ঘোষনার পর সিনেমা থেকে বাদ পড়েছিলেন বলিউডের যে তারকারা

ঘোষনার পর সিনেমা থেকে

একটি সিনেমায় তারকা পরিবর্তনের ঘটনা নতুন কিছু নয়। একজন তারকাকে নিয়ে সিনেমা নির্মানের কথা শোনা গেলেও পরে দেখা গেছে সিনেমাটিতে অভিনয় করছেন অন্য কোন তারকা। নির্মাতার সাথে মতবিরোধ থেকে শুরু করে শিডিউল সংক্রান্ত জটিলতার কারনে সিনেমা থেকে বাদ পড়ার ঘটনা প্রায়ই দেখা যায় সিনেমায়। এছাড়া আনুষ্ঠানিক ঘোষনার পরও সিনেমা থেকে বাদ পড়েছেন অনেক তারকা। ঘোষনার পর সিনেমা থেকে বাদ পড়েছিলেন বলিউডের এমন কয়েকজন তারকা নিয়ে আলোচনা থাকছে আজকের এই প্রতিবেদনে।

- Advertisement -

১। অর্জুন কাপুরের পরিবর্তে শহীদ কাপুর (কবির সিং)
শহীদ কাপুরের ক্যারিয়ারের এখন পর্যন্ত সবচেয়ে ব্যবসা সফল সিনেমা হচ্ছে ‘কবির সিং’। তেলুগু ‘অর্জুন রেড্ডি’ সিনেমাটির এই হিন্দি সংস্করণের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন অর্জুন কাপুর। এই তারকাকে নিয়ে সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষনাও দিয়েছিলেন নির্মাতারা। ‘সন্দ্বীপ অর পিংকি ফারার’ সিনেমার পাশাপাশি ‘কবির সিং’ সিনেমার কাজ করার পরিকল্পনা করেছিলেন অর্জুন কাপুর। কিন্তু পরবর্তিতে সবকিছু পরিকল্পনামত না হওয়ার কারনে অর্জুন কাপুরের বদলে সিনেমাটিতে অভিনয় করেন শহীদ কাপুর। সিনেমাটি পরিচালনা করেছেন আসল তেলুগু ‘অর্জুন রেড্ডি’ সিনেমার পরিচালক সন্দ্বীপ রেড্ডি ভাঙ্গা। আর সিনেমাটিতে শহীদ কাপুরের বিপরীতে অভিনয় করেন কিয়ারা আদভানি।

২। রনবির কাপুরের পরিবর্তে রনবীর সিং (দিল ধারাকনে দো)
জয়া আকতার তার ‘দিল ধারাকনে দো’ সিনেমায় কবির মেহরা চরিত্রের জন্য প্রথমে রনবির কাপুরকে প্রস্তাব দিয়েছিলেন। আর আয়শা মেহরা চরিত্রে চেয়েছিলেন কারিনা কাপুরকে। রনবির কাপুর এই চরিত্রে অভিনয়ের ইচ্ছাও প্রকাশ করেছিলেন। কিন্তু পরবর্তিতে সিনেমাটিতে থেকে সরে যান রনবির কাপুর। আর তার পরিবর্তে এই সিনেমায় অভিনয় করেন রনবীর সিং। অন্যদিকে আয়েশা মেহরা চরিত্রে অভিনয় করেন প্রিয়াঙ্কা চোপড়া।

- Advertisement -

৩। কারিনা কাপুরের পরিবর্তে দীপিকা (গালিও কি রাসলীলা রাম-লীলা)
আলোচিত নির্মাতা সঞ্জয় লীলা বানসালি পরিচালিত সুপার হিট ‘গালিও কি রাসলীলা রাম-লীলা’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছিলেন কারিনা কাপুর। ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটিতে চুক্তিবদ্ধ হওয়ার পর সরে যাওয়ার কথা স্বীকারও করেছিলেন এই অভিনেত্রী। পরবর্তিতে সিনেমাটিতে কারিনা কাপুরের পরিবর্তে অভিনয় করেন দীপিকা পাডূকোন। সিনেমাটি বক্স অফিসে ব্লকবাস্টার ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। এছাড়া সিনেমাটিতে রনবীর সিং এবং দীপিকা পাডুকোনের পর্দা রসায়ন ব্যাপকভাবে আলোচিত হয়েছিলো।

৪। সিদ্ধার্থ মালহোত্রার পরিবর্তে হর্ষবর্ধন কাপুর (ভবেশ জোশী সুপারহিরো)
২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত বিক্রমাদিত্য মোটওয়ানে পরিচালিত সুপারহিরো সিনেমা ‘ভবেশ জোশী সুপারহিরো’ এর নাম ভূমিকায় অভিনয়ের জন্য চূড়ান্ত করা হয়েছিলো সিদ্ধার্থ মালহোত্রাকে। কিন্তু পরবর্তিতে সিনেমাটি থেকে সরে দাঁড়ান এই অভিনেতা। তার পরিবর্তে এই চরিত্রে অভিনয় করেন হর্ষবর্ধন কাপুর। সিনেমাটিতে বক্স অফিসে পুরোপুরি ব্যর্থ হয়েছিলো।

৫। শ্রীদেবির পরিবর্তে মাধুরী দীক্ষিত (কলঙ্ক)
করন জোহর প্রযোজিত বিগ বাজেটের পিরিওডিক ড্রামা ‘কলঙ্ক’ সিনেমায় অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন প্রয়াত অভিনেত্রী শ্রীদেবি। কিন্তু পরিবর্তিতে তার আকস্মিক মৃত্যুর কারনে সিনেমাটিতে তার এই চরিত্রে অভিনয় করেন মাধুরী দীক্ষিত। তারকাবহুল এই সিনেমায় আরো অভিনয় করেছেন সঞ্জয় দত্ত, আলিয়া ভাট, বরুন ধাওয়ান, সোনাক্ষি সিনহা, আদত্য রয় কাপুর সহ আরো অনেকে। অনেক আলোচনার জন্ম দেয়া সিনেমাটি বক্স অফিসে শেষ পর্যন্ত মুখ থুবড়ে পরেছিলো।

৬। কারিনা কাপুরের পরিবর্তে প্রীতি জিনতা (কাল হো না হো)
করন জোহর প্রযোজিত কাল্ট ক্ল্যাসিক সিনেমা ‘কাল হো না হো’ মুক্তি পেয়েছিলো ২০০৩ সালে। সিনেমাটিতে শাহরুখ খানের বিপরীতে অভিনয়ের জন্য নির্মাতার প্রথমে প্রস্তাব দিয়েছিলেন কারিনা কাপুরকে। কিন্তু সিনেমাটিতে পারিশ্রমিক নিয়ে করন জোহর এবং কারিনা কাপুর একমত না হতে পারার কারনে সরে দাঁড়ান এই অভিনেত্রী। এরপর এই চরিত্রে অভিনয় করেন প্রীতি জিনতা। শাহরুখ খান এবং প্রীতি জিনতা ছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করেছেন সাইফ আলী খান। সিনেমাটিকে বলিউডের অন্যতম সেরা রোম্যান্টিক ট্র্যাজেডি সিনেমা হিসেবে বিবেচনা করা হয়ে থাকে।

প্রিয় পাঠক, উপরে উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটিতে আপনার পছন্দের কোন তারকাকে দেখতে চেয়েছিলেন তা আমাদের জানিয়ে দিতে পারেন। এছাড়া এখানে উল্লেখিত তারকা ছাড়া অন্য কোন তারকা এই তালিকায় থাকা উচিৎ বলে আপনি মনে করেন তাও জানিয়ে দিতে পারেন মন্তব্যে।

আরো পড়ুনঃ
বক্স অফিস ধামাকাঃ বলিউডের মুক্তি প্রতীক্ষিত সেরা দশটি অ্যাকশন সিনেমা
বলিউডের ইতিহাসের সবচেয়ে বড় কিছু বক্স অফিস সংঘর্ষ এবং তার ফলাফল
সিনেমায় পট পরিবর্তনের ২০২২: নতুন বছরে নতুন প্রজন্মের দখলে বলিউড

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ