আলোচিত যে ৭টি সিনেমায় প্রথম পছন্দ ছিলেন কিয়ারা আদভানি

সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘শেরশাহ’ সিনেমায় অভিনয়ের জন্য ব্যাপকভাবে প্রশংসিত হচ্ছেন সিনেমাটির প্রধান অভিনেত্রী কিয়ারা আদভানি। সিনেমাটিতে কিয়ারা সিদ্ধার্ত মালহোত্রার বিপরীতে অভিনয় করেছেন। এদিকে সাম্প্রতিক বছরগুলোতে কিয়ারা অভিনীত সিনেমার সাফল্য তাকে বলিউডের অন্যতম নির্ভরযোগ্য অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। তবে বলিউডের কিয়ারার আজকের অবস্থান একদিনের নয়। কিয়ারাকেও নির্মাতাদের কাছে নিজের গ্রহণযোগ্যতা প্রমাণে কঠোর পরিশ্রম করতে হয়েছে। বাদ পড়েছেন বেশ কয়েকটি সিনেমা থেকে। চলুন দেখে নেয়া যাক আলোচিত যে ৭টি সিনেমায় প্রথম পছন্দ ছিলেন কিয়ারা আদভানি।

আলোচিত যে ৭টি সিনেমায়

- Advertisement -

১। স্টুডেন্ট অফ দ্যা ইয়ার
একটি আলাপচারিতায় কিয়ারা জানিয়েছিলেন করন জোহর পরিচালিত ‘স্টুডেন্ট অফ দ্যা ইয়ার’ সিনেমায় শানায়া চরিত্রের জন্য অডিশন দিয়েছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত কিয়ারার পরিবর্তে আলিয়া ভাটকে নিয়ে সিনেমাটি নির্মান করেন করন জোহর। ‘স্টুডেন্ট অফ দ্যা ইয়ার’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষিক্ত হয়েছিলেন আলিয়া ভাট। এছাড়া কিয়ারা আরো জানিয়েছিলেন যশরাজ ফিল্মসেরও কয়েকটি সিনেমার জন্য অডিশন দিয়েছিলেন কিয়ারা।

আলোচিত যে ৭টি সিনেমায়

- Advertisement -

২। সিম্বা
কয়েকটি সূত্র থেকে জানা গেছে রনভীর সিংয়ের বিপরীতে ‘সিম্বা’ সিনেমায় কিয়ারা আদভানিকে চুক্তিবদ্ধ করতে চেয়েছিলেন নির্মাতা রোহিত শেঠি। কিন্তু পরবর্তিতে সারা আলী খান নিজে এই সিনেমায় তাকে সুযোগ দেয়ার অনুরোধ করলে কিয়ারার পরিবর্তে সারা আলীকে নিয়ে সিনেয়াতি নির্মান করেন রোহিত শেঠি। সারা আলী খানকে নিয়ে রোহিত শেঠির মন্তব্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছিলো সে সময়।

৩। অপূর্বা
জানা গেছে ‘কবির সিং’ নির্মাতাদের পক্ষ্য থেকে ‘অপূর্বা’ নামে একটি নারী কেন্দ্রিক সিনেমার প্রস্তাব দেয়া হয়েছিলো কিয়ারা আদভানিকে। কিন্তু সিনেমাটির প্রস্তাব ফিরিয়ে দেন এই অভিনেত্রী। কিয়ারা পিআর টিমের পক্ষ্য থেকে জানানো হয়েছিলো শিডিউল জটিলতার কারনে সিনেমাটি থেকে সরে দাঁড়িয়েছেন এই অভিনেত্রী। এছাড়া ক্যারিয়ারের এই পর্যায়ে এরকম একটি সিনেমা ঝুঁকিপূর্ন মনে হয়েছে কিয়ারার।

আলোচিত যে ৭টি সিনেমায়

৪। মি লেলে
ঘোষনার পর অনেকদিন হলেও ‘মি লেলে’ সিনেমার ব্যপারে নতুন কোন খবর এখনো পাওয়া যায়নি। ইতিমধ্যে শোনা যাচ্ছে বরুন ধাওয়ানের পরিবর্তে সিনেমাটিতে অভিনয় করছেন ভিকি কৌশল। তবে আরো মজার বিষয় হচ্ছে সিনেমাটির প্রধান নারী চরিত্রে অভিনয়ের কথা ছিলো কিয়ারা আদভানির। কিন্তু পরবর্তিতে জাহ্নভি কাপুরকে নিয়ে সিনেমাটির ঘোষনা দেন নির্মাতারা। সিনেমাটি থেকে কিয়ারার বাদ পরার খবরে এই অভিনেত্রী জানিয়েছিলেন সিনেমাটির জন্য পর্যাপ্ত শিডিউল ছিলোনা তার কাছে।

আলোচিত যে ৭টি সিনেমায়

৫। হাউজফুল ৪
‘হাউজফুল ৪’ সিনেমার তৃতীয় প্রধান নারী চরিত্রে অভিনয়ের জন্য নির্মাতাদের পছন্দ ছিলেন কিয়ারা আদভানি। কিন্তু শিডিউল সংক্রান্ত জটিলতার কারনে সিনেমাটি ছেড়ে দেন এই অভিনেত্রী। পরবর্তিতে এই চরিত্রে অভিনয় করেন কৃতি খারবান্দা। একটি আলাপচারিতায় কিয়ারা বলেছিলেন যে তার কমেডি সিনেমা পছন্দ এবং এই সিনেমার অংশ তিনি হতে চেয়েছিলেন।

৬। ঘানি
কিছু প্রতিবেদন থেকে জানা গেছে বলিউডের সিনেমায় মনযোগী হওয়ার কারনে তেলুগু সিনেমা থেকে দূরে রাখছেন নিজেকে। বলিউডের সিনেমা নিয়ে নিজের ব্যস্ত শিডিউলের কারনে দুইটি বড় বাজেটের তেলুগু সিনেমা ছেড়ে দিয়েছেন এই তারকা। জানা গেছে বরুন তেজ অভিনীত ‘ঘানি’ সিনেমার জন্য কিয়ারাকে প্রস্তাব দিয়েছিলেন নির্মাতারা। কিন্তু সিনেমাটির প্রস্তাব ফিরিয়ে দেন কিয়ারা। অবশ্য এর আগে কয়েকটি তেলুগু সিনেমায় দেখা গিয়েছিলো কিয়ারাকে।

৭। লাইগার
পুরি জগন্নাথ পরিচালিত ‘লাইগার’ সিনেমাটি অন্যতম প্রতীক্ষিত একটি সিনেমা। বিজয় দেবরকোন্ডা অভিনীত এই সিনেমায় অভিনয়ের জন্য কিয়ারাকে প্রস্তাব দিয়েছিলেন নির্মাতারা। জানা গিয়েছে সিনেমাটিতে অভিনয়ের জন্য কিয়ারার সাথে আলাপ করেছিলেন বিজয়। কিন্তু চলমান সিনেমাগুলোর কারনে প্রস্তাবটি ফিরিয়ে দেন কিয়ারা আদভানি। পরবর্তিতে সিনেমাটিতে বিজয়ের বিপরীতে অনন্যা পাণ্ডেকে চুক্তিবদ্ধ করেন নির্মাতারা।

প্রিয় পাঠক উপরের সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমা নিয়ে আপনারা অপেক্ষায় আছেন আমাদের জানিয়ে দিন ঝটপট। এছাড়া এই সিনেমাগুলোর কোন সিনেমায় কিয়ারাকে দেখতে চান মন্তব্যে জানিয়ে দিন আমাদের।

আরো পড়ুনঃ
দীপিকার ছেড়ে দেওয়া ৭টি আলোচিত সিনেমাঃ কারনসহ বিস্তারিত
ক্যাটরিনার ছেড়ে দেওয়া যে ৫টি আলোচিত সিনেমা অবাক করবে আপনাকে!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ