিম। একটি প্রতিবেদন থেকে জানা গেছে শাহরুখ খানের বাংলাদেশী নারী ভক্ত মেহজাবিন তার সাথে দেখা করতে দুই দিনে ৩৩০০ ডলার (বাংলাদেশী টাকায় প্রায় ২৮০,০০০) খরচ করেছিলেন। শাহরুখ খানের সাথে মাহজাবিনের দেখা করার সেই ইচ্ছেটা অবশ্য পূরণও হয়েছিলো। তবে শাহরুখ খানে তার সাথে একটি ছবি তুলেছিলেন এবং অটোগ্রাফ দিয়েছিলেন। এই প্রাপ্তি তার সেই নারী ভক্তের খরচের তুলনায় কতটুকু যৌক্তিক সেই প্রশ্ন অবশ্য থেকে যায়!

প্রিয় পাঠক সুপারস্টার শাহরুখ খানকে নিয়ে তার ভক্তদের এই পাগলামি আপনি কিভাবে দেখছেন? আপনি কি তার সেরকম ভক্ত যে শাহরুখ খানের জন্য এরকম কোন পাগলামি করবেন? জানিয়ে দিতে পারেন মন্তব্যে। এছাড়া উপরে উল্লেখিত ঘটনাগুলো ছাড়া আর কোন ঘটনা যদি আপনার জানা থাকে আমাদের জানিয়ে দিতে পারেন মন্তব্যে।

আরো পড়ুনঃ
যে দশটি সিনেমা দিয়ে নিজের আইকনিক স্টাইল ভেঙেছেন শাহরুখ খান!
শাহরুখ খানের এক দশক: ‘সুপার হিরো’ থেকে ‘জিরো’
নতুন দশকে শাহরুখের পতন: তিন খানের তুলনামূলক পর্যালোচনা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ