ওটিটি প্লাটফর্মের বিশাল অংকের প্রস্তাব ফিরিয়ে দিলেন আদিত্য চোপড়া

ওটিটি প্লাটফর্মের

করোনা মহামারীর কারনে বলিউডের তারকা আস্তে আস্তে ওটিটি প্লাটফর্মের দিকে ঝুঁকছেন। এই তালিকায় রয়েছেন সালমান খান, অক্ষয় কুমার, অজয় দেবগন এবং হৃতিক রোশনের মত তারকা। সরাসরি ওটিটি’তে সিনেমা মুক্তির পাশাপাশি এই তারকা ওটিটি প্লাটফর্মে ওয়েব সিরিজেও অভিনয় করছেন। তবে চলমান পরিস্থিতিতে এই জোয়ারের বিপরীতে শক্ত অবস্থান ধরে রেখেছেন বলিউডের অন্যতম স্বনামধন্য প্রযোজক এবং পরিচালক আদিত্য চোপড়া। জানা গেছে ওটিটি প্লাটফর্মের বিশাল অংকের প্রস্তাব সম্প্রতি ফিরিয়ে দিলেন যশ রাজ ফিল্মসের কর্নধার আদিত্য চোপড়া।

- Advertisement -

যশ রাজ ফিল্মসের ব্যানারে নির্মিতব্য বেশ কয়েকটি বড় বাজেটের সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। করোনা মহামারীর কারনে প্রায় দেড় বছর ধরে আটকে আছে সিনেমাগুলোর মুক্তি। এই প্রযোজনা প্রতিষ্ঠানের মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে – ‘বান্টি অর বাবলী ২’, ‘শমশেরা’, ‘পৃথ্বীরাজ’ এবং ‘জয়েশভাই জর্দার’। বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুযায়ী সিনেমাগুলো সরাসরি ডিজিটাল মুক্তির জন্য একাধিক ওটিটি প্লাটফর্ম থেকে প্রস্তাব পেয়েছেন আদিত্য চোপড়া। কিন্তু ওটিটি প্লাটফর্মের বিশাল অংকের এই প্রস্তাবগুলো বিবেচনাই করেননি আদিত্য চোপড়া।

একটি সূত্রের উল্লেখ করে সংবাদ মাধ্যমটি জানিয়েছে যশ রাজ স্টুডিও একাধিক ওটিটি প্লাটফর্ম থেকে প্রস্তাব পেয়েছে। এই প্রযোজনা সংস্থার সিনেমাগুলোর সরাসরি ডিজিটালে মুক্তির জন্য বড় বড় ওটিটি প্লাটফর্ম আদিত্য চোপড়ার সাথে আলাপ করেছে। কিন্তু আদিত্য চোপড়া একটি বিষয়ে পরিষ্কার যে, যশ রাজ ফিল্মসের সিনেমাগুলো প্রেক্ষাগৃহে প্রদর্শনের জন্য নির্মিত। তাই ওটিটি প্লাটফর্মের বিশাল অংকের প্রস্তাবগুলো অনায়াসে ফিরিয়ে দিচ্ছেন এই নির্মাতা।

- Advertisement -

সূত্রটি আরো জানিয়েছে করোনার দ্বিতীয় প্রাদুর্ভাবের পর মহারাষ্ট্রে প্রেক্ষাগৃহে সিনেমা প্রদর্শনের ব্যপারে এখনো কোন নিশ্চয়তা পাওয়া যায়নি। এই প্রেক্ষিতে অ্যামাজন প্রাইম যশ রাজ ফিল্মসের চারটি সিনেমার জন্য ৪০০ কোটি রুপির প্রস্তাব দিয়েছিলো। কিন্তু বিবেচনা না করেই বিশাল অংকের এই প্রস্তাবটি ফিরিয়ে দিয়েছেন আদিত্য চোপড়া। অ্যামাজন প্রাইমের প্রস্তাব থেকে এই নির্মাতার সহজেই বড় অংকের মুনাফা অর্জনের সুযোগ ছিলো বলেও জানিয়েছে সূত্রটি।

প্রকাশিত প্রতিবেদন থেকে আরো জানা গেছে প্রস্তাবিত টাকার পরিমাণ নিয়ে নতুন করে আদিত্য চোপড়ার সাথে আলোচনার জন্য প্রস্তুত ওটিটি প্লাটফর্মটি। এটা নিশ্চিত যে, আদিত্য চোপড়া ‘শমশেরা’ এবং ‘পৃথ্বীরাজ’ এর মত বড় বাজেটের সিনেমাগুলো ওটিটি’তে মুক্তি দিবেন না। সেই প্রেক্ষিতে অপেক্ষাকৃত ছোট বাজেটের সিনেমা ‘বান্টি অর বাবলী ২’ এবং ‘জয়েশভাই জর্দার’ নিয়ে নতুন প্রস্তাব দিতে রাজী। কিন্তু এর আগে আদিত্য চোপড়া ‘সন্দ্বীপ অর পিংকি ফারার’ সিনেমাটিও ওটিটি প্লাটফর্মে মুক্তি দেননি। সে হিসেবে ‘বান্টি অর বাবলী ২’ এবং ‘জয়েশভাই জর্দার’ সিনেমাগুলোও ওটিটি’তে মুক্তির কোন সম্ভাবনা নেই।

প্রসঙ্গত, যশ রাজ ফিল্মসের প্রযোজনায় বর্তমানে আরো দুইটি বিগ বাজেটের সিনেমা নির্মানাধীন রয়েছে। সিনেমাগুলো হচ্ছে ‘পাঠান’ এবং ‘টাইগার ৩’। এরমধ্যে সিদ্ধার্ত আনন্দ পরিচালিত ‘পাঠান’ সিনেমায় অভিনয় করছেন শাহরুখ খান, দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। অন্যদিকে মানিশ শর্মা পরিচালিত ‘টাইগার ৩’ সিনেমায় অভিনয় করছেন সালমান খান, ক্যাটরিনা কাইফ এবং ইমরান হাশমি। যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হতে এই দুটি সিনেমা।

আরো পড়ুনঃ
যশ রাজ ফিল্মসের ৫০ বছর পূর্তিঃ আসছে নতুন সব সিনেমার আনুষ্ঠানিক ঘোষনা
যশরাজ ফিল্মসের তৃতীয় সিনেমায় আহান পাণ্ডের বিপরীতে মুনশি চিল্লার
যশরাজ ফিল্মস: চলতি বছরে ৫টি সিনেমার মুক্তির তারিখ চূড়ান্ত

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ