ঈদে আসছে ‘পাঠান’: ২০২২ সালে দুইটি সিনেমা নিয়ে হাজির হচ্ছেন কিং খান!

ঈদে আসছে ‘পাঠান’

২০১৮ সালের ক্রিসমাসে মুক্তি পেয়েছিলো বলিউড বাদশা শাহরুখ খান অভিনীত সর্বশেষ সিনেমা ‘জিরো’। বক্স অফিসে তার স্বপ্নের এই সিনেমার ব্যার্থতার পর আর নতুন কোন সিনেমায় দেখা যায়নি এই তারকাকে। ইতিমধ্যে কয়েকটি সিনেমার কথা সংবাদ মাধ্যমে আসলেও এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোন ঘোষনা পাওয়া যায়নি। বলিউডে নিজের ২৯ বছরের ক্যারিয়ারে এত লম্বা বিরতি এই প্রথম নিলেন শাহরুখ খান। আনুষ্ঠানিক ঘোষনা না পাওয়া গেলেও শাহরুখ খান অভিনীত পরবর্তি সিনেমা যে ‘পাঠান’ তা অনেকটাই নিশ্চিত। জানা গেছে করোনা মহামারী কিছুটা স্বাভাবিক হয়ে আসার প্রেক্ষিতে আবারো শুরু হচ্ছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ। আর সবকিছু ঠিক থাকলে আগামী বছরের ঈদে আসছে ‘পাঠান’ – এমনটাই শোনা যাচ্ছে বলিউড পাড়ায়।

- Advertisement -

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ‘পাঠান’ সিনেমার প্রযোজক আদিত্য চোপড়া আগামী ২০২২ সালের ঈদে মুক্তির পরিকল্পনা করছেন। প্রাথমিকভাবে সিনেমাটি আগামী বছরের জানুয়ারিতে মুক্তির কথা ছিলো। কিন্তু করোনা মহামারীর কারনে স্থগিত হয়ে যায় সিনেমাটির দৃশ্যধারনের কাজ। সম্প্রতি নতুন করে শুরু হয়েছে এই সিনেমার কাজ। বর্তমানে মুম্বাইয়ে ১৮ দিনের শুটিং করবেন, এরপর সিনেমাটির বাকী অংশের দৃশ্যধারনের জন্য ইউরোপে উড়াল দিবে ‘পাঠান’ সিনেমার পুরো টিম। আর সবকিছু ঠিকঠাক থাকলে আগামী আগস্টে শেষ হবে সিনেমাটির দৃশ্যধারনের কাজ।

এদিকে ‘পাঠান’ সিনেমার আনুষ্ঠানিক ঘোষনার আগেই শুরু হয়েছে শাহরুখ খানের পরবর্তি সিনেমা নিয়ে জল্পনা কল্পনা। বিভিন্ন সূত্র থেকে জানা গেছে ‘পাঠান’ সিনেমার পর এটলি কুমারের একশন সিনেমার কাজ শুরু করবেন বলিউড বাদশা। যেহেতু ‘পাঠান’ একটি একশন সিনেমা, তাই এই সিনেমার প্রস্তুতি দিয়েই এটলি কুমারের একশন সিনেমার কাজ শেষ করতে চাচ্ছেন। অন্য একটি প্রতিবেদন থেকে জানা গেছে এটলি সিনেমায় শাহরুখ খানের বিপরীতে অভিনয়ের জন্য নির্মাতারা নয়নতারার সাথে কথা বলছেন। তবে সিনেমাটির ব্যাপারে এখনো আনুষ্ঠানিক কিছু জানা যায়নি।

- Advertisement -

তবে অন্য একটি সূত্রমতে, এটলি কুমারের সিনেমাটি শাহরুখ খান রাজকুমার হিরানির সিনেমার পরে শুরু করবেন। উল্লেখিত সুত্র মতে, এটলি কুমারের সিনেমার সবকিছু এখনো নিশ্চিত হওয়া যায়নি। অন্যদিকে রাজকুমার হিরানির সিনেমার জন্য ইতিমধ্যে তাপসী পান্নুকে নিশ্চিত করা হয়েছে। জানা গেছে সিনেমাটির জন্য এই অভিনেত্রী ইতিমধ্যে সেপ্টেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত তার শিডিউল নিশ্চিত করেছেন। সাধারণত তাপসী পান্নু ২৫ থেকে ৩৫ দিনের মধ্যে তার সিনেমার কাজ শেষ করে থাকেন, কিন্তু শাহরুখ খান এবং রাজকুমার হিরানির সিনেমার জন্য ৫ মাস সময় দিয়েছেন এই তারকা।

এছাড়া শাহরুখ খান অভিনীত অন্য যে সিনেমা নিয়ে কথা শোনা যাচ্ছে সেটা রাজ অ্যান্ড ডিকে পরিচালিত নতুন একটি সিনেমা। তবে রাজ-ডিকে পরিচালিত শাহরুখ খানের সিনেমাটি নিয়ে এই মুহুর্তে নতুন কোন খবর নেই। সুত্র মতে, শাহরুখ খান বর্তমানে ‘পাঠান’, রাজকুমার হিরানি এবং এটলি কুমারের সিনেমা নিয়েই চিন্তা করছেন। শাহরুখ খান রাজ-ডিকে’র চিত্রনাট্য পছন্দ হয়েছে কিন্তু এই মুহুর্তে অন্য সিনেমা নিয়েই বেশী মনযোগী বলেও জানিয়েছে সূত্রটি।

- Advertisement -

আর আগামী বছর সিনেমা মুক্তির সম্ভাবনার দিকে থেকে, ২০২২ সালে শাহরুখ খান অভিনীত দুটি সিনেমা মুক্তির সম্ভাবনা রয়েছে। এরমধ্যে যশরাজ ফিল্মসের ‘পাঠান’ সিনেমাটি আগামী বছরের ঈদে মুক্তি পেতে পারে। আর এটলি কুমার অথবা রাজকুমার হিরানি পরিচালিত সিনেমাগুলোর মধ্যে যেকোন একটি আসতে পারে দিওয়ালী অথবা ক্রিসমাসে। এখন কোন সিনেমাটি আগে আসে সেটা সময়ই বলে দিবে।

আরো পড়ুনঃ
শাহরুখ খানের বিপরীতে সিনেমা দিয়ে বলিউডে অভিষিক্ত হচ্ছেন নয়নতারা!
শাহরুখ খানকে চূড়ান্ত চিত্রনাট্য শোনালেন পরিচালক এটলি কুমার!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ