হলিউডের সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন বলিউডের যে ৬ জন তারকা!

হলিউডের সিনেমা মানেই গ্লোবাল সিনেমা দর্শকদের কাছে পরিচিতি পাওয়ার এক অনন্য সুযোগ। আর এই সুযোগ নিতে চান না এমন তারকা হাতে গোনা কয়েকজন হয়তো আছেন। বলিউডের তারকাদের ক্ষেত্রে এর ব্যাতিক্রম হওয়ার কথা নয়। তবে বলিউডে বেশ কয়েকজন তারকা আছেন যারা হলিউডের সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন অবলীলায়। হলিউডের সিনেমায় অভিনয়ের সুযোগ পেয়েও প্রস্তাব ফিরিয়ে দেয়ার কারণও ছিলো সব তারকার কাছে। হলিউডের সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন বলিউডের এমন ৬ জন তারকা নিয়ে বিস্তারিত আলোচনা থাকছে আজকের এই প্রতিবেদনে!

- Advertisement -

হলিউডের সিনেমার প্রস্তাব

১। শাহরুখ খান – স্লামডগ মিলিওনিয়ার
অস্কার জয়ী হলিউড সিনেমা ‘স্লামডগ মিলিওনিয়ার’ এর অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন বলিউড বাদশা শাহরুখ খান। একটি টিভি রিয়্যালিটি শো এর প্রতিযোগিতার মাধ্যমে মুম্বাইয়ের এক বস্তির ছেলের কোটিপতি হয়ে উঠার গল্প নিয়ে নির্মিত এই সিনেমা। সিনেমাটিতে টিভি রিয়্যালিটি শো’র উপস্থাপকের চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেয়া হয়েছিলো শাহরুখ খানকে। কিন্তু এই চরিত্রটি তার জন্য উপযুক্ত নয় উল্লেখ করে সিনেমাটি ফিরিয়ে দেন এই তারকা। পরিবর্তিতে সিনেমাটিতে এই চরিত্রে অভিনয় করেন অনিল কাপুর।

- Advertisement -

হলিউডের সিনেমার প্রস্তাব

২। ইরফান খান – ইন্টারস্টেলার
বলিউডের প্রয়াত অভিনেতা ইরফান খানকে হলিউডের বেশ কয়েকটি সিনেমায় দেখা গেছে। কয়েকটি প্রতিবেদন থেকে জানা গেছে অস্কার মনোনীত সিনেমা ‘ইন্টারস্টেলার’ এর একটি চরিত্রে অভিনয়ের জন্য ইরফান খানকে প্রস্তাব দিয়েছিলেন সিনেমাটির নির্মাতারা। কিন্তু শিডিউল জটিলতার কারনে সিনেমাটির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন এই অভিনেতা। সেই সময়ে ইরফান খান ‘দ্যা লাঞ্ছবক্স’ এবং ‘ডি-ডে’ সিনেমা দুটির কাজে ব্যস্ত ছিলেন।

- Advertisement -

হলিউডের সিনেমার প্রস্তাব

৩। দীপিকা পাডুকোন – ফাস্ট এন্ড ফিউরিয়াস ৭
হলিউডের অ্যাকশন তারকা ভিন ডিজেলের বিপরীতে ‘ত্রিপল ক্রসঃ দ্যা রিটার্ন অফ জেন্ডার কেজ’ সিনেমার মাধ্যমে হলিউডে অভিষিক্ত হয়েছিলেন দীপিকা পাডুকোন। কিন্তু জানা গেছে এর আগে ভিন ডিজেলের ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস ৭’ সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন এই অভিনেত্রী। কিন্তু সেই সময়ে দীপিকা শাহরুখ খানের বিপরীতে ‘হ্যাপি নিউ ইয়ার’ সিনেমার কাজে ব্যস্ত ছিলেন।

৪। হৃতিক রোশন – দ্যা পিঙ্ক প্যান্থার ২
বেশ কয়েকটি প্রতিবেদন থেকে জানা গেছে হলিউডের সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন বলিউডের গ্রীক দেবতা হৃতিক রোশন। হলিউডের কমেদি-রহস্য নির্ভর সিনেমা ‘দ্যা পিঙ্ক প্যান্থার ২’ এর একটি চরিত্রে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন এই তারকা। সিনেমাটির অন্যতম প্রধান একটি চরিত্রে অভিনয় করেছেন বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই।

৫। প্রিয়াঙ্কা চোপড়া – ইমমর্টালস
হলিউডের সিনেমায় এখন বেশ নিয়মিত বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। কিন্তু জানা গেছে অনেক আগেই হলিউডের সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন প্রিয়াঙ্কা চোপড়া জোনাস। ‘ইমমর্টালস’ নামের এই হলিউডের সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন এই তারকা। প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে শিডিউল জটিলতার কারনে সিনেমাটি ফিরিয়ে দিয়েছিলেন প্রিয়াঙ্কা। সে সময়ে তিনি ‘৭ খুন মাফ’ সিনেমার কাজে ব্যস্ত ছিলেন।

৬। নাসিরুদ্দিন শাহ – হ্যারি পটার সিরিজ
হলিউডের সিনেমায় অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেয়ার তালিকায় রয়েছেন বলিউডের কিংবদন্তী অভিনেতা নাসিরুদ্দিন শাহ। জানা গেছে হলিউডের আলোচিত সিনেমা ফ্রাঞ্ছাইজি হ্যারি পটার সিরিজে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেন এই অভিনেতা। ‘হ্যারি পটার এন্ড দ্যা চ্যাম্বার অফ সিক্রেট’ সিনেমার পর হ্যারিস মারা গেলে এই চরিত্রে অভিনয়ের জন্য নাসিরুদ্দিন শাহকে প্রস্তাব দিয়েছিলেন তার এজেন্ট। কিন্তু সিনেমাটির প্রস্তাব ফিরিয়ে দেন এই অভিনেতা।

প্রিয় পাঠক, উপরে উল্লেখিত তারকদের মধ্যে কোন তারকাকে হলিউডের সিনেমায় দেখতে চেয়েছিলেন জানিয়ে দিন আমাদের। এছাড়া এই তারকাদের বাইরে আপনার জানামতে অন্য কোন বলিউড তারকা হলিউডের সিনেমায় অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন আমাদের জানিয়ে দিন ঝটপট।

আরো পড়ুনঃ
বলিউডে রিমেক সিনেমা: ফরাসি গল্প থেকে বলিউডে নির্মিত ১১টি সিনেমা
হলিউডের সিনেমায় অভিষেকের অপেক্ষায় ভারতের যত তারকা!
সবচেয়ে লম্বা সময় ধরে চলা বিশ্বের আলোচিত ১৫টি সিনেমা ফ্র্যাঞ্চাইজি

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ