বিশাল আয়োজনে মুক্তি পাচ্ছে রোহিত শেঠি পরিচালিত ‘সুরিয়াবংশী’

রোহিত শেঠি পরিচালিত ‘সুরিয়াবংশী’

আগামী ২২শে অক্টোবর থেকে মহারাষ্ট্রের প্রেক্ষাগৃহে শুরু হচ্ছে সিনেমার প্রদর্শনি।  স্বাভাবিক হয়ে আসার পর গত বছরের শেষের দিকে অর্ধেক আসনে সিনেমা প্রদর্শনের অনুমতি দিয়েছিলো মহারাষ্ট্র সরকার। এর প্রেক্ষিতে দেখা গেছে বলিউডে সিনেমা মুক্তির ঘোষনার হিড়িক। ইতিমধ্যে জানা গেছে এক ডজনেরও বেশী সিনেমার মুক্তির তারিখ। ঘোষিত সিনেমাগুলোর মধ্যে চলতি বছরের দিওয়ালীতে মুক্তি পেতে যাচ্ছে রোহিত শেঠি পরিচালিত ‘সুরিয়াবংশী’ সিনেমাটি। বহুল প্রতীক্ষিত এই সিনেমার মাধ্যমে শুরু হচ্ছে বলিউডে সিনেমা মুক্তির মিছিল।

- Advertisement -

দীর্ঘদিন বন্ধ থাকার পর প্রেক্ষাগৃহ খোলার খবরে দর্শক, প্রদর্শক এবং প্রেক্ষাগৃহ মালিকরা স্বপ্ন দেখছেন নতুন ধামাকার। আর এই ধামার শুরুতে থাকছে রোহিত শেঠি পরিচালিত ‘সুরিয়াবংশী’ সিনেমাটি। এই সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার এবং ক্যাটরিনা কাইফ। দিওয়ালীকে সামনে রেখে মুক্তির অপেক্ষায় থাকা সিনেমাটি প্রায় ৩২০০ স্ক্রিনে মুক্তি পেতে যাচ্ছে বলে জানা গেছে ভারতীয় সংবাদ মাধ্যম থেকে। এছাড়া দিওয়ালীতে ভারতজুড়ে এককভাবে মুক্তি পেতে যাচ্ছে এই সিনেমা।

করোনা মহামারীকালীন সর্বশেষ মুক্তিপ্রাপ্ত বড় সিনেমা ছিলো অক্ষয় কুমার অভিনীত ‘বেল বোটম’। সিনেমাটি মোট ১৬০০ স্ক্রিনে মুক্তি পেয়েছিলো। কিন্তু সবকিছু ঠিক থাকলে ‘সুরিয়াবংশী’ সিনেমাটি এর দ্বিগুণ স্ক্রিনে মুক্তি পেতে যাচ্ছে। মহারাষ্ট্রে প্রায় ১১০০ এরমত স্ক্রিন আগামী ৫ই নভেম্বরের মধ্যে প্রস্তুত হয়ে যাবে। ধারণা করা হচ্ছে এরমধ্যে কমপক্ষ্যে ৮৫০ থেকে ৯০০ টি স্ক্রিনে প্রদর্শিত হবে ‘সুরিয়াবংশী’। যেহেতু এই সময়ে বলিউডের আর কোন বড় সিনেমা মুক্তি পাচ্ছে না, তাই খুব সহজেই প্রায় ৩২০০ এর মত স্ক্রিন দখলে নিবে রোহিত শেঠি পরিচালিত ‘সুরিয়াবংশী’ সিনেমাটি।

- Advertisement -

প্রসঙ্গত রোহিত শেঠি পরিচালিত ‘সুরিয়াবংশী’ সিনেমাটি দিওয়ালীর একদিন পর অর্থাৎ ৫ই নভেম্বর মুক্তি পেতে যাচ্ছে। দিওয়ালীর দিন মানুষ পূজা নিয়ে ব্যস্ত থাকার কারনে সিনেমার ব্যবসার জন্য ঠিক তার পরদিনই সবচেয়ে উপযুক্ত। দিওয়ালীর পরদিন মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো বলিউডে রেকর্ড ব্যবসা করতে দেখা গেছে। সাম্প্রতিক সময়ে দিওয়ালীর পরদিন মুক্তিপ্রাপ্ত রেকর্ড ব্রেকিং সিনেমাগুলোর মধ্যে রয়েছে হ্যাপি নিউ ইয়ার (২০১৪), প্রেম রতন ধন পায়ো (২০১৫), গোলমাল এগেইন (২০১৭) এবং থাগ অফ হিন্দুস্থান (২০১৮)। ‘সুরিয়াবংশী’ সিনেমাটিও একই পথে হাঁটবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

উল্লেখ্য যে, ‘সুরিয়াবংশী’ সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার। অক্ষয় কুমার ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ, জ্যাকি শ্রফ, জাভেদ জাফরী এবং সিকান্দার খের। নির্মাতা রোহিত শেঠীর ‘কোপ ইউনিভার্স’ এর অংশ হিসেবে মুক্তি পাবে ‘সুরিয়াবংশী’। আর সিনেমাটিতে অতিথি চরিত্রে হাজির হবেন রোহিত শেঠীর অন্য দুই পুলিশ চরিত্র সিঙ্গাম (অজয় দেবগন) এবং সিম্বা (রনবীর সিং)।

আরো পড়ুনঃ
সুরিয়াবংশী থেকে রাম সেতু: বলিউডে সিনেমা মুক্তির ঘোষনার হিড়িক!
আগামী বছর বক্স অফিস মাতাতে আসছে অক্ষয় কুমারের চারটি সিনেমা!
সিনেমায় পট পরিবর্তনের ২০২২: নতুন বছরে নতুন প্রজন্মের দখলে বলিউড

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ