বলিউডে সিনেমা মুক্তির ঘোষনার হিড়িকঃ কখন আসছে শাহরুখ-সালমানের সিনেমা?

বলিউডে সিনেমা মুক্তির

সম্প্রতি আগামী অক্টোবরে প্রেক্ষাগৃহ খোলার ঘোষনা ভারতের মহারাষ্ট্রের সরকার। গত বছরের শেষের দিকে অর্ধেক আসনে সিনেমা প্রদর্শনের অনুমতি দিয়েছিলো মহারাষ্ট্র সরকার। কিন্তু চলতি বছরের শুরুতে করোনার দ্বিতীয় প্রাদুর্ভাবের কারনে আবারো বন্ধ করা দেয়া হয়েছিলো প্রেক্ষাগৃহে সিনেমার প্রদর্শনি। অবশেষে সরকারের নতুন ঘোষনা অনুযায়ী আগামী ২২শে অক্টোবর থেকে শুরু হচ্ছে মহারাষ্ট্রের প্রেক্ষাগৃহগুলোতে সিনেমার প্রদর্শনি। এর প্রেক্ষিতে দেখা গেছে বলিউডে সিনেমা মুক্তির ঘোষনার হিড়িক। ইতিমধ্যে জানা গেছে এক ডজনেরও বেশী সিনেমার মুক্তির তারিখ।

- Advertisement -

বলিউডের সব বড় বড় তারকারা নিজেদের সিনেমা মুক্তির তারিখ ঘোষনা করলেও এখন পর্যন্ত এই দৌড়ে দেখা যায়নি শাহরুখ খান এবং সালমান খানকে। এই দুই তারকার সিনেমার মুক্তির তারিখের অপেক্ষায় তাদের অনুরাগীরা। ইতিমধ্যে চলতি বছরের বড় দুইটি উৎসবে সিনেমা মুক্তির ঘোষনা দিয়েছেন নির্মাতারা। আগামী দিওয়ালীতে মুক্তি পাচ্ছে অক্ষয় কুমার অভিনীত রোহিত শেঠি পরিচালিত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘সুরিয়াবংশী’। দিওয়ালির পর চলতি বছরের অবশিষ্ট উৎসব ক্রিসমাস উপলক্ষ্যে মুক্তির পাচ্ছে রনভির সিং অভিনীত কবির খান পরিচালিত সিনেমা ‘৮৩’। ১৯৮৩ সালের ভারতের ক্রিকেট বিশ্বকাপ জয়ের ঘটনা নিয়ে নির্মিত সিনেমাটিতে রনভির সিং কপিল দেবের চরিত্রে অভিনয় করছেন।

এছাড়া আগামী বছরের বড় বড় উৎসবকে কেন্দ্র করে মুক্তি পাচ্ছে বিগ বাজেটের সিনেমা। স্বাধীনতা দিবস, ঈদ, দিওয়ালী এবং ক্রিসমাসে মুক্তি পাচ্ছে একাধিক সিনেমা। বলিউডে শাহরুখ খান এবং সালমান খানের সিনেমাগুলো সাধারণত বড় উৎসবকে কেন্দ্র করে মুক্তি পেয়ে থাকে। সে ক্ষেত্রে এই দুই তারকাদের ভক্তদের প্রতীক্ষা এখনো শেষ হয়নি। তবে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী আগামী বছরের দ্বিতীয় ভাগে মুক্তি পেতে যাচ্ছে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ এবং সালমান খান অভিনীত ‘টাইগার ৩’।

- Advertisement -

প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে ইতিমধ্যে ‘পাঠান’ সিনেমাটির কাজ শেষ করেছেন নির্মাতারা। আগামী মাসের শুরুর দিকে একটি গানের দৃশ্যধারনে অংশ নিতে স্পেনে যাচ্ছেন সিনেমাটির প্রধান দুই তারকা শাহরুখ খান এবং দীপিকা পাডুকোন। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের দ্বিতীয় ভাবে মুক্তি পাবে সিনেমাটি। সিদ্ধার্ত আনন্দ পরিচালিত এই সিনেমায় শাহরুখ খান এবং দীপিকা পাডুকোন ছাড়া আরো একটি চরিত্রে অভিনয় করেছেন জন আব্রাহাম। সিনেমাটি অতিথি চরিত্রে দেখা যাবে সালমান খানকে।

অন্যদিকে সালমান খান অভিনীত ‘টাইগার ৩’ সিনেমাটির কাজ চলছে। সম্প্রতি ভারতের বাইরে ৪৫ দিনের শিডিউল শেষে মুম্বাইয়ে পৌঁছেছেন এই তারকা। সিনেমাটিতে সালমান খানের বিপরীতে অভিনয় করছেন ক্যাটরিনা কাইফ। আর সিনেমাটিতে খলনায়ক চরিত্রে অভিনয় করছেন ইমরান হাশমি। জানা গেছে সিনেমাটি পরিচালনা করছেন মানিশ শর্মা। এছাড়া গুঞ্জন শোনা যাচ্ছে ‘টাইগার ৩’ সিনেমায় অতিথি চরিত্রে দেখা যেতে পারে শাহরুখ খানকে। উল্লেখ্য যে, ‘পাঠান’ এবং ‘টাইগার ৩’ সিনেমা দুটি প্রযোজনা করছে যশরাজ ফিল্মস।

- Advertisement -

আরো পড়ুনঃ
যে কারনে পিছিয়ে গেলো শাহরুখ খানকে নিয়ে হিরানির সিনেমা
বলিউডের প্রতীক্ষিত আলোচিত ১১টি নারী কেন্দিক সিনেমা!
সুরিয়াবংশী থেকে রাম সেতু: বলিউডে সিনেমা মুক্তির ঘোষনার হিড়িক!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ