আনন্দ এল রাই প্রযোজিত নতুন বায়োপিক সিনেমায় অক্ষয় কুমার

আনন্দ এল রাই প্রযোজিত

আনন্দ এল রাই পরিচালিত দুইটি সিনেমায় অভিনয় করছেন বলিউডের খিলাড়ি অক্ষয় কুমার। ‘রক্ষা বন্ধন’ এবং ‘আতরঙ্গি রে’ নামের সিনেমা দুটি বর্তমানে মুক্তি অপেক্ষায় রয়েছে। এদিকে সম্প্রতি জানা গেছে আবারো একসাথে কাজ করতে যাচ্ছেন অক্ষয় কুমার এবং আনন্দ এক রাই। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী আনন্দ এল রাই প্রযোজিত নতুন বায়োপিক সিনেমায় অভিনয় করছেন অক্ষয় কুমার। এই নির্মাতা-অভিনেতা জুটির তৃতীয় সিনেমার নাম ‘গোরখা’।

- Advertisement -

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুযায়ী, আনন্দ এল রাই প্রযোজিত নতুন এই বায়োপিক সিনেমায় মেজর জেনারেল ইয়ান কার্ডোজোর চরিত্রে অভিনয় করছেন অক্ষয় কুমার। ভারতীয় সেনাবাহিনীর গোরখা রেজিমেন্টের একজন কিংবদন্তী কর্মকর্তা ছিলেন কার্ডোজ। কার্ডোজ ভারতীয় সেনাবাহিনীর একমাত্র যুদ্ধ-প্রতিবন্ধী কর্মকর্তা যিনি একটি ব্যাটালিয়ন এবং ব্রিগেড কমান্ডার হিসেবে দায়িত্বরত ছিলেন। কিংবদন্তী এই কর্মকর্তার সংগ্রামী জীবনের গল্প এবার পর্দায় নিয়ে আসছেন আনন্দ এল রাই এবং অক্ষয় কুমার।

আনন্দ এল রাই প্রযোজিত

- Advertisement -

১৯৭১ সালে সংঘটিত ভারত-পাকিস্থান যুদ্ধের সময়, ভূল বশত একটি ল্যান্ডমাইনে পা রাখেন ইয়ান কার্ডোজ। সেই যুদ্ধের একেবারে শেষ মুহুর্তে এসে এই ঘটনার সম্মুখীন হয়েছিলেন তিনি। ল্যান্ডমাইনে পা রাখার পর তিনি যখন বুঝতে পারলেন যে তার পক্ষ্যে আর বেঁচে থাকার কোন বিকল্প নেই, তখন তিনি নিজেই তার সেই পাটি শরীর থেকে বিচ্ছিন্ন করে ফেলেন। পরবর্তিতে তার চিকিৎসা করেন পাকিস্তান সেনাবাহিনীর একজন ডাক্তার। এরপর যুদ্ধাহত এই মেজর জেনারেল ভারতীয় সেনাবাহিনীতে কর্তরত ছিলেন এবং ভিবিন্ন যুদ্ধে নেতৃত্ব দেন।

আনন্দ এল রাই প্রযোজিত এবং অক্ষয় কুমার অভিনীত এই বায়োপিক সিনেমা ‘গোরখা’ পরিচালনা করেছেন সঞ্জয় পুরান সিং চৌহান। ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত এই নির্মাতার ‘লাহোর’ সিনেমাটি আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছিলো। এছাড়া ‘বাহাত্তর হুরাইন’ সিনেমাটির জন্য ২০২১ সালে জাতীয় পুরষ্কার জিতেন সঞ্জয় পুরান সিং চৌহান। সবকিছু ঠিক থাকলে আগামী বছর শুরু হতে যাচ্ছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ।

- Advertisement -

আরো পড়ুনঃ
আবারো বায়োপিক সিনেমায় অক্ষয় কুমারঃ প্রযোজনা করছেন করন জোহর
মহামারীর সময় আমি পাঁচটি সিনেমা সম্পন্ন করেছিঃ অক্ষয় কুমার
খিলাড়ি কুমার থেকে বায়োপিক কুমারঃ জীবনী ভিত্তিক অক্ষয়ের সেরা দশ!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ