আগামী বছর বক্স অফিস মাতাতে আসছে অক্ষয় কুমারের চারটি সিনেমা!

অক্ষয় কুমারের চারটি সিনেমা

করোনা মহামারীর কারনে বলিউডের নির্মানাধীন সব সিনেমাই আটকে আছে প্রায় দুই বছর ধরে। আটকে যাওয়া সিনেমাগুলোর মধ্যে রয়েছে বড় তারকাদের বড় বাজেটের একাধিক সিনেমা। আর বড় বাজেটে নির্মিত মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর তারকাদের মধ্যে সবার চেয়ে এগিয়ে আছেন বলিউডের খিলাড়ি অক্ষয় কুমার। চলতি বছরে ইতিমধ্যে মুক্তি পেয়েছে অক্ষয় কুমারের ‘বেল বটম’। সম্প্রতি মহারাষ্ট্রের সরকারের নতুন ঘোষনা অনুযায়ী আগামী অক্টোবরে খুলছে প্রেক্ষাগৃহ।

- Advertisement -

এর প্রেক্ষিতে দেখা গেছে বলিউডে সিনেমা মুক্তির ঘোষনার হিড়িক। সে ধারহাবাহিকতায় চলতি বছরের দিওয়ালীতে মুক্তি পাচ্ছে অক্ষয় কুমারের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘সুরিয়াবংশী’। এদিকে ‘সুরিয়াবংশী’ ছাড়াও অক্ষয় কুমার অভিনীত আরো চারটি সিনেমার মুক্তির তারিখ ঘোষনা করেছেন নির্মাতারা। আগামী বছরের জানুয়ারি থেকে শুরু করে দিওয়ালী এবং স্বাধীনতা দিবসের মত উৎসবকে কেন্দ্র করে মুক্তি পেতে যাচ্ছে এই সিনেমাগুলো। অক্ষয় কুমার অভিনীত যে চারটি সিনেমা আগামী বছর বলিউডের বক্স অফিস মাতাতে আসছে দেখে নেয়া যাক সেগুলোর এক ঝলক!

অক্ষয় কুমারের চারটি সিনেমা

- Advertisement -

১। পৃথ্বীরাজ (২১ জানুয়ারি ২০২২)
আগামী বছরের বলিউড বক্স অফিসের যাত্রা শুরু হতে যাচ্ছে অক্ষয় কুমার অভিনীত ‘পৃথ্বীরাজ’ সিনেমার মাধ্যমে। ভারতের ঐতিহাসিক যোদ্ধা পৃথ্বীরাজ চৌহানের জীবনী নিয়ে নির্মিত এই সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় কুমার। ইয়াশ রাজ ফিল্মস প্রযোজিত এই সিনেমায় অক্ষয়ের পাশাপাশি অভিনয় করেছেন মানুশি চিল্লার, সঞ্জয় দত্ত এবং সোনু সোদ। আর সিনেমাটি পরিচালনা করেছেন ডঃ চন্দ্রপ্রকাশ দ্বিভেদি।

অক্ষয় কুমারের চারটি সিনেমা

২। বচ্চন পাণ্ডে (৪ মার্চ ২০২২)
আগামী বছরের ৪ঠা মার্চ মুক্তি পাচ্ছে এই নির্মাতা প্রতিষ্ঠানের বিগ বাজেট সিনেমা ‘বচ্চন পাণ্ডে’। সিনেমাটিতে অভিনয় করছেন অক্ষয় কুমার, কৃতি শেনন, জ্যাকুলিন ফার্নান্দেজ, আরশদ ওয়ার্সি, পঙ্কজ ত্রিপাটি এবং প্রতীক বাব্বর সহ আরো অনেকে। সাজিদ নাদিওয়ালা প্রযোজিত অ্যাকশন কমেডি সিনেমাটি পরিচালনা করছেন ফারহাদ সামজি। এর আগে দুইবার করোনার কারনে পিছিয়ে গেছে সিনেমাটির মুক্তি। গুঞ্জন অনুযায়ী সিনেমাটি তামিল সুপারহিট ‘জিগারঠান্ডা’ সিনেমার রিমেক।

অক্ষয় কুমারের চারটি সিনেমা

৩। রাম সেতু (দিওয়ালী ২০২২)
সনাতনী ধর্মাম্বলম্বীদের লর্ড রামকে নিয়ে আরো একটি সিনেমা ইতিমধ্যে সবার নজর কেড়েছে সেটা হলো অক্ষয় কুমার অভিনীত ‘রাম সেতু’। প্রবাসের মতো অক্ষয় কুমারেরও নির্মিতব্য সিনেমার তালিকা বেশ লম্বা। সিনেমাটি পরিচালনা করছেন অভিষেক শর্মা এবং প্রযোজনা করছে অক্ষয় কুমারের প্রযোজনা প্রতিষ্টান ক্যাপ অফ গুড ফিল্মস। ‘রাম সেতু’ সিনেমায় অক্ষয় কুমারের বিপরীতে অভিনয় করছেন জ্যাকুলিন ফার্নান্দেজ ও নুসরাত ভারুসা। সর্বশেষ ঘোষনা অনুযায়ী আগামী বছরের দিওয়ালীতে মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত এই সিনেমা।

অক্ষয় কুমারের চারটি সিনেমা

৪। রক্ষা বন্ধন (১১ আগস্ট ২০২২)
গত বছর রক্ষা বন্ধন উপলক্ষ্যে নির্মাতা আনন্দ এল রাই ঘোষনা দিয়ছিলেন তার নতুন সিনেমা ‘রক্ষা বন্ধন’। চলতি বছরের ২১শে জুন শুরু হয়েছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ। সিনেমাটিতে অক্ষয় কুমারের বিপরীতে অভিনয় করছেন ভূমি পেডনেকার। ভাই বোনের ভালোবাসা এবং দায়িত্ববোধের গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে এই সিনেমা। আলোচিত নির্মাতা আনন্দ এল রাইয়ের পরিচালনায় সাহেজেমিন কোর, দীপিকা খান্না, সাদিয়া খাতেব এবং স্মৃতি শ্রীকান্ত অক্ষয় কুমারের বোনের চরিত্রে অভিনয় করছেন। ‘রক্ষা বন্ধন’ নির্মাতা আনন্দ এল রাইয়ের সাথে অক্ষয় কুমারের দ্বিতীয় সিনেমা। কিছুদিন আগে অক্ষয় কুমার আনন্দ এল রাই পরিচালিত ‘আতরঙ্গি রে’ সিনেমার কাজ শেষ করেছেন।

করোনা মহামারীর কারনে দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাগুলো। মুক্তির পর সিনেমাগুলো দর্শকদের প্রত্যাশা কতটা পূরণ করতে পারে তা সময়ই বলে দেবে।

আরো পড়ুনঃ
সুরিয়াবংশী থেকে রাম সেতু: বলিউডে সিনেমা মুক্তির ঘোষনার হিড়িক!
অক্ষয় কুমার: করোনা বিধ্বস্ত বলিউডের সবচেয়ে বড় বাজির ঘোড়া!
বলিউড ২০২১: নতুন বছরে বক্স অফিস মাতাবে যে সিনেমাগুলো

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ