চার সপ্তাহের সময় নিয়ে অবশেষে অ্যামাজনের সাথে চুক্তি করলো যশ রাজ ফিল্মস

অ্যামাজনের সাথে চুক্তি

যশ রাজ ফিল্মসের ব্যানারে নির্মিতব্য বেশ কয়েকটি বড় বাজেটের সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। করোনা মহামারীর কারনে প্রায় দেড় বছর ধরে আটকে আছে সিনেমাগুলোর মুক্তি। এই প্রযোজনা প্রতিষ্ঠানের মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে – ‘বান্টি অর বাবলী ২’, ‘শমশেরা’, ‘পৃথ্বীরাজ’ এবং ‘জয়েশভাই জর্দার’। কিছুদিন আগে জানা গিয়েছিলো সিনেমাগুলো সরাসরি ডিজিটাল মুক্তির জন্য একাধিক ওটিটি প্লাটফর্ম থেকে প্রস্তাব পেয়েছেন আদিত্য চোপড়া। কিন্তু ওটিটি প্লাটফর্মের বিশাল অংকের এই প্রস্তাবগুলো বিবেচনাই করেননি আদিত্য চোপড়া। অবশেষে সিনেমাগুলোর মুক্তির বিষয়ে অ্যামাজনের সাথে চুক্তি করলো নির্মাতা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস।

একটি সূত্রের উল্লেখ করে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে, প্রেক্ষাগৃহে সিনেমা প্রদর্শনের ব্যাপারে আদিত্য চোপড়া খুবই আত্নবিশ্বাসী। প্রেক্ষাগৃহ এবং ওটিটি প্লাটফর্মে মুক্তির ক্ষেত্রে প্রচলিত ৮ সপ্তাহের ব্যবধান নিয়ে তার কোন আপত্তি ছিলো না। এদিকে সম্প্রতি প্রেক্ষাগৃহের জাতীয় চেইন কতৃক এক বিবৃতিতে বলা হয়েছে প্রেক্ষাগৃহ এবং ওটিটি প্লাটফর্মে মুক্তির ক্ষেত্রে ৪ সপ্তাহের ব্যবধান নিয়ে কোন সমস্যা নেই। এর বিবৃতির প্রেক্ষিতে আদিত্য চোপড়া মনে করছেন চার সপ্তাহের সময় নিয়ে ওটিটি প্লাটফর্মে সিনেমা মুক্তির সিদ্ধান্ত সময়োপযোগী এবং যৌক্তিক। তাই প্রেক্ষাগৃহে মুক্তির চার সপ্তাহ পর ওটিটি’তে মুক্তির জন্য অ্যামাজনের সাথে চুক্তি করেছে যশ রাজ ফিল্মস।

এছাড়া আরো জানা গেছে প্রেক্ষাগৃহে মুক্তির চার সপ্তাহ পর ওটিটি’তে মুক্তির চুক্তিতে তার চলমান আট সপ্তাহের চুক্তিতে উল্লেখিত টাকার চেয়ে বেশী টাকা নিচ্ছেন অ্যামাজনের কাছ। এই চুক্তির আওতায় থাকছে যশ রাজ ফিল্মসের মুক্তি প্রতীক্ষিত চারটি সিনেমা ‘বান্টি অর বাবলী ২’, ‘শমশেরা’, ‘পৃথ্বীরাজ’ এবং ‘জয়েশভাই জর্দার’। এই প্রযোজনা প্রতিষ্ঠানের বর্তমানে নির্মানাধীন সবচেয়ে বড় বাজেটের দুটি সিনেমা ‘টাইগার ৩’ এবং ‘পাঠান’ এই চুক্তির আওতায় থাকছে না। এই সিনেমা দুটির জন্য ওটিটি’তে মুক্তির আগে আট সপ্তাহের সময় চাচ্ছেন আদিত্য চোপড়া। শুধু তাই নয় ‘টাইগার ৩’ এবং ‘পাঠান’ সিনেমা দুটির জন্য এক্সক্লুসিভিটি চাচ্ছেন এই নির্মাতা।

প্রসঙ্গত মহারাষ্ট্রের সরকারের প্রেক্ষাগৃহ খোলার ঘোষনার পর যশ রাজ ফিল্মস ঘোষনা করেছে তাদের প্রতিষ্ঠানের প্রতীক্ষিত ৪ই সিনেমার মুক্তির তারিখ। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী সাইফ আলী খান এবং রানী মুখার্জি অভিনীত ‘বান্টি ওর বাবলি ২’ সিনেমাটি মুক্তি পাচ্ছে ১৯শে নভেম্বর, ২০২১। আর অক্ষয় কুমার, মানুশি চিল্লার, সঞ্জয় দত্ত এবং সোনু সোদ অভিনীত বিগ বাজেটের সিনেমা ‘পৃথ্বীরাজ’ ২১শে জানুয়ারি ২০২২। অন্যদিকে আগামী বছরের ২৫শে ফেব্রুয়ারি এবং ১৮ই মার্চ মুক্তি পাচ্ছে যথাক্রমে ‘জয়েসভাই জোয়ার্দার’ এবং ‘শমসেরা’।

এদিকে যশ রাজ ফিল্মসের প্রযোজনায় নির্মিতব্য বিগ বাজেট সিনেমা ‘পাঠান’ এবং ‘টাইগার ৩’ মুক্তি পাবে আগামী বছর। এরমধ্যে সিদ্ধার্ত আনন্দ পরিচালিত ‘পাঠান’ সিনেমায় অভিনয় করছেন শাহরুখ খান, দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। অন্যদিকে মানিশ শর্মা পরিচালিত ‘টাইগার ৩’ সিনেমায় অভিনয় করছেন সালমান খান, ক্যাটরিনা কাইফ এবং ইমরান হাশমি। যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হতে এই দুটি সিনেমা।

আরো পড়ুনঃ
সুরিয়াবংশী থেকে রাম সেতু: বলিউডে সিনেমা মুক্তির ঘোষনার হিড়িক!
বক্স অফিস ধামাকাঃ বলিউডের মুক্তি প্রতীক্ষিত সেরা দশটি অ্যাকশন সিনেমা
ওটিটি প্লাটফর্মের বিশাল অংকের প্রস্তাব ফিরিয়ে দিলেন আদিত্য চোপড়া

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ