বক্স অফিস ধামাকাঃ বলিউডের মুক্তি প্রতীক্ষিত সেরা দশটি অ্যাকশন সিনেমা

বলিউডের মুক্তি প্রতীক্ষিত সেরা

সাম্প্রতিক সময়ে বলিউডে বক্স অফিস কাঁপানো সিনেমাগুলোর মধ্যে অ্যাকশন সিনেমাগুলো অগ্রগণ্য। বড় পরিসরে বড় তারকাদের নিয়ে নির্মিত অ্যাকশন নির্ভর সিনেমাগুলো বক্স অফিসে ঝড় তুলেছে নিয়মিত। আর অ্যাকশন সিনেমার মাধ্যমে প্রথম সারিতে চলে এসেছেন নতুন প্রজন্মের বেশ কয়েকজন তারকা। অ্যাকশন সিনেমার গ্রহণযোগ্যতার কারনে নিজের রোম্যান্টিক ইমেজ ভেঙে অ্যাকশন সিনেমা নিয়ে হাজির হচ্ছেন শাহরুখ খানের মত তারকা। আর বর্তমানে নির্মানাধীন রয়েছে অনেকগুলো বড় বাজেটের অ্যাকশন সিনেমা। বলিউডের মুক্তি প্রতীক্ষিত সেরা দশটি অ্যাকশন সিনেমা নিয়ে আমাদের আজকের প্রতিবেদন।

- Advertisement -

বলিউডের মুক্তি প্রতীক্ষিত সেরা

১। পাঠান
সিদ্ধার্ত আনন্দ পরিচালিত ‘পাঠান’ সিনেমার মাধ্যমে দীর্ঘ তিন বছর পর বড় পর্দায় ফিরছেন বলিউড বাদশা শাহরুখ খান। সিনেমাটিতে শাহরুখ খানের সাথে আরো অভিনয় করছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। সিনেমাটিতে জন আব্রাহামকে দেখা যাবে খলনায়কের ভূমিকায়। যশ রাজ ফিল্মসের ব্যানারে নির্মিতব্য সিনেমাটি বর্তমানে বলিউডের অন্যতম প্রতীক্ষিত সিনেমা। সিনেমাটিতে শাহরুখ খান একজন রো এজেন্টের ভূমিকায় অভিনয় করছেন। যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হচ্ছে সিনেমাটিতে। জানা গেছে সিনেমার একটি দৃশ্যে ‘টাইগার’ রূপে অতিথি চরিত্রে দেখা যাবে সালমান খানকে।

- Advertisement -

বলিউডের মুক্তি প্রতীক্ষিত সেরা

২। টাইগার ৩
যশ রাজ ফিল্মসের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি ‘টাইগার’ সিনেমার তৃতীয় পর্ব ‘টাইগার ৩’ বর্তমানে নির্মানাধীন রয়েছে। আগের পর্বগুলোর মত এই পর্বেরও প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন সালমান খান এবং ক্যাটরিনা কাইফ। আর ‘টাইগার ৩’ পরিচালনা করছেন মানিশ শর্মা। কিছুদিন আগে রাশিয়াতে সিনেমাটির দৃশ্যধারনে অংশ নিয়েছেন সালমান খান এবং ক্যাটরিনা। এছাড়া সিনেমাটির অন্যতম বড় আকর্ষন হিসেবে আছেন ইমরান হাশমি। সিনেমাটির প্রধান খলচরিত্রে অভিনয় করছেন এই তারকা। প্রকাশিত সংবাদ অনুযায়ী, ‘টাইগার ৩’ সিনেমার একটি বিশেষ চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে। সিনেমাটিতে ‘পাঠান’ হিসেবে হাজির হবেন বলিউড বাদশা।

বলিউডের মুক্তি প্রতীক্ষিত সেরা

৩। সুরিয়াবংশী
মহামারী পরবর্তি বলিউডের সবচেয়ে বড় সিনেমা হিসেবে মুক্তি পেতে যাচ্ছে ‘সুরিয়াবংশী’। রোহিত শেঠি পরিচালিত এই সিনেমাটি দিওয়ালী উপলক্ষয়ে আগামী ৫ই নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় কুমার এছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ, জ্যাকি শ্রফ, জাভেদ জাফরী এবং সিকান্দার খের। নির্মাতা রোহিত শেঠীর ‘কোপ ইউনিভার্স’ এর অংশ হিসেবে মুক্তি পাবে ‘সুরিয়াবংশী’। সিনেমাটিতে অতিথি চরিত্রে হাজির হবেন রোহিত শেঠীর অন্য দুই পুলিশ চরিত্র সিঙ্গাম (অজয় দেবগন) এবং সিম্বা (রনবীর সিং)। করোনার কারনে বেশ কয়েকবার মুক্তি পিছিয়ে অবশেষে দর্শকদের সামনে আসছে বলিউডের অন্যতম প্রতীক্ষিত এই অ্যাকশন সিনেমাটি।

বলিউডের মুক্তি প্রতীক্ষিত সেরা

৪। সত্যমেব জয়তে ২
জন আব্রাহাম অভিনীত ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ব্যবসা সফল ‘সত্যমেব জয়তে’ সিনেমার দ্বিতীয় পর্বটি মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরের ২৬শে নভেম্বর। প্রথম পর্বের মত ‘সত্যমেব জয়তে ২’ সিনেমায়ও জন আব্রাহামকে দেখা যাবে অ্যাকশন চরিত্রে। মিলাপ মিলান জাভেরি পরিচালিত ‘সত্যেমে জয়েত ২’ সিনেমায় জন আব্রাহামের বিপরীতে অভিনয় করেছেন দিব্যা খোসলা কুমার। সিনেমাটির মাধ্যমে দীর্ঘদিন পর সিনেমার পর্দায় ফিরছেন এই অভিনেত্রী। সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছে টি-সিরিজ এবং এমি এন্টারটেইনমেন্ট। জন আব্রাহাম এবং দিব্যা ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন গৌতমি কাপুর, সাদ রান্ধাওয়া, সাহিল ভেইদ, অনুপ সোনি সহ আরো অনেকে।

বলিউডের মুক্তি প্রতীক্ষিত সেরা

৫। অ্যাটাক
জন আব্রাহাম অভিনীত আরো একটি অ্যাকশন সিনেমা ‘অ্যাটাক’ বর্তমানে রয়েছে মুক্তির অপেক্ষায়। চলতি বছরের আগস্টে মুক্তির কথা থাকলেও মহামারীর কারনে পিছিয়ে যায় সিনেমাটির মুক্তি। নতুন ঘোষনা অনুযায়ী ভারতের রিপাবলিক দিবস উপলক্ষ্যে আগামী বছরের ২৬শে জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে ‘অ্যাটাক’। সিনেমাটিতে জন আব্রাহামের সাথে অভিনয় করছেন জ্যাকলিন ফার্ন্দান্দেজ এবং রেকুল প্রীত সিং। এরআগে জন আব্রাহাম অভিনীত ‘সত্যেমে জয়েত’ এবং ‘বাটলা হাউজ’ সিনেমা দুটিও স্বাধীনতা দিবসে মুক্তি পেয়েছিলো। মহামারী পরবর্তী সময়ে ‘অ্যাটাক’ সিনেমাটি নিয়ে প্রদর্শক এবং প্রেক্ষাগৃহ মালিকদের আগ্রহ আকাশচুম্বী। সিনেমাটিতে জন আব্রাহামকে দুর্দান্ত একশন এবং মোটরসাইকেল স্ট্যান্ট করতে দেখা যাবে।

৬। মেডে
চলতি বছরে ওটিটি প্লাটফর্মে মুক্তি পেয়েছে অজয় দেবগন অভিনীত সিনেমা ‘ভূজ’। এদিকে জানা গেছে অভিনীত আরো একটি সিনেমাতে এই তারকাকে ভারতের নৌবাহিনীর একজন কর্মকর্তা হিসেবে দেখা যাবে। ‘মেডে’ নামের এই সিনেমাটি পরিচালনা করছেন অজয় দেবগন নিজেই। সিনেমাটিতে অজয়ের পাশাপাশি আরো অভিনয় করছেন অমিতাভ বচ্চন এবং রাকুল প্রীত সিং। রাশিয়ার মস্কোতে সিনেমাটির বেশ কয়েকটি দৃশ্যের কাজে অংশ নিয়েছেন শিল্পীরা। সর্বশেষ ঘোষনা অনুযায়ী আগামী বছরের ২৯শে এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে এই সিনেমাটি।

৭। হিরোপান্তি ২
২০১৪ সালে ‘হিরোপান্তি’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয়েছিল টাইগার শ্রফের। ৮ বছর পর এবার সিনেমাটির সিক্যুয়েল নিয়ে হাজির হচ্ছেন তিনি। তবে এবার তার নায়িকা পরিবর্তন হচ্ছে সিনেমাটির। প্রথম পর্বে তার বিপরীতে অভিনয় করেছিলেন কৃতি শেনন কিন্তু এর সিক্যুয়েলে নায়িকা হিসেবে থাকছেন তারা সুতারিয়া। সর্বশেষ ঘোষনা অনুযায়ী আগামী বছরের ঈদুল ফিতরে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। সিনেমাটির প্রকাশিত পোষ্টার দেখে বোঝা যাচ্ছে দুর্দান্ত অ্যাকশন অপেক্ষা করছে দর্শকদের জন্য। নাদিওয়ালা গ্রান্ডসন্স এর ব্যানারে নির্মিতব্য এই সিনেমাটি প্রযোজনা করছেন সাজিদ নাদিওয়ালা। আর আহমেদ খান পরিচালিত এই সিনেমার চিত্রনাট্যে থাকছেন রজত অরোরা।

বলিউডের মুক্তি প্রতীক্ষিত সেরা

৮। গণপথ
নতুন প্রজন্মের অ্যাকশন তারকা টাইগার শ্রফের নির্মানাধীন আরো একটি অ্যাকশন সিনেমা ‘গণপথ’। ২০৯০ সালের প্রেক্ষাপটে নির্মিত হতে যাচ্ছে এই সিনেমা। সিনেমাটিতে যুদ্ধ বা এ জাতীয় অন্য কোন দুর্যোগে বিধ্বস্ত বিশ্বকে দেখাবে হবে। নির্মাতা বিকাশ বহল সিনেমাটির গল্পকে পর্দায় ফুটিয়ে তুলতে অনেক পরিশ্রম করছেন। আর প্রযোজক দর্শকদের কাছে সিনেমাটিকে উপভোগ্য করতে নির্মাতাকে সবধরনের সহযোগিতা করার অঙ্গীকার করেছেন। এছাড়া ভবিষ্যতের সময়কে সিনেমার অন্যতম প্রধান উপকরণ হিসেবে দেখাতে চাচ্ছেন নির্মাতারা। বিশাল মাত্রার ভিএফএক্সের সাথে টাইগার শ্রফ এবং কৃতি শেননের অ্যাকশন আবতার একটি শক্তিশালী বিনোদনের ইঙ্গিত দিচ্ছে ‘গণপথ’। সর্বশেষ ঘোষনা অনুযায়ী আগামী বছরের ক্রিসমাস উপলক্ষে ২৩শে ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি।

৯। মিশন মজনু
আবারও ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘রো’ এর একজন এজেন্ট হিসেবে দেখা যাবে সিদ্ধার্ত মালহোত্রাকে। ১৯৭০ সালে পাকিস্থানে ভারতীয় সেনাদের একটি গোপন মিশনের সত্য ঘটনা অবলম্বনে নির্মিতব্য এই সিনেমার নাম ‘মিশন মজনু’। সিনেমাটিতে সিদ্ধার্ত মালহোত্রার বিপরীতে অভিনয় করবেন দক্ষিনের নায়িকা রশ্মিকা মান্দানা। সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হতে যাচ্ছে এই নায়িকার। পারভেজ শেখ, অসীম অরোরা এবং সুমিত বাতেজার কাহিনীতে এই সিনেমায় সিদ্ধার্ত মিশনের নেতৃত্বে থাকা ‘রো’ এর একজন এজেন্টের চরিত্রে অভিনয় করবেন। সিনেমাটি প্রযোজনা করবেন ‘উড়ি: দ্যা সার্জ্যিকাল স্ট্রাইক’ এর প্রযোজোক রনি স্ক্রুওয়ালা এবং সাথে থাকবেন আমার বুলাতে এবং গরিমা মেহতা। আর সিনেমাটি পরিচালনা করবেন পুরষ্কার বিজয়ী পরিচালক সান্তনু বাগচী।

১০। ফাইটার
২০১৯ সালের ব্লকবাস্টার ‘ওয়ার’ সিনেমার পর হৃতিক রোশনকে নিয়ে নির্মাতা সিদ্ধার্ত আনন্দ নির্মান করছেন ভারতের প্রথম এরিয়েল অ্যাকশন সিনেমা ‘ফাইটার’। আর এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মত পর্দায় জুটি হচ্ছেন হৃত্বিক রোশন এবং দীপিকা পাডুকোন। ঘোষনার পর থেকেই দর্শক এবং বলিউড সংশ্লিষ্টদের আলোচনার কেন্দ্রবিন্দুতে আছে সিনেমাটি। প্রকাশিত কিছু প্রতিবেদন অনুযায়ী সর্বশেষ প্রযুক্তি ব্যবহারের পাশাপাশি বিশ্বের বিভিন্ন লোকেশনে দৃশ্যায়িত হবে এই সিনেমা। সিনেমাটি নির্মানের জন্য সিদ্ধার্ত আনন্দের সাথে যোগ দিয়েছে ভায়াকম ১৮ স্টুডিও। আর সিনেমাটির দুর্দান্ত অ্যাকশন ফুটিয়ে তোলার জন্য এরিয়াল অ্যাকশন দেখানো হবে। সর্বশেষ ঘোষনা অনুযায়ী ২০২৩ সালের ২৬শে জানুয়ারি মুক্তি পাবে বহুল আলোচিত এই সিনেমা।

প্রিয় পাঠক, উপরে উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি নিয়ে বেশী আশাবাদী তা আমাদের জানিয়ে দিতে পারেন মন্তব্যে। এছাড়া এই তালিকার বাইরে আরো কোন সিনেমা বলিউডের মুক্তি প্রতীক্ষিত সেরা অ্যাকশন সিনেমার তালিকায় থাকা উচিৎ বলে আপনি মনে করছেন তা জানিয়ে দিন ঝটপট।

আরো পড়ুনঃ
সুরিয়াবংশী থেকে রাম সেতু: বলিউডে সিনেমা মুক্তির ঘোষনার হিড়িক!
বলিউডের ইতিহাসের সবচেয়ে বড় কিছু বক্স অফিস সংঘর্ষ এবং তার ফলাফল
সিনেমায় পট পরিবর্তনের ২০২২: নতুন বছরে নতুন প্রজন্মের দখলে বলিউড

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ