‘ধাকার’ থেকে ‘সীতা’: কঙ্গনা রানাউত অভিনীত নির্মানাধীন যত সিনেমা

কঙ্গনা রানাউত অভিনীত

কঙ্গনা রানাউত বলিউডের বর্তমান সময়ের অন্যতম সেরা অভিনেত্রীদের একজন। ২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘গ্যাংস্টার’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষিক্ত হয়েছিলেন এই অভিনেত্রী। ব্যাক্তিগত জীবনে বিভিন্ন কারনে বিতর্কিত হলেও ভারতের সিনেমার ইতিহাসের অন্যতম শক্তিশালী অভিনেত্রী হিসেবে বিবেচিত হন এই তারকা। অভিনয়ের স্বীকৃতি হিসেবে মোট ৪ বার জাতীয় পুরষ্কার জিতেন এই অভিনেত্রী, এর মধ্যে একবার সেরা সহকারী অভিনেত্রী হিসেবে জিতেছেন। এছাড়া ২০২০ সালে সিনেমায় অবদানের জন্য ভারতীয় সরকারের পক্ষ্য থেকে পদ্মশ্রী পুরষ্কারে ভূষিত হয়েছেন। সমালোচকদের প্রশংসা অর্জনের পাশাপাশি কঙ্গনা রানাউত অভিনীত সিনেমাগুলো ব্যবসায়িকভাবেও সফলতা অর্জন করতে সক্ষম হয়েছিলো।

- Advertisement -

কঙ্গনা রানাউত অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘থালাইভি’ দক্ষিন ভারতের মুখ্যমন্ত্রী জয়ললিতার জীবনী নিয়ে নির্মিত হয়েছিলো। করোনার কারনে সিনেমাটি ব্যবসায়িকভাবে সফল না হলেও সিনেমাটিতে কঙ্গনার অভিনয় প্রশংসিত হয়েছে। এছাড়া এই মুহুর্তে কঙ্গনার বেশ কয়েকটি সিনেমা নির্মানাধীন রয়েছে। নির্মানাধীন সিনেমাগুলোর সবগুলোতেই কঙ্গনা রানাউত প্রধান চরিত্রে অভিনয় করছেন। এই তালিকায় আছে লেডি অ্যাকশন সিনেমা থেকে শুরু করে রাজনৈতিক এবং ঐতিহাসিক সিনেমাও। কঙ্গনা রানাউত অভিনীত নির্মানাধীন এই সিনেমাগুলো নিয়ে আলোচনা থাকছে আজকের এই প্রতিবেদনে।

কঙ্গনা রানাউত অভিনীত

- Advertisement -

১। ধাকার
রজনীশ ঘাই পরিচালিত অ্যাকশন ড্রামা ‘ধাকার’ সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করছেন কঙ্গনা রানাউত। ২০২০ সালে মুক্তির কথা থাকলেও করোনার কারনে পিছিয়ে গেছে সিনেমাটির মুক্তি। সিনেমাটিতে কঙ্গনা রানাউত একজন গোয়েন্দা এজেন্টের চরিত্রে অভিনয় করছেন। সিনেমাটির প্রকাশিত পোষ্টারে এই অভিনেত্রীকে দুর্দান্ত অ্যাকশন আবতারে দেখা গেছে। এছাড়া বলা হচ্ছে বলিউডের প্রথম লেডি স্পাই সিনেমা হতে যাচ্ছে ‘ধাকার’। কঙ্গনা রানাউত ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করছেন অর্জুন রামপাল।

কঙ্গনা রানাউত অভিনীত

২। তেজাস
কঙ্গনা রানাউত অভিনীত আরো একটি নারী কেন্দ্রিক সিনেমা ‘তেজাস’ বর্তমানে নির্মানাধীন রয়েছে। সারভেশ মেওয়ারা পরিচালিত এই সিনেমায় কঙ্গনা রানাউত ভারতীয় বিমান বাহিনীর একজন পাইলটের চরিত্রে অভিনয় করছেন। গত ডিসেম্বরে শুরু হয়েছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ। আর সিনেমাটি প্রযোজনা করছে ‘উরিঃ দ্যা সার্জিক্যাল স্ট্রাইক’ সিনেমাটির প্রযোজক। ২০২০ সালের আগস্টে সিনেমাটির ফার্স্টলুক প্রকাশ করেছিলেন কঙ্গনা রানাউত।

কঙ্গনা রানাউত অভিনীত

৩। মণিকর্ণিকা রিটার্নস: দ্য লিজেন্ড অফ দিদা
কিছুদিন আগে কঙ্গনা রানাউত ঘোষনা দিয়েছিলেন ‘মণিকর্ণিকা রিটার্নস: দ্য লিজেন্ড অফ দিদা’ সিনেমার। মণিকর্ণিকা প্রদাকশন্সের ব্যানারে নির্মিত হতে যাচ্ছে সিনেমাটি। এর আগে কঙ্গনা রানাউত ‘মণিকর্ণিকা: দ্যা কুইন অফ ঝাঁসি’ সিনেমায় রানী লক্ষিবাইয়ের চরিত্রে অভিনয় করেছিলেন। অভিনয়ের পাশাপাশি সিনেমাটি পরিচালনাও করেছিলেন কঙ্গনা রানাউত। ঘোষনার পর একটি আলাপচারিতায় কঙ্গনা জানিয়েছিলেন তার চেয়ে ভালো কোন নির্মাতা না পেলে তিনি নিজেই সিনেমাটি পরিচালনা করবেন।

৪। ইমার্জেন্সি
চলতি বছরের শুরুতে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত ঘোষনা করেছিলেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করছেন তিনি। সম্প্রতি এই তারকা জানিয়েছিলেন এই চরিত্রে অভিনয়ের জন্য ইতিমধ্যে প্রস্তুতি শুরু করেছেন কঙ্গনা রানাউত। ইন্দিরা গান্ধীর বায়োপিক নির্ভর ‘ইমার্জেন্সি’ নামের সিনেমাটির পরিচালক হিসেবে শোনা গিয়েছিলো সাই কবীরের নাম। কিন্তু পরবর্তিতে কঙ্গনা রানাউত জানিয়েছেন ‘ইমার্জেন্সি’ সিনেমাটি পরিচালনা করছেন কঙ্গনা নিজেই। ‘ইমার্জেন্সি’ সিনেমাটির চিত্রনাট্য রচনা করছেন রিতেশ শাহ। এর আগে রিতেশ শাহ ‘পিংক’, ‘কাহানী’, ‘কাহানী ২’ এবং ‘রকি হ্যান্ডসাম’ সিনেমাগুলোর চিত্রনাট্য রচনা করেছেন। এছাড়া কঙ্গনা রানাউত অভিনীত নির্মিতব্য ‘ধাকার’ সিনেমার চিত্রনাট্যও রচনা করেছেন রিতেশ শাহ।

৫। সীতা
কঙ্গনা রানাউত অভিনীত আরো একটি নারী কেন্দ্রিক সিনেমার ঘোষনা পাওয়া গেছে সম্প্রতি। অলৌকিক দেশাই পরিচালিত ‘সীতা – দ্যা ইনকারনেশন’ সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করছেন এই অভিনেত্রী। সিনেমাটির চিত্রনাট্য যৌথভাবে রচনা করেছেন কেভি বিজেন্দ্র প্রসাদ এবং অলৌকিক দেশাই। আর সিনেমাটির সংলাপ এবং গান চরনা করেছেন মনোজ মুনতাশির। সিনেমাটি একই সাথে হিন্দি, তামিল, তেলুগু, মালায়লাম এবং কান্নাড় ভাষায় নির্মিত হতে যাচ্ছে।

প্রিয় পাঠক উপরে উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে কঙ্গনা রানাউত অভিনীত কোন সিনেমাটির জন্য আপনি অপেক্ষা করছেন তা জানিয়ে দিন মন্তব্যে।

আরো পড়ুনঃ
ইন্দিরা গান্ধীর বায়োপিক ‘ইমার্জেন্সি’: পরিচালনা করবেন কঙ্গনা রানাউত
বক্স অফিসে মুখোমুখি সাইক-রানী এবং কঙ্গনা রানাউত

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ