প্রথমবারের মতো বায়োপিকে অভিনয় করছেন সুপারস্টার সালমান খান

প্রথমবারের মতো বায়োপিকে

বলিউডে নিজের ৩২ বছর পার করে ফেলেছেন সুপারস্টার সালমান খান। এই ৩২ বছরের ক্যারিয়ারে কখনো বায়োপিক সিনেমায় দেখা যায়নি বলিউডের ভাইজানকে। অবশেষে সালমান খানের সেই অপূর্নতা পূরণ হচ্ছে নির্মাতা রাজকুমার গুপ্তার হাত ধরে। জানা গেছে ‘ব্ল্যাক টাইগার’ নামে পরিচিত ভারতের বিখ্যাত গুপ্তচর রবীন্দ্র কৌশিকের চরিত্রে অভিনয় করছেন সালমান খান। এর মাধ্যমে প্রথমবারের মতো বায়োপিকে অভিনয়ের তালিকায় নাম লিখাচ্ছেন এই অভিনেতা।

- Advertisement -

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম পিংকভ্যালীর প্রতিবেদন অনুযায়ী, ভারতের ইতিহাসের অন্যতম সেরা একটি বাস্তব গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে এই সিনেমা। গুপ্তচর রবীন্দ্র কৌশিকের জীবনের উপর ভিত্তি করে নির্মিতব্য সিনেমাটির কাজ শুরু হবে সালমান খান অভিনীত সাজিদ নাদিওয়ালার সিনেমার কাজ শেষ হওয়ার পর। একশন থ্রিলার ধর্মী এই সিনেমাতে সালমান খানকে আরো একবার গুপ্তচর চরিত্রে দেখা যাবে। ‘ব্ল্যাক টাইগার’ নামে পরিচিত রবীন্দ্র কৌশিককে ভারতের সেরা গুপ্তচর হিসেবে বিবেচনা করা হয়ে থাকে।

একটি সূত্রের উল্লেখ করে পিংকভ্যালী জানিয়েছে, পরিচালক রাজকুমার গুপ্তা রবীন্দ্র কৌশিকের জীবনের উপর গত ৫ বছর ধরে গবেষণা করছেন। অবশেষে তিনি সম্প্রতি সিনেমাটির চিত্রনাট্যের কাজ সম্পন্ন করেছেন বলা জানা গেছে। এরপর রাজকুমার চিত্রনাট্যটি সালমান খানকে শুনিয়েছেন এবং সালমান খান এতে অভিনয়ের ব্যাপারে প্রাথমিক সম্মতিও দিয়েছেন বলে উল্লেখ আছে উক্ত প্রতিবেদনে। ভারতের গুপ্তচর ইতিহাসের অন্যতম নায়কোচিত এবং অবাক করে দেওয়া একটি ঘটনার উপর ভিত্তি করে প্রস্তুত করা হয়েছে চিত্রনাট্যটি।

- Advertisement -

এদিকে আরো জানা গেছে সবার ধারনামত সিনেমাটির নাম ‘ব্ল্যাক টাইগার’ হচ্ছে না। নির্মাতারা সিনেমাটির জন্য নতুন এবং উপযুক্ত একটি নামের সন্ধান করছেন। ৭০ এবং ৮০’র দশকের সময়ের ঘটনা দেখা যাবে এই সিনেমায়। রবীন্দ্র কৌশিকের জীবনী নিয়ে গবেষণার পাশাপাশি সেই সময়ের পরিপ্রেক্ষিত নিয়েও বিষদ গবেষণা করেছেন রাজকুমার গুপ্তা। এর আগে, কবির খান পরিচালিত ‘এক থা টাইগার’ সিনেমার ঘোষনার সময় গুঞ্জন উঠেছিলো যে কৌশিকের চরিত্রে অভিনয় করছেন সালমান খান।

প্রসঙ্গত, নির্মাতা রাজকুমার গুপ্তা এর আগে ‘আমির’, ‘নো ওয়ান কিলড জেসিকা’, ‘ঘনচক্কর’ এবং ‘রেইড’ সিনেমাগুলো নির্মান করেছেন। এদিকে সালমান খান বর্তমানে যশরাজ ফিল্মসের ‘টাইগার ৩’ সিনেমা নিয়ে ব্যাস্ত রয়েছেন। এরপর তিনি শুরু করবেন সাজিদ নাদিওয়ালা প্রযোজিত ‘ভাইজান’ সিনেমার কাজ। এছাড়াও, থালাপাতি বিজয়ের সুপারহিট সিনেমা ‘মাষ্টার’ এর হিন্দি সংস্করণেও তার অভিনয়ের কথা রয়েছে।

আরো পড়ুনঃ
সালমান খানের নতুন সিনেমা ‘ভাইজান’: কোরাবানি ঈদে আসছে ঘোষনা
রবি তেজার ‘খিলাড়ি’ সিনেমার হিন্দি সংস্করণ স্বত্ব কিনলেন সালমান খান
তামিল সুপারহিট ‘মাষ্টার’ সিনেমার হিন্দি সংস্করণে অভিনয় করছেন সালমান

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ