সৌরভ গাঙ্গুলীর জীবন নিয়ে সিনেমাঃ অভিনয় করছেন রনবীর কাপুর!

সৌরভ গাঙ্গুলীর জীবন নিয়ে

বেশ কিছুদিন ধরে শোনা যাচ্ছিলো ভারতের সাবেক সফল ক্রিকেটার ও বর্তমানে বিসিসিআইয়ের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর জীবন নিয়ে সিনেমা নির্মান হচ্ছে বলিউডে। কিন্তু সিনেমাটি নিয়ে এতদিন আনুষ্ঠানিক কোন ঘোষনা পাওয়া যায়নি। অবশেষে গুঞ্জন সত্যি করে নিজের বায়োপিক নির্মাণের অনুমতি দিলেন এই তারকা ক্রিকেটার। লাভ ফিল্মসের ব্যানারে মুক্তি পাবে সৌরভ গাঙ্গুলীর জীবনের গল্প নিয়ে নির্মিতব্য এই সিনেমা। আর সিনেমাটি প্রযোজনা করছেন ভারতীয় নির্মাতা লাভ রঞ্জন।

- Advertisement -

নিজের জীবনের গল্পে সিনেমা নির্মাণের খবরে উচ্ছ্বাস প্রকাশ করে টুইটারে সৌরভ গাঙ্গুলী লিখেন, ‘একটা সময় ক্রিকেটই আমার জীবন ছিল। ক্রিকেটই আমাকে মাথা উঁচু করে এগিয়ে যাওয়ার সাহস জুগিয়েছে। লাভ ফিল্মসকে ধন্যবাদ আমার যাত্রাকে বড় পর্দায় উপস্থাপন করার জন্য।’

এদিকে সৌরভ গাঙ্গুলীর জীবন নিয়ে সিনেমা প্রসঙ্গে নির্মাতা লাভ রঞ্জন টুইটারে লিখেন, ‘লাভ ফিল্মস পরিবারে দাদাকে পেয়ে আমরা সম্মানিত বোধ করছি। আপনার জীবনকে বিশ্বের সামনে তুলে ধরার সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ।’ জানা গেছে সিনেমাটিতে দেখা যাবে সৌরভের তরুণ বয়স থেকে বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হওয়া পর্যন্ত দীর্ঘ পথচলার গল্প। সিনেমাটির বাজেট হবে ২০০ থেকে ২৫০ কোটি রুপি।

- Advertisement -

তবে সৌরভ গাঙ্গুলীর জীবন নিয়ে নির্মিতব্য সিনেমাটিতে কে অভিনয় করছেন তা এখনো জানা যায়নি। বলিউড পাড়ায় চলমান গুঞ্জন অনুযায়ী পর্দায় সৌরভ গাঙ্গুলীকে উপস্থাপন করবেন রনবীর কাপুর। এর আগে এক আলাপচারিতায় সৌরভ বলেছিলেন, তিনি বলিউড তারকা রনবীর কাপুরকে তার চরিত্রে দেখতে চান। তবে রনবীর ছাড়াও এই চরিত্রে অভিনয়ের জন্য বলিউডের প্রথমসারির আরো দুই জন তারকার নাম শোনা যাচ্ছে। সুতরাং এখনই নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না।

প্রসঙ্গত, বলিউডে খেলোয়াড়ের জীবনী নিয়ে সিনেমা নতুন কিছু নয়। এর আগে মহেন্দ্র সিং ধোনি, মিলখা সিং, মেরি কম, মোহাম্মদ আজহারউদ্দিনের জীবন নিয়ে সিনেমা নির্মিত হয়েছে। এছাড়া ভারতীয় ক্রিকেটের কিংবদন্তী শচিন টেন্ডুলকারের উপর একটি ডকুমেন্টারিও আছে বলিউডে। অন্যদিকে বর্তমানে ‘সাবাশ মিঠু’ নামে একটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমাটিতে মিতালি রাজের চরিত্রে অভিনয় করছেন তাপসী পান্নু।

আরো পড়ুনঃ
‘রেশমি রকেট’ শেষ: নতুন সিনেমার প্রস্তুতি শুরু করলেন তাপসী পান্নু
বিশাল বাজেটে নির্মিত বলিউডের কয়েকটি ব্যর্থ সিনেমার উপাখ্যান
ওহ মাই গড ২: এবার ভারতের শিক্ষা ব্যবস্থার বিরুদ্ধে লড়বেন অক্ষয় কুমার

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ