ইউরোপের তিন দেশে হবে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার শুটিং

শাহরুখ খানের ‘পাঠান’

করোনা মহামারির নতুন প্রাদুর্ভাবের কারনে প্রেক্ষাগৃহ বন্ধের পাশাপাশি বন্ধ হয়ে যায় নির্মানাধীন সিনেমাগুলোর কাজ। নতুন কোন সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি না পেলেও বড় বাজেটের সিনেমাগুলো নিয়ে নতুন পরিকল্পনার ছক আঁকছে নির্মাতা প্রতিষ্ঠানগুলো। এই বড় বাজেটের সিনেমাগুলোর মধ্যে অন্যতম শাহরুখ খান, দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম অভিনীত ‘পাঠান’। গত বছর দৃশ্যধারন শুরু হওয়ার পর চলতি বছরের শুরুতে বন্ধ হয়ে যায় শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমাটির কাজ। তবে দর্শকদের প্রত্যাশা পুরনে চেষ্টার কোন কমতি রাখছে না সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মস।

- Advertisement -

সম্প্রতি বলিউড ভিত্তিক একটি সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে ‘পাঠান’ সিনেমার পরবর্তি লটের শিডিউল শুরু হচ্ছে ভারতের বাইরে। আগেই জানা গিয়েছিলো সিনেমাটির অন্যতম প্রধান একটি একশন দৃশ্যের চিত্রায়ন হবে রাশিয়াতে। এবার জানা গেলো সিনেমাটি নিয়ে নতুন খবর। একটি সূত্র থেকে জানা গেছে রাশিয়া সহ ইউরোপের আরো দুইটি দেশে হবে সিনেমাটির দৃশ্যধারনের কাজ। বাকী দুইটি দেশের একটি ফিনল্যান্ড বলেও উল্লেখ আছে উক্ত প্রতিবেদনে।

তবে করোনা মহামারির কারনে কবে শুরু হচ্ছে দৃশ্যধারনের কাজ সেটা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। নতুন শিডিউল নির্ভর করছে ইউরোপিয়ান ইউনিয়নের ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেয়ার উপরে। অন্যদিকে প্রযোজক আদিত্য চোপড়া সিনেমার ইউনিটের সবার করোনা টীকার বিষয়টিও নিশ্চিত করতে চাচ্ছেন। ইউনিটের সবার করোনা টীকা নিশ্চিত হওয়ার পর নতুন করে পরিকল্পনা করবে এই নির্মাতা প্রতিষ্ঠান। এছাড়া, সিনেমাটির জন্য বাইরের কিছু ক্রু মেম্বার নিয়োগেরও চিন্তা করছেন নির্মাতারা।

- Advertisement -

উক্ত প্রতিবেদন থেকে আরো জানা গেছে ইতিমধ্যে সিনেমাটির ৬০ ভাগ দৃশ্যধারনের কাজ শেষ হয়েছে। তবে সিনেমার মূল আকর্ষনের অংশগুলো থাকছে অবশিষ্ট ৪০ ভাগে। ‘পাঠান’ সিনেমাকে আন্তর্জাতিক মানের সিনেমা হিসেবে উপস্থাপন করতে সর্বোচ্চ চেষ্টা করছেন প্রযোজক আদিত্য চোপড়া। বড় পর্দায় দেখার উপযোগী করতে সম্ভব সব উপাদান নিশ্চিত করতে চান পরিচালক সিদ্ধার্থ আনন্দ এবং প্রযোজক আদিত্য চোপড়া।

শাহরুখ খান, দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম ছাড়াও সিনেমাটির একটি বিশেষ চরিত্রে অভিনয় করছেন সালমান খান। ‘পাঠান’ সিনেমায় সালমান খান তার ‘টাইগার’ চরিত্রে দেখা দিবেন। যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে শত্রুদের বিরুদ্ধে একসাথে লড়াই করতে দেখা যাবে ‘পাঠান’ এবং ‘টাইগার’কে। সিনেমাটিতে প্রায় বিশ মিনিটের একটি দৃশ্যে থাকছেন সালমান খান। আর এই সিনেমায় তার অংশের জন্য রাজকীয় আয়োজনের সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা।

আরো পড়ুনঃ
‘পাঠান’কে বাঁচাতে ‘টাইগার’ আসছেন হেলিকপ্টারেঃ লড়বেন রুশ মাফিয়ার সাথে
শাহরুখ খানকে চূড়ান্ত চিত্রনাট্য শোনালেন পরিচালক এটলি কুমার!
‘টাইগার ৩’ সিনেমায় আইএসআই এজেন্ট হয়ে আসছেন ইমরান হাশমি

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ