ওটিটি প্লাটফর্মে নতুন ইতিহাস সৃষ্টি করলো সালমান খানের ‘রাধে’

ওটিটি প্লাটফর্মে নতুন ইতিহাস

দীর্ঘ এক বছরের অপেক্ষার পর অবশেষে ঈদে মুক্তি পেয়েছে সালমান খান অভিনীত সিনেমা ‘রাধে’। করোনা পরিস্থিতির কারনে প্রেক্ষাগৃহের পাশাপাশি ওটিটি প্লাটফর্মে মুক্তি পেয়েছে সিনেমাটি। তবে শেষ পর্যন্ত মাত্র তিনটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি। একই সাথে প্রেক্ষাগৃহ এবং ওটিটি’তে মুক্তির কথা থাকলেও শেষ পর্যন্ত অনেকটা সরাসরি ওটিটি প্লাটফর্মে মুক্তি পেয়েছে সিনেমাটি। জি৫ ওটিটি প্লাটফর্মে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি মুক্তির পরই হুমড়ি খেয়ে পড়েন সালমান খানের ভক্তরা। মুক্তির দিন (১৩ই মে) দর্শকদের চাপের জি৫ এর সার্ভার ক্রাশ করেছিলো বলেও জানা গেছে।

- Advertisement -

সম্প্রতি নির্মাতাদের ঘোষনা অনুযায়ী, ওটিটি প্লাটফর্মে নতুন রেকর্ড গড়ে ইতিহাস সৃষ্টি করেছে এই সিনেমাটি। জানা গেছে মুক্তির প্রথম দিনে জি৫-এ মোট ৪২ লক্ষ্য (৪.২ মিলিয়ন) দর্শক সিনেমাটি দেখেছেন। একদিনে ওটিটি প্লাটফর্মে এতো দর্শক সিনেমা দেখার রেকর্ড এই প্রথম। ওটিটি প্লাটফর্মে ‘রাধে’ সিনেমার এই নতুন ইতিহাস একই সাথে প্রেক্ষাগৃহ এবং ওটিটি’তে মুক্তির সফলতাকে আরো শক্তিশালী করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

‘রাধে’ সিনেমার এই ঐতিহাসিক সাফল্য সালমান খানের স্টার পাওয়ারকে প্রতিনিধিত্ব করে বলে মনে করছেন সবাই। ২০১৯ সালের ক্রিসমাসে মুক্তিপ্রাপ্ত ‘দাবাং ৩’ সিনেমার পর বড় পর্দায় আরো একবার নিজের পছন্দের তারকাকে দেখার অপেক্ষায় ছিলেন বলিউড দর্শকরা। ঈদে সিনেমাটি মুক্তির পর তাই একসাথে একই দিনে সবচেয়ে বেশী দর্শকদের সিনেমাটি দেখার এক অনন্য ইতিহাস তৈরি করেছে সালমান খানের এই সিনেমা। আগামী দিনে একই সাথে প্রেক্ষাগৃহ এবং ওটিটি’তে সিনেমা মুক্তির এই ধারা নতুন সম্ভাবনার সুযোগ তৈরি করেছে বলে মনে করছেন অনেকে।

- Advertisement -

উল্লেখ্য যে, প্রভু দেবা পরিচালিত ‘রাধে’ সিনেমায় সালমান খানের বিপরীতে অভিনয় করেছেন দিশা পাটনি। সালমান খান এবং দিশা ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন রনদীপ হুদা এবং জ্যাকি শ্রফ। গত ১৩ই মে ঈদ উপলক্ষ্যে জি স্টুডিওস এর ওটিটি প্লাটফর্ম জি৫ এ মুক্তি পেয়েছে সিনেমাটি।

আরো পড়ুনঃ
রাধে রিভিউ: সালমান খানের আরো একটি সম্ভাবনার অপমৃত্যু
মাত্র তিন প্রেক্ষাগৃহে ‘রাধে’: নতুন দামে জি স্টুডিও নিলো স্বত্ব

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ