সাইফ আলী খানের ছেড়ে দেওয়া আলোচিত পাঁচটি সিনেমার বিস্তারিত

সাইফ আলী খানের ছেড়ে

বলিউডের নব্বই দশকের অন্যতম জনপ্রিয় তারকা সাইফ আলী খান। জাতীয় পুরষ্কার জয়ী এই অভিনেতা তার ক্যারিয়ারে অভিনয় করেছেন হাম তুম, দিল চাহতা হ্যাঁ, ওমকারা, রেস, সালাম নামাস্তে, লাভ আজকাল এবং ককটেল এরমত নন্দিত সিনেমা। তবে নিজের ক্যারিয়ারে এই তারকা ছেড়ে দিয়েছেন অনেক আলোচিত সিনেমা। সাইফ আলী খানের ছেড়ে দেওয়া এরকম আলোচিত পাঁচটি সিনেমার বিস্তারিত থাকছে আজকের এই প্রতিবেদনে।

- Advertisement -

১। দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে
‘ডর’ যেখানে শাহরুখ খানকে একজন অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত করেছে, বলা হয়ে থাকে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ শাহরুখ খানকে এনে দিয়েছে সুপারস্টার তকমা। শুধু তাই নয়, এই সিনেমাটিই তাকে প্রতিষ্ঠিত করেছে বলিউডের কিং অফ রোমান্স হিসেবে। আর এটা অনেকেই জানেন যে, সর্বকালের অন্যতম জনপ্রিয় এই সিনেমার প্রথম পছন্দ ছিলেন না শাহরুখ খান। সিনেমাটির প্রথম পছন্দ ছিলেন হলিউডের টম ক্রুজ (প্রাথমিকভাবে সিনেমাটি ইন্দো-আমেরিকা যৌথ প্রযোজনা হিসেবে নির্মিত হওয়ার কথা ছিলো)। পরবর্তিতে সিনেমার চিত্রনাট্য পরিবর্তন করে সিনেমাটিতে অভিনয়ের জন্য নির্মাতারা প্রস্তাব দেন সাইফ আলী খানকে। কিন্তু সিনেমাটির প্রস্তাব ফিরিয়ে দেন এই অভিনেতা।

- Advertisement -

২। টু (২) স্টেটস
প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী ‘২ স্টেটস’ সিনেমাটিতে অভিনয়ের জন্য করন জোহর প্রথম প্রস্তাব দেন সাইফ আলী খানকে। কিন্তু ক্রিশ মালহোত্রা চরিত্রে অভিনয়ের প্রস্তাবটি ফিরিয়ে দেন এই তারকা। সিনেমাটির ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে এ প্রসঙ্গে প্রযোজক সাজিদ নাদিওয়ালা বলেন, ‘সিনেমাটির জার্নিটা দেখুন। শুরু হয়েছিলো সাইফ আলী খানের সম্মতি দিয়ে, এরপর শাহরুখ খান এবং রনবির কাপুর। এরপর করন আমার কাছে এসে অর্জুন কাপুরকে নিয়ে সিনেমাটি নির্মানের কথা বলে এবং আমি সম্মতি জানাই।‘

৩। রেস ৩
‘রেস’ ফ্রাঞ্ছাইজির প্রথম দুটি পর্বে প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন সাইফ আলী খান। ধারনা করা হচ্ছিল সিনেমাটির তৃতীয় পর্বেও দেখা যাবে সাইফ আলীকে এবং নির্মাতারা তাকে প্রস্তাবও দিয়েছিলেন। তবে ‘রেস ৩’ সিনেমার প্রধান চরিত্রে নয় সালমান খানের সাথে অন্য একটি চরিত্রের জন্য সাইফ আলী খানকে প্রস্তাব দিয়েছিলেন নির্মাতারা। তবে নির্মাতাদের প্রস্তাবটি ফিরিয়ে দেন এই তারকা। যেহেতু আগের পর্বে প্রধান চরিত্রে তিনি অভিনয় করেছিলেন তাই এই পর্বে দ্বিতীয় প্রধান চরিত্রে অভিনয় করতে চাননি তিনি।

৪। কুচ কুচ হোতা হ্যাঁ
প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে ‘কুচ কুচ হোতা হ্যাঁ’ সিনেমায় আমান মেহরা চরিত্রে অভিনয়ের জন্য সাইফ আলী খানকে প্রস্তাব দিয়েছিলেন নির্মাতা করন জোহর। তবে এই চরিত্রে অভিনয় করতে রাজী হননি এই তারকা। পরবর্তিতে শাহরুখ খান এবং কাজলের পাশাপাশি এই চরিত্রে অভিনয় করেন সালমান খান।

সাইফ আলী খানের ছেড়ে

৫। তালাশ
বিবিসি এশিয়ান নেটওয়ার্ক এর সাথে আলাপকালে কারিনা কাপুর খান জানিয়েছিলেন ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত ‘তালাশ’ সিনেমায় অভিনয়ের জন্য প্রথম প্রস্তাব পেয়েছিলেন সাইফ আলী খান। কিন্তু সিনেমাটিতে অভিনয়ের প্রস্তবা ফিরিয়ে দেন এই তারকা। কারিনা কাপুর ধারনা করছেন সেই সময়ে সাইফ আলী খান বাণিজ্যিক সিনেমা করতে চাচ্ছিলেন। এরপর সিনেমাটিতে অভিনয়ের জন্য আমির খানকে প্রস্তাব দিলে তিনি সম্মতি জানান। কারিনা কাপুর আরো জানিয়েছেন আমির খান চুক্তিবদ্ধ হওয়ার পর তিনি সিনেমাতে চুক্তিবদ্ধ হয়েছিলেন।

প্রিয় পাঠক সাইফ আলী খানের এই ছেড়ে দেওয়া সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমায় আপনারা সাইফ আলী খানকে দেখতে চেয়েছিলেন মন্তব্যে আমাদের জানিয়ে দিন।

আরো পড়ুনঃ
আমির খানের ছেড়ে দেওয়া ৭টি আলোচিত সিনেমাঃ কারনসহ বিস্তারিত
কাজলের ছেড়ে দেওয়া যে ৬টি আলোচিত সিনেমা অবাক করবে আপনাকে!
অজয় দেবগনের ছেড়ে দেওয়া আলোচিত ৫টি সিনেমাঃ দেখুন বিস্তারিত

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ