সিনেমায় পট পরিবর্তনের ২০২২: নতুন বছরে নতুন প্রজন্মের দখলে বলিউড

নতুন প্রজন্মের দখলে বলিউড

বিগত কয়েক দশক ধরে বলিউডে সিনেমা দর্শকদের বিনোদনের দায়িত্বে সাধারণত সিনিয়র তারকাদেরই বেশী দেখা গেছে। আমির খান, সালমান খান, শাহরুখ খান, অক্ষয় কুমার, অজয় দেবগন এবং হৃতিক রোশনের মত তারকাদের সিনেমা নিয়ে দেখা গিয়েছে মাতামাতি। কিন্তু গত এক দশক ধরে বলিউডে উঠে এসেছেন একাধিক নতুন প্রজন্মের অভিনেতা। ইতিমধ্যে এই তারকাদের অনেকেই পেয়েছেন সুপারস্টারের স্বীকৃতি। সেই সাথে তৈরি হয়েছে তাদের নিজস্ব বিশাল ভক্ত মহল। নতুন প্রজন্মের এই বলিউড দখলের দৌড় সম্ভবত পূর্নতা পাচ্ছে আগামী বছরে। ইতিমধ্যে ঘোষিত সিনেমাগুলোর বড় একটা অংশ জুড়ে রয়েছেন বলিউডের নতুন প্রজন্মের তারকারা। মুক্তি প্রতীক্ষিত এই সিনেমাগুলোর তালিকা নতুন বছরে নতুন প্রজন্মের দখলে বলিউড – কথাটির যৌক্তিকতা প্রমান করে। চলুন তাহলে দেখে নেয়া যাক বলিউডের নতুন প্রজন্মের তারকাদের মুক্তি প্রতীক্ষিত সিনেমার বিস্তারিত।

- Advertisement -

নতুন প্রজন্মের দখলে বলিউড

১। টাইগার শ্রফ
বলিউডের নতুন প্রজন্মের অ্যাকশন তারকা টাইগার শ্রফ। অ্যাকশন এবং নাচে অসাধারণ দক্ষতা দিয়ে দর্শক এবং নির্মাতাদের অন্যতম পছন্দের তারকা তিনি। ইতিমধ্যে তার বেশ কয়েকটি বিগ বাজেট সিনেমা নির্মানাধীন রয়েছে। টাইগার শ্রফ অভিনীত মুক্তি প্রতীক্ষিত এবং নির্মানাধীন সিনেমাগুলোর মধ্যে রয়েছে আহমেদ খান পরিচালিত ‘হিরোপান্তি ২’, ‘বাগি ৪’ এবং বিকাশ বাহল পরিচালিত ‘গানাপথ’। এছাড়াও সিদ্ধার্ত আনন্দ পরিচালিত ‘র্যাম্ব’ সিনেমাটির কাজ শুরুর অপেক্ষায় রয়েছে।

- Advertisement -

নতুন প্রজন্মের দখলে বলিউড

২। রনবীর সিং
বলিউডের নতুন প্রজন্মের অন্যতম জনপ্রিয় তারকা রনবীর সিং অভিনীত একাধিক সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। করোনা মহামারীর পর রনবীর সিং বড় পর্দায় ফিরছেন কবির খান পরিচালিত ‘৮৩’ সিনেমার মাধ্যমে। আগামী ক্রিসমাসে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। এছাড়া আগামী বছর মুক্তি পাবে দিভিয়াং থাক্কার পরিচালিত ‘জয়েসবাই জোয়ার্দার’ এবং করন জোহর পরিচালিত ‘রকি অর রানী কি প্রেম কাহানী’। খুব শীগ্রই রনবীর সিং শুরু করছেন দক্ষিনের আলোচিত নির্মাতা শঙ্কর পরিচালিত নতুন একটি সিনেমার কাজ।

- Advertisement -

নতুন প্রজন্মের দখলে বলিউড

৩। রনবির কাপুর
নতুন প্রজন্মের তারকাদের মধ্যে সম্ভবত সবচেয়ে শক্তিশালী তালিকা হচ্ছে রনবির কাপুরের। তার মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে রয়েছে করণ মালহোত্রা পরিচালিত ‘শামশেরা’। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন সঞ্জয় দত্ত এবং বানি কাপুর। এরপর রয়েছে আলিয়া ভাট এবং অমিতাভ বচ্চনের সাথে অয়ন মুখার্জির ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। রনবির কাপুর অভিনীত অন্য দুটি সিনেমার মধ্যে রয়েছে ‘কবির সিং’ খ্যাত নির্মাতা সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত ‘এনিমেল’। সিনেমাটিতে আরো অভিনয় করছেন অনিল কাপুর, ববি দেওল এবং পরিণীতি চোপড়া। এছাড়া লাভ রঞ্জন পরিচালিত একটি রোম্যান্টিক কমেডি সিনেমায়ও অভিনয় করছেন তিনি। সিনেমাটিতে তার বিপরীতে আছেন শ্রদ্ধা কাপুর।

নতুন প্রজন্মের দখলে বলিউড

৪। সিদ্ধার্থ মালহোত্রা
চলতি বছরে ওটিটি প্লাটফর্মে মুক্তিপ্রাপ্ত ‘শেরশাহ’ সিনেমা দিয়ে সবার নজর কেড়েছেন সিদ্ধার্থ মালহোত্রা। এই তারকার মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে রয়েছে গোয়েন্দা কাহিনী ভিত্তিক সিনেমা ‘মিশন মজনু’। সিনেমাটিতে তার বিপরীতে আছেন দক্ষিনি সিনেমার জনপ্রিয় অভিনেত্রী রাশমিকা মান্দানা। এছাড়া সিদ্ধার্থ মালহোত্রা আরো অভিনয় করছেন ‘থ্যাংক গড’ নামে একটি সিনেমায়। সিনেমাটিতে আরো অভিনয় করছেন অজয় দেবগন এবং রাকুল প্রীত সিং।

৫। আয়ুষ্মান খুরানা
সাধারণত একটু ভিন্ন ধারার সিনেমায় বেশী দেখা যায় আয়ুষ্মান খুরানাকে। তবে ‘আন্ধাধুন’, ‘বাধাই হো’ এবং ‘আর্টিকেল ১৫’ সিনেমাগুলোর ব্যবসায়িক সাফল্য আয়ুষ্মান খুরানাকে নির্মাতাদের কাছে করেছে নির্ভরযোগ্য। আয়ুষ্মান খুরানা অভিনীত মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে রয়েছে অভিষেক কাপুর পরিচালিত ‘চণ্ডীগড় কারে আশিকি’, অনুভব সিনহা পরিচালিত ‘অনেক’ এবং ‘ডঃ জি’ সিনেমাগুলো।

৬। বরুণ ধাওয়ান
বলিউডের নতুন প্রজন্মের ম্যাস এন্টারটেইনার হিসেবে খ্যাত বরুণ ধাওয়ানও আগামী বছরে মাত করবেন বক্স অফিসে। বরুণ ধাওয়ান অভিনীত ‘বেদিয়া’ সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমাটিতে তার বিপরীতে অভিনয় করেছেন কৃতি শেনন। এরপর মুক্তি পাবে ‘যুগ যুগ জিও’ নামে আরো একটি সিনেমা। সিনেমাটিতে বরুণ ধাওয়ানের সাথে আছেন কিয়ারা আদভানি, অনিল কাপুর এবং নিতু কাপুর। এছাড়া ‘বাদলাপুর’ সিনেমার পর শ্রীরাম রাঘবান পরিচালিত ‘এক্কিস’ নামে একটি সিনেমায় অভিনয় করছেন তিনি।

৭। কার্তিক আরিয়ান
রনবির কাপুরের পর সম্ভবত সবচেয়ে শক্তিশালী তালিকা কার্তিক আরয়ানের দখলে। কার্তিক আরিয়ান অভিনীত ‘ধামাকা’ নামে একটি সিনেমা বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমাটি ওটিটি প্লাটফর্মে মুক্তি পাবে বলে জানা গেছে। এছাড়া কার্তিক আরিয়ানের মুক্তি প্রতীক্ষিত সিনেমার তালিকায় রয়েছে ‘বুল বুলাইয়া ২’, ‘ফ্রেডি’, ‘ক্যাপ্টেন ইন্ডিয়া’ এবং সাজিদ নাদিওয়ালা প্রযোজিত নাম ঠিক না হওয়া একটি সিনেমা। উল্লেখিত সিনেমাগুলো কার্তিক আরিয়ানকে বলিউডে একটি শক্ত অবস্থান তৈরি করতে সাহায্য করবে এতে কোন সন্দেহ নেই।

প্রিয় পাঠক, উপরে উল্লেখিত তারকা ছাড়া বলিউডের নতুন প্রজন্মের আর কোন তারকার সিনেমা নিয়ে বেশী উচ্ছ্বাসিত তা জানিয়ে দিন আমাদের। এছাড়া এই সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমার জন্য আপনি অপেক্ষায় আছেন সেটা জানিয়ে দিন আমাদের মন্তব্যে।

আরো পড়ুনঃ
আগামী বছর বক্স অফিস মাতাতে আসছে অক্ষয় কুমারের চারটি সিনেমা!
সুরিয়াবংশী থেকে রাম সেতু: বলিউডে সিনেমা মুক্তির ঘোষনার হিড়িক!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ