সীতা চরিত্রের জন্য কারিনা এবং দীপিকাকে কখনোই প্রস্তাব দেয়া হয়নি!

সীতা চরিত্রের জন্য কারিনা

‘সীতা – দ্যা ইনকারনেশন’ সিনেমাটি বিভিন্ন কারনে আলোচনায়। প্রথমে শোনা গিয়েছিলো সীতা চরিত্রের জন্য কারিনা কাপুরকে প্রস্তাব দিয়েছিলেন নির্মাতারা। এছাড়া আরো শোনা গিয়েছিলো এই চরিত্রে অভিনয়ের জন্য নিজের পারিশ্রমিক বৃদ্ধি করেছেন এই অভিনেত্রী। পরবর্তিতে আরো জানা গিয়েছিলো এই চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাডুকোন। কিন্তু সম্প্রতি সব গুঞ্জনের অবসান ঘটিয়ে কঙ্গনা রানাউত সিনেমাটিতে অভিনয়ের আনুষ্ঠানিক ঘোষনা দেন।

- Advertisement -

কিছুদিন আগেই সিনেমাটির ফার্স্টলুক পোষ্টার প্রকাশ করে সীতা চরিত্রে অভিনয়ের আনুষ্ঠানিক ঘোষনা দেন কঙ্গনা রানাউত। এই ঘোষনার মাধ্যমে সীতা চরিত্রে কারিনা কাপুর বা দীপিকা পাডুকোনের অভিনয়ের গুঞ্জনের সমাপ্তি হয়েছে। এদিকে সীতা চরিত্রের জন্য কারিনা এবং দীপিকাকে অভিনয়ের প্রস্তাবের খবরকে উড়িয়ে দিলেন সিনেমাটির অন্যতম লেখক মনোজ মুনতাশির। তিনি জানিয়েছেন এই চরিত্রে অভিনয়ের জন্য কারিনা বা দীপিকা কাউকেই প্রস্তাব দেয়া হয়নি।

এ প্রসঙ্গে ফ্রি প্রেস জার্নালের সাথে আলাপকালে মনোজ মুনতাশির বলেন, ‘কঙ্গনাকে সিনেমাটিতে পেয়ে আমি খুবই আনন্দিত। সে সবসময়ই আমাদের অগ্রাধিকার তালিকায় ছিলো। কারিনা এবং দীপিকার মত অভিনেত্রীদের এই সিনেমায় অভিনয়ের প্রস্তাবের গুঞ্জন শোনা যাচ্ছিলো, সেটা সত্য নয়। সীতা দেবীকে আমরা কয়েকভাবে চিন্তা করেছি আর প্রতিটি দৃষ্টিকোণ থেকেই কঙ্গনা ছিলেন সেরা পছন্দ। সিনেমাটি যখন আপনারা প্রেক্ষাগৃহে দেখবেন তখন এই চরিত্রে কঙ্গনা ছাড়া অন্য কাউকে চিন্তা করতে পারবেন না। আমরা সব সময়ই এই চরিত্রে কঙ্গনাকে চেয়েছি আর অন্য কোন অভিনেত্রীকে কখনোই প্রস্তাব দেয়া হয়নি।‘

- Advertisement -

সীতা চরিত্রের জন্য কারিনা

সীতা চরিত্রে কঙ্গনা কেন সেরা পছন্দ তা ব্যাখ্যা করে তিনি আরো বলেন, ‘বেশীরভাগ অভিনেত্রীর ক্ষেত্রে সীতা চরিত্রটি তাকে বোঝানোর একটি বিষয় আছে। কিন্তু কঙ্গনাই আসলে সীতা। এছাড়া কঙ্গনার একটি শক্তিশালী ব্যক্তিত্ব রয়েছে এবং আমার সীতা লাজুক, ভীরু বা দুর্বল নয়। সে এমন একজন যিনি নিজের অবস্থান তৈরি করতে পারেন এবং নিজের সিদ্ধান্ত নিতে পারেন। ভারতের নারীবাদের প্রতীক কঙ্গনা, সীতার একজন আদর্শ রুপ।‘

- Advertisement -

‘সীতা – দ্যা ইনকারনেশন’ সিনেমাটি পরিচালনা করছেন অলৌকিক দেশাই। সিনেমাটির চিত্রনাট্য যৌথভাবে রচনা করেছেন কেভি বিজেন্দ্র প্রসাদ এবং অলৌকিক দেশাই। আর সিনেমাটির সংলাপ এবং গান চরনা করেছেন মনোজ মুনতাশির। সিনেমাটি একই সাথে হিন্দি, তামিল, তেলুগু, মালায়লাম এবং কান্নাড় ভাষায় নির্মিত হতে যাচ্ছে। সিনেমাটি প্রযোজনা করছে এ হিয়ুম্যান বিং প্রডাকশন্স।

আরো পড়ুনঃ
সঞ্জয়লীলা বানসালির সিনেমা দিয়ে আবারো জুটি হচ্ছেন রনভীর এবং আলিয়া
বলিউডের বর্তমান অবস্থাকে হিটলারের জার্মানির সঙ্গে তুলনা নাসিরুদ্দিনের!
বিশাল বাজেটে নির্মিত বলিউডের কয়েকটি ব্যর্থ সিনেমার উপাখ্যান

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ