তেলুগু সিনেমা থেকে রিমেক হওয়া সালমান খানের আলোচিত ৭ সিনেমা

তেলুগু সিনেমা থেকে রিমেক

বলিউডের সর্বকালের অন্যতম সেরা সুপারস্টার সালমান খান। গত দশ বছরের সবচেয়ে ব্যবসাসফল সিনেমার অভিনেতা এই তারকা। ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ‘দাবাং’ সিনেমা থেকে শুরু করে ‘বজরঙ্গি ভাইজান’ এবং ‘টাইগার’ ফ্রাঞ্চাইজি দিয়ে বক্স অফিস মাত করেছেন এই বলিউড সুপারস্টার। সালমান খানের ব্যবসা সফল সিনেমার একটি বড় অংশ জুড়ে রয়েছে তেলুগু সিনেমার রিমেক। তেলুগু থেকে রিমেক হওয়া সালমান খানের সিনেমাগুলো বক্স অফিসে ঝড় তোলার পাশাপাশি সমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছে। সালমান খান অভিনীত তেলুগু রিমেক এরকম ৭টি সিনেমা নিয়ে বিস্তারিত আলোচনা থাকছে এই প্রতিবেদনে।

- Advertisement -

তেলুগু সিনেমা থেকে রিমেক

১। জড়ুয়া (তেলুগু – হ্যালো ব্রাদার্স)
১৯৯৭ সালে মুক্তি পেয়েছিলো সালমান খান অভিনীত কমেডি অ্যাকশন সিনেমা ‘জড়ুয়া’। ডেভিড ধাওয়ান পরিচালিত এই সিনেমায় দ্বৈত চরিত্রে অভিনয় করেন এই তারকা। সিনেমাটিতে সালমান খানের বিপরীতে অভিনয় করেন রাম্বা এবং কারিশমা কাপুর। সিনেমাটি ১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত তেলুগু সিনেমা ‘হ্যালো ব্রাদার্স’ এর রিমেক ছিলো। তেলুগু সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন নাগার্জুন। আর তার বিপরীতে ছিলেন সৌন্দর্য এবং রামায়া কৃষ্ণা।

- Advertisement -

২। লাভ (তেলুগু – প্রেমা)
সালমান খান অভিনীত ১৯৯১ সালে মুক্তিপ্রাপ্ত ‘লাভ’ সিনেমাটি তেলুগু ব্লকবাস্টার ‘প্রেমা’ সিনেমার হিন্দি রিমেক। ১৯৮৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘প্রেমা’ সিনেমাটিতে অভিনয় করেছেন ভেংকি এবং রেভাথি। সিনেমাটির হিন্দি সংস্করণেও অভিনয় করেন রেভাথি। তবে তেলুগু সিনেমার ট্র্যাজিক ক্লাইম্যাক্স পরিবর্তন করে একটি হ্যাপি এন্ডিং দিয়ে শেষ করা হয়েছে সালমান খানের ‘লাভ’।

তেলুগু সিনেমা থেকে রিমেক

৩। দিল নে জিসে আপনা কাহা (তেলুগু – নে থরু কাভালি)
সালমান খান অভিনীত ‘দিল নে জিসে আপনা কাহা’ সিনেমাটি তেলুগু অভিনেতা চার্মির অভিষিক্ত সিনেমা ‘নে থরু কাভালি’ এর হিন্দি রিমেক। সিনেমাটিতে সালমান খানের বিপরীতে অভিনয় করেছেন ভূমিকা চাওলা এবং প্রীতি জিনতা। অন্যদিকে ‘নে থরু কাভালি’ সিনেমাটি পরিচালনা করেন ভীমেনেনি শ্রীনিবাস রাও।

তেলুগু সিনেমা থেকে রিমেক

৪। ওয়ান্টেড (তেলুগু – পকিরি)
প্রভু দেবা পরিচালিত অ্যাকশন সিনেমা ‘ওয়ান্টেড’ মুক্তি পেয়েছিলো ২০০৯ সালে। বক্স অফিসে ঝড় তোলা সিনেমাটি তেলুগু ‘পকিরি’ সিনেমার হিন্দি সংস্করণ। পুরি জগন্নাথ পরিচালিত ‘পকিরি’ মুক্তি পেয়েছিলো ২০০৬ সালে। আর সিনেমাটিতে অভিনয় করেছেন মহেশ বাবু এবং ইলেনা ডি’ক্রুজ। অন্যদিকে ‘ওয়ান্টেড’ সিনেমায় সালমান খানের বিপরীতে ছিলেন আয়শা টাকিয়া।

তেলুগু সিনেমা থেকে রিমেক

৫। রেডি (তেলুগু – রেডি)
আনিজ বাজমি পরিচালিত সুপারহিট ‘রেডি’ সিনেমাটি মুক্তি পায় ২০১১ সালে। কমেডি নির্ভর এই সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেন সালমান খান এবং অশিন। সিনেমাটি একই নামে ২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত তেলুগু সিনেমার রিমেক ছিলো। তেলুগু ‘রেডি’ সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন রাম এবং জেনেলিয়া ডি’সুজা। আর সিনেমাটি পরিচালনা করেছেন শ্রিনু ভাইটলা।

৬। জয় হো (তেলুগু – স্ট্যালিন)
সোহেল খান পরিচালিত ‘জয় হো’ সিনেমাটি মুক্তি পেয়েছিলো ২০১৪ সালে। সিনেমাটিতে সালমান খানের সাথে আরো ছিলেন টাবু এবং ডেইজি শাহ। ‘জয় হো’ সিনেমাটি ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত তেলুগু ‘স্ট্যালিন’ সিনেমার অফিশিয়াল রিমেক। এ আর মুরুগুদাস পরিচালিত এই সিনেমায় অভিনয় করেছেন চিরঞ্জীবী, আনুশকা শেঠি এবং তৃষা।

৭। কিক (তেলুগু – কিক)
সাজিদ নাদিওয়ালা প্রযোজিত এবং পরিচালিত ২০১৪ সালের ব্লকবাস্টার অ্যাকশন সিনেমা ‘কিক’। সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন সালমান খান, রনদীপ হুদা এবং জ্যাকুলিন ফার্নান্দেজ। সিনেমাটি ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত তেলুগু ‘কিক’ সিনেমার অফিশিয়াল রিমেক। তেলুগু সিনেমাটিতে অভিনয় করেছেন রবি তেজা এবং ইলেনা ডি’ক্রুজ।

প্রিয় পাঠক সালমান খান অভিনীত এই সিনেমাগুলোর মধ্যে আপনার পছন্দের সিনেমার নাম আমাদের জানিয়ে দিন ঝটপট। এছাড়া আপনার জানামতে এর বাইরে সালমান খানের তেলুগু কোন রিমেক সিনেমা থাকলেও জানিয়ে দিন আমাদের।

আরো পড়ুনঃ
আবারো প্রেম চরিত্রে সালমান খানঃ ‘মাষ্টার’ রিমেকে থাকছেন না ভাইজান
সিনেমার জন্য শারীরিক গঠনে যে পরিবর্তন আনলেন জন আব্রাহাম ও ইমরান হাশমি!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ