আসছে কৃশ ৪: সিনেমার ১৫ বছর পূর্তিতে নিশ্চিত করলেন হৃত্বিক নিজেই

আসছে কৃশ ৪

হৃত্বিক রোশন অভিনীত ভারতীয় সিনেমার সবচেয়ে সফল সুপারহিরো সিনেমা ‘কৃশ’ মুক্তির ১৫ বছর পূর্ন করেছে আজ (২৩শে জুন)। চরিত্রটির উৎপত্তি হয়েছিলো রাকেশ রোশন পরিচালিত বিজ্ঞান কল্পকাহিনী নির্ভর সিনেমা ‘কই মিল গায়া’ দিয়ে। এরপর হৃত্বিককে সুপারহিরো করে এই পরিচালক নির্মান করেছেন ‘কৃশ’ এবং ‘কৃশ ৩’ সিনেমা দুটি। অনেক দিন থেকেই শোনা যাচ্ছিলো শীগ্রই শুরু হতে যাচ্ছে সিনেমাটির চতুর্থ পর্বের কাজ। তবে কোন নির্মাতাদের উক্ষ্য থেকে কোন আনুষ্ঠানিক ঘোষনা না থাকায় কিছুটা উদ্বেগ ছিলো ভক্তদের মাঝে।

- Advertisement -

অবেশেষে পাওয়া গেছে সিনেমাটির নিশ্চয়তা। আর ভক্তদের সিনেমাটির ব্যাপারে ইঙ্গিত দিয়েছেন হৃত্বিক রোশন নিজেই। ‘কৃশ’ সিনেমার মুক্তির ১৫ বছর উপলক্ষ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও প্রকাশ করেছেন এই অভিনেতা। সেই ভিডিও’র হ্যাশট্যাগ হিসেবে আছে কৃশ ৪। সেই ভিডিও’র পোষ্টে হৃত্বিক লিখেন, ‘অতীতে যা হয়েছে সেটা হয়ে গেছে। দেখা যাক ভবিষ্যৎ কি নিয়ে আসে।‘ এই পোষ্টের পর থেকেই চলছে সিনেমাটি নিয়ে আলোচনা।

‘কৃশ’ সিনেমায় হৃত্বিকের বিপরীতে অভিনয় করেছেন প্রিয়াংকা চোপড়া। সিনেমাটির ১৫ বছর পূর্তিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোষ্ট করেছেন তিনি নিজেও। ‘কৃশ’ সিনেমাকে নিজের সবসময়ের পছন্দের সিনেমা উল্লেখ করে প্রিয়াংকা লিখেন, ‘হৃত্বিক এবং প্রিয়াংকার রসায়ন থেকে শুরু করে দুর্দান্ত সব একশন, সবমিলিয়ে সবসময়ের অন্যতম প্রিয় সিনেমাগুলোর একটি। সিনেমাটি প্রথমবার দেখার সময়ের আপনাদের কোন স্মৃতি কি মনে পরে?’

- Advertisement -

প্রসঙ্গত রাকেশ রোশন পরিচালিত ‘কৃশ’ এই ফ্রাঞ্ছাইজির দ্বিতীয় সিনেমা ছিলো। কৃশনা মেহরার ‘কৃশ’ হয়ে উঠার প্রেক্ষাপত পাওয়া গেছে সিনেমাটির প্রিকুয়ল ‘কই মিল গায়া’তে। ভিনগ্রহের মানুষদের কাছ থেকে রোহিত মেহরার পাওয়া ক্ষমতা তার ছেলে কৃশনা মেহরার কাছে হস্তানান্তর হয়ে যায়। পরবর্তিতে পৃথিবীকে বাঁচাতে কৃশকে তারমত ক্ষমতাশীল মানুষের সাথে লড়াই করতে দেখা গেছে। নতুন সিনেমায় কৃশ কার বিরুদ্ধে লড়াই করেন এখন সেটাই দেখার বিষয়।

আরো পড়ুনঃ
যে কারনে ‘বিক্রম ভেদা’ থেকে সরে দাঁড়ালেন হৃত্বিক রোশন
হৃত্বিকের ছেড়ে দেওয়া বলিউড এবং হলিউডের আলোচিত ৭ টি সিনেমা
কত বাজেটে তৈরী হচ্ছে হৃত্বিক-দীপিকার ‘ফাইটার’? পড়ুন বিস্তারিত

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ