আগামী বছর বক্স অফিসে মুখোমুখি প্রবাস এবং অক্ষয় কুমার

প্রবাস এবং অক্ষয় কুমার

করোনা মহামারী পরবর্তি সময়ে একের পর এক ঘোষনা আসছে আটকে থাকা সিনেমার মুক্তির। প্রায় দুই বছর পর আগামী অক্টোবর থেকে ভারতের প্রেক্ষাগৃহে শুরু হচ্ছে সিনেমার প্রদর্শনি। বিগ বাজেটের এই সিনেমাগুলোর মুক্তির জন্য নির্মাতারা বেছে নিচ্ছেন পছন্দের সব উৎসব। ইতিমধ্যে এক ডজনেরও বেশী সিনেমার মুক্তির তারিখ নিশ্চিত করেছেন নির্মাতারা। সিনেমার মুক্তির ঘোষনার ধারাবাহিকতায় বক্স অফিসে মুখোমুখি হতে যাচ্ছেন একাধিক বড় তারকা। মুক্তির ঘোষনা অনুযায়ী আগামী বছর স্বাধীনতা দিবসে বক্স অফিসে মুখোমুখি হচ্ছেন প্যান-ইন্ডিয়া তারকা প্রবাস এবং বলিউডের খিলাড়ি অক্ষয় কুমার।

- Advertisement -

মহারাষ্ট্র সরকার কতৃক প্রেক্ষাগৃহ খোলার ঘোষনার পরদিনই অক্ষয় কুমার ঘোষনা দিয়েছেন তার ‘রক্ষা বন্ধন’ সিনেমার মুক্তির তারিখ। আনন্দ এল রাই পরিচালিত সিনেমাটি মুক্তি পাচ্ছে ১১ই আগস্ট ২০২২। এদিকে অক্ষয় কুমার অভিনীত সিনেমাটির মুক্তির ঘোষনার একদিন পরই জানা গেছে আগামী ১১ই আগস্ট মুক্তি পাচ্ছে ‘বাহুবলী’ খ্যাত প্যান-ইন্ডিয়া তারকা প্রবাস অভিনীত সিনেমা ‘আদিপুরুষ’। দুটি সিনেমাই আগামী বছরের স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে মুক্তি পেতে যাচ্ছে।

উল্লেখ্য যে, ১১ আগস্ট মুক্তির পর বেশ কয়েকটি ছুটির দিন পাচ্ছে দুটি সিনেমা। ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসের ছুটির পর ১৬ আগস্ট থাকছে পার্সি নতুন বছরের ছুটি। এরপর আগস্ট ১৮ এবং ১৯ তারিখে আছে যথাক্রমে জন্মাষ্টমী ও গোকুলাষ্টমী উপলক্ষ্যে ছুটি। প্রেক্ষাগৃহ থেকে এই কয়েকটি ছুটিকে কাজে লাগিয়ে সিনেমাগুলোর ব্যবসা নিশ্চিত করতে চাচ্ছেন নির্মাতারা। সিনেমা দুটির মধ্যে ‘রক্ষা বন্ধন’ হিন্দি ভাষাভাষীর দর্শকদের জন্য নির্মিত হলেও ‘আদিপুরুষ’ সিনেমাটি মোট পাঁচটি ভাষায় প্যান-ইন্ডিয়া মুক্তি পেতে যাচ্ছে।

- Advertisement -

প্রসঙ্গত পৌরণিক কাহিনী রামায়ণের উপর ভিত্তি করে পরিচালক ওম রাউত নির্মান করছেন ‘আদিপুরুষ’ নামের সিনেমা। এই সিনেমায় প্রবাস লর্ড রাম এবং সাইফ আলী খান রাবনের চরিত্রে অভিনয় করবেন। আর সিনেমাটিতে প্রবাসের বিপরীতে সীতা চরিত্রে অভিনয় করছেন বলিউড অভিনেত্রী কৃতি শেনন। ছাড়া ‘সোনু কে টিটু কি সুইটি’ সিনেমা খ্যাত সানি সিং অভিনয় করছেন লক্ষ্মণ চরিত্রে। সিনেমাটি প্রযোজনা করছেন ভূষণ কুমার, কৃষ্ণ কুমার, ওম রাউত প্রসাদ সুতার এবং রাজেশ নায়ার।

অন্যদিকে, ‘রক্ষা বন্ধন’ সিনেমায় অক্ষয় কুমারের বিপরীতে অভিনয় করছেন ভূমি পেডনেকার। ভাই বোনের ভালোবাসা এবং দায়িত্ববোধের গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে এই সিনেমা। আলোচিত নির্মাতা আনন্দ এল রাইয়ের পরিচালনায় সাহেজেমিন কোর, দীপিকা খান্না, সাদিয়া খাতেব এবং স্মৃতি শ্রীকান্ত অক্ষয় কুমারের বোনের চরিত্রে অভিনয় করছেন। ‘রক্ষা বন্ধন’ নির্মাতা আনন্দ এল রাইয়ের সাথে অক্ষয় কুমারের দ্বিতীয় সিনেমা। কিছুদিন আগে অক্ষয় কুমার আনন্দ এল রাই পরিচালিত ‘আতরঙ্গি রে’ সিনেমার কাজ শেষ করেছেন।

আরো পড়ুনঃ
সুরিয়াবংশী থেকে রাম সেতু: বলিউডে সিনেমা মুক্তির ঘোষনার হিড়িক!
‘আদিপুরুষ’ সিনেমায় প্রবাসের নতুন সঙ্গী হচ্ছেন কিচ্চা সুদীপ!
আগামী বছর বক্স অফিস মাতাতে আসছে অক্ষয় কুমারের চারটি সিনেমা!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ