প্রস্তুত হচ্ছে ‘রেস ৪’ চিত্রনাট্য: চলতি বছরের শেষ শুরু হবে দৃশ্যধারনের কাজ

প্রস্তুত হচ্ছে ‘রেস ৪’

বলিউডের অন্যতম জনপ্রিয় এবং সফল ফ্র্যাঞ্চাইজি ‘রেস’। ইতিমধ্যে সিনেমাটির তিনটি পর্ব মুক্তি পেয়েছে, যার মধ্যে সর্বশেষ ‘রেস ৩’ সিনেমায় অভিনয় করেছেন বলিউডের ভাইজান সালমান খান। তবে ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘রেস ৩’ সিনেমাটি দর্শকপ্রিয়তা অর্জন করতে ব্যার্থ হয়েছিলো। এদিকে সম্প্রতি জানা গেছে সিনেমাটির চতুর্থ পর্ব নিয়ে কাজ শুরু করেছেন নির্মাতারা। বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম পিংকভ্যালীর প্রতিবেদন অনুযায়ী প্রস্তুত হচ্ছে ‘রেস ৪’ চিত্রনাট্য আর সবকিছু ঠিক থাকলে চলতি বছরের শেষ শুরু হবে সিনেমাটির দৃশ্যধারনের কাজ।

- Advertisement -

প্রসঙ্গে প্রকাশিত একটি প্রতিবেদনে পিংকভ্যালী জানিয়েছে ‘রেস ৪’ সিনেমাটির চিত্রনাট্য রচনা করছেন সিরাজ আহমেদ। সিরাজ আহমেদ এই ফ্রাঞ্ছাইজির আগের তিনটি পর্বেরও চিত্রনাট্য রচনা করেছেন। একটি সূত্রের উল্লেখ করে পিংকভ্যালী জানিয়েছেন প্রযোজক রামেশ তুরানি সিনেমাটির জন্য পরিচালক নির্বাচনের প্রক্রিয়ায় রয়েছেন। আর চিত্রনাট্য চূড়ান্ত হলেও সিনেমাটির শিল্পীদের চুক্তিবদ্ধ করা হবে। করোনা পরিস্থিতি বিবেচনায় চলতি বছরের শেষের দিকে সিনেমাটির দৃশ্যধারনের কাজ শুরু হবে বলেও জানা গেছে উক্ত প্রতিবেদন থেকে।

তবে সিনেমাটির প্রধান চরিত্রে কে অভিনয় করছেন সে ব্যাপারে কোন কিছু এখনো নিশ্চিত হওয়া যায়নি। এই ফ্রাঞ্ছাইজিটির প্রথম দুটি পর্বের প্রধান চরিত্রে অভিনয় করেছেন সাইফ আলী খান এবং তৃতীয় পর্বে ছিলেন সালমান খান। তবে তিনটি সিনেমাতেই দেখা গেছে অনিল কাপুরকে। ‘রেস ১’ এবং ‘রেস ২’ সিনেমার গল্পে ধারাবাহিকতা থাকলেও তৃতীয় পর্বে দেখা গেছে সম্পূর্ন নতুন গল্প। অন্যদিকে প্রথম দুটি পর্ব পরিচালনা করেছেন নির্মাতা যুগল আব্বাস-মাস্তান। আর তৃতীয় পর্বটি পরিচালনা করেছেন রেমো ডি’সুজা।

- Advertisement -

প্রসঙ্গত, রামেশ তুরানি প্রযোজিত ‘ভূত পুলিশ’ সিনেমায় অভিনয় করছেন সাইফ আলী খান, জ্যাকুলিন ফার্নান্দেজ, আর্জুন কাপুর এবং ইয়ামি গৌতম। সিনেমাটি ডিজনি + হটস্টার প্লাতফর্মে মুক্তি পাবে। এছাড়া এই প্রযোজকের অন্য সিনেমায় অভিনয় করছেন ক্যাটরিনা কাইফ এবং বিজয় সেতুপতি। ‘ম্যারি ক্রিসমাস’ নামের এই সিনেমাটি পরিচালনা করছেন শ্রীরাম রাঘভ।

আরো পড়ুনঃ
রিমেক নয় ‘মাষ্টার’ নির্মাতাদের নতুন চিত্রনাট্যের জন্য বলেছেন সালমান খান
সালমান খানের নতুন সিনেমা ‘ভাইজান’: কোরাবানি ঈদে আসছে ঘোষনা
সাইফ আলী খানের ছেড়ে দেওয়া আলোচিত পাঁচটি সিনেমার বিস্তারিত

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ