দক্ষিনের সিনেমা থেকে রিমেক হওয়া বলিউডের মুক্তি প্রতীক্ষিত যত সিনেমা!

দক্ষিনের সিনেমা থেকে রিমেক

বিগত কয়েক মাস ধরে দক্ষিন ভারতের বেশ কিছু সিনেমার বলিউড রিমেকের কথা শোনা যাচ্ছে। এরমধ্যে কিছু সিনেমা হতে যাচ্ছে আনুষ্ঠানিক রিমেক আবার কিছু অনানুষ্ঠানিক। যদিও অনেক সিনেমারই আনুষ্ঠানিক ঘোষনা এখনো পাওয়া যায়নি তবে বিভিন্ন সংবাদ মাধ্যমে সিনেমাগুলোর রিমেকের বিষয়টি ইতিমধ্যে নিশ্চিত হওয়া গেছে। সর্বশেষ প্রিয়দর্শন পরিচালিত ‘হাঙ্গামা ২’ সিনেমার ট্রেলার প্রকাশের পর বিষয়টি আরো জোরালভাবে সামনে আসছে। দক্ষিনের সিনেমা থেকে রিমেক বলিউডের মুক্তি প্রতীক্ষিত বা নির্মানাধীন সিনেমা নিয়ে আজকের প্রতিবেদন।

- Advertisement -

১। দৃশ্যাম ২
মহামারীর কারনে গত বছর প্রেক্ষাগৃহের পরিবর্তে সরাসরি ওটিটি প্লাটফর্মে মুক্তি পেয়েছিলো মালায়লাম মেগাস্টার মোহনলাল অভিনীত সিনেমা ‘দৃশ্যাম ২’। সিনেমাটির প্রথম পর্বের হিন্দি সংস্করণে অভিনয় করেছিলেন অজয় দেবগন এবং টাবু। জানা গেছে প্রথম পর্বের মত দ্বিতীয় পর্বও পুনঃনির্মিত হচ্ছে বলিউডে। আর আগের পর্বের মত এই পর্বেও অভিনয় করছেন অজয় দেবগন এবং টাবু।

২। বিক্রম ভেদা
তামিলের সুপারহিট সিনেমা ‘বিক্রম ভেদা’ এর হিন্দি সংস্করণের কথা শোনা যাচ্ছিলো বেশ কিছুদিন থেকেই। তামিল সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন আর মাধবন এবং বিজয় সেতুপতি। সিনেমাটির হিন্দি সংস্করণে সাইফ আলী খান এবং হৃত্বিক রোশনের অভিনয়ের কথা ছিলো। কিন্তু সম্প্রতি জানা গেছে সিনেমাটি সরে দাঁড়িয়েছেন হৃত্বিক রোশন।

- Advertisement -

৩। মাষ্টার
চলতি বছরের শুরুতে মুক্তি পেয়েছিলো তামিল সুপারস্টার থালাপাতি বিজয় অভিনীত সিনেমা ‘মাষ্টার’। কিছুদিন আগে জানা গিয়েছে সিনেমাটির হিন্দি সংস্করণে অভিনয় করছেন বলিউডের ভাইজান। তামিল সিনেমায় থালাপাতি বিজয়ের পাশাপাশি আরো একটি গুরুত্বপূর্ন চরিত্রে ছিলেন বিজয় সেতুপতি। তবে সম্প্রতি জানা গেছে সিনেমাটির গল্প এবং চিত্রনাট্যে পরিবর্তনের জন্য নির্মাতাদের বলেছেন সালমান খান। সিনেমাতে থালাপতি বিজয় অভিনীত চরিত্রটি ঠিক রেখে নতুন গল্পের সিনেমা চাচ্ছেন এই অভিনেতা।

৪। রাতসানান
তামিলের জনপ্রিয় সাসপেন্স থ্রিলার ‘রাতসানান’ এর হিন্দি রিমেক হতে যাচ্ছে। সিনেমাটির হিন্দি সংস্করণে অভিনয় করছেন অক্ষয় কুমার এবং রাকুল প্রীত সিং। ‘মিশন সিন্ডেরেলা’ নামের সিনেমাটি পরিচালনা করছেন রঞ্জিত তিওয়ারি। শীগ্রই যুক্তরাষ্ট্রে শুরু হতে যাচ্ছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ।

৫। ওয়ান
মালায়লাম সুপারস্টার মাম্মতি অভিনীত রাজনৈতিক থ্রিলার সিনেমা ‘ওয়ান’ এর হিন্দি স্বত্ব কিনেছেন বলিউড প্রযোজক বনি কাপুর। সিনেমাটির অন্যান্য বিস্তারিত এখনো জানা যায়নি।

৬। জিগারঠান্ডা
তামিল সিনেমা ‘জিগারঠান্ডা’র হিন্দি সংস্করণ ‘বচ্চন পাণ্ডে’। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করছেন অক্ষয় কুমার, কৃতি শেনন এবং জ্যাকুলিন ফার্নান্দেজ। তবে অনেকের ধারনা সিনেমাটি অজিত কুমার অভিনীত ‘ভিরাম’ সিনেমার রিমেক। কিন্তু কয়েকটি নির্ভরযোগ্য সূত্র থেকে জানা গেছে ‘বচ্চন পাণ্ডে’ সিনেমাটি ‘জিগারঠান্ডা’ এর হিন্দি রিমেক।

৭। দুরুভাংগাল পাতি নারু
‘সাঙ্কি’ নামে নির্মিত হচ্ছে তেলুগু সিনেমা ‘দুরুভাংগাল পাতি নারু’ এর হিন্দি রিমেক। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করছেন বরুন ধাওয়ান এবং পরিনিতি চোপড়া। সিনেমাটিতে বরুন ধাওয়ানকে একজন সাইকোপ্যাথিক পুলিশ কর্মকর্তার চরিত্রে দেখা যাবে।

৮। কাইথি
গত বছরের ফেব্রুয়ারিতে অজয় দেবগন ঘোষনা করেছিলেন ‘কাইথি’ সিনেমার হিন্দি সংস্করণে অভিনয় করছেন তিনি। চলতি বছরের ফেব্রুয়ারিতে মুক্তির কথা থাকলেও মহামারীর কারনে সম্ভব হয়নি। নতুন মুক্তির তারিখ এখনো জানা যায়নি।

৯। আলা বৈকুন্তপুরমুলু
গুঞ্জন অনুযায়ী তেলুগু সুপারহিট সিনেমা ‘আলা বৈকুন্তপুরমুলু’ এর হিন্দি সংস্করণ নির্মান হতে যাচ্ছে। আল্লু অর্জুন অভিনীত সিনেমাটির হিন্দি সংস্করণে অভিনয় করছেন কার্তিক আরিয়ান। তবে সিনেমাটির হিন্দিতে পুনঃনির্মানের ব্যাপারে আনুষ্ঠানিক কোন ঘোষনা এখনো পাওয়া যায়নি।

১০। আয়াপ্পানুম কোশিয়াম
পিটিআই এর সাথে এক আলাপচারিতায় জন আব্রাহাম নিশ্চিত করেন যে মালায়লাম সুপারহিট সিনেমা ‘আয়াপ্পানুম কোশিয়াম’ এর হিন্দি রিমেক করছেন তিনি। জানা গেছে সিনেমাটিতে জন আব্রাহামের সাথে আরো অভিনয় করবেন অভিষেক বচ্চন।

১১। জার্সি
‘কবির সিং’ সিনেমার বিশাল সাফল্যের পর আবারো তেলুগু সিনেমার রিমেকে অভিনয় করছেন শহীদ কাপুর। আলোচিত তেলুগু সিনেমা ‘জার্সি’ এর হিন্দি সংস্করণে অভিনয় করছেন এই তারকা। সিনেমাটির দৃশ্যধারন শেষে বর্তমানে মুক্তির প্রতীক্ষায় রয়েছে এই সিনেমা। করোনার কারনে নির্ধারিত সময়ে মুক্তি দেওয়া সম্ভব হয়নি এই সিনেমার।

১২। আন্নিয়ান
‘আন্নিয়ান’ হিন্দি রিমেকের মাধ্যমে বলিউডের সিনেমায় ফিরছেন দক্ষিনের আলোচিত নির্মাতা শঙ্কর। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করছেন রনবির সিং। বিক্রম অভিনীত সিনেমাটি হিন্দি ভাষায় ‘অপরিচিত’ নামে প্রচারিত হয়েছিলো।

১৩। কোলামাভু কোকিলা
নয়নতারা অভিনীত তামিল এই সিনেমাটির হিন্দি সংস্করণে অভিনয় করছেন জানভি কাপুর। মিস্ট্রি থ্রিলারধর্মী সিনেমাটিতে আরো অভিনয় করছেন আদিত্য রয় কাপুর।

১৪। নন্দী
সম্প্রতি জানা গেছে ‘নন্দী’ সিনেমার সিনেমার হিন্দি সংস্করণে অভিনয় করছেন বলিউড অভিনেতা অজয় দেবগন। সিনেমাটি প্রযোজনা করছেন দক্ষিনের আলোচিত প্রযোজক দিল রাজু।

১৫। থারাম
২০১৯ সালে মুক্তি পেয়েছিলো মিস্ত্রি থ্রিলার সিনেমা ‘থারাম’। এই সিনেমাটিও হিন্দি ভাষায় পুনঃনির্মিত হতে যাচ্ছে। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করছেন আদিত্য রয় কাপুর।

১৬। মিন্নারাম
সম্প্রতি প্রকাশ্যে এসেছে প্রিয় দর্শন পরিচালিত ‘হাঙ্গামা ২’ সিনেমার ট্রেলার। সিনেমাটির প্রকাশিত ট্রেলার দেখে অনেকেই মনে করছেন সিনেমাটি একই নির্মাতার ‘মিন্নারাম’ সিনেমার রিমেক। সিনেমাটিতে অভিনয় করেছেন মিজান জাফরি, শিল্পা শেঠি, পারেশ রাওয়াল এবং প্রানিতা সুভাস।

প্রিয় পাঠক উপরে উল্লেখিত সিনেমাগুলো ছাড়া আর কোন সিনেমা বলিউডে রিমেক হচ্ছে অথবা দক্ষিনের আর কোন সিনেমা বলিউডে পুনঃনির্মিত হওয়া উচিত বলে মনে করেন আপনি। ঝটপট মন্তব্যে জানিয়ে দিন আমাদের।

আরো পড়ুনঃ
তেলুগু সিনেমা থেকে রিমেক হওয়া ১২টি সুপারহিট বলিউড সিনেমা
ডিসি এবং মার্বেল কমিক্সের যে চরিত্রগুলো বিশেষত্বের দিক থেকে অভিন্ন!
ভারতের সিনেমা ইন্ডাস্ট্রি: জেনে নিন কতগুলো সিনেমা ইন্ডাস্ট্রি আছে ভারতে

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ