শুক্রবার, জুন ২৫, ২০২১

মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত শুরু হচ্ছেনা ‘দৃশ্যাম ২’ হিন্দি সংস্করন

‘দৃশ্যাম ২’ হিন্দি সংস্করন

সম্প্রতি প্যানোরামা স্টুডিওস মালায়লাম সুপার হিট ‘দৃশ্যাম ২’ এর হিন্দি সংস্করনের স্বত্ব কিনেছিলো। কিন্তু বোম্বে হাইকোর্টের নির্দেশ অনুযায়ী কপিরাইট সংক্রান্ত মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত শুরু হচ্ছে না সিনেমাটির দৃশ্যধারনের কাজ। ভায়াকম ১৮ সিনেমাটির হিন্দি সংস্করণের কপিরাইট নিয়ে হাইকোর্টে মামলার পর এমন সিদ্ধান্ত জানিয়েছে হাইকোর্ট। এরই প্রেক্ষিতে প্যানোরামা স্টুডিওস মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ‘দৃশ্যাম ২’ হিন্দি সংস্করন এর দৃশ্যধারনের কাজ শুরু না করার বিষয়টি নিশ্চিত করেছে আদালতকে।

- Advertisement -

এর আগে সিনেমাটির প্রথম পর্ব ‘দৃশ্যাম’ প্রযোজনা করেছিলো ভায়াকম ১৮। সেই ধারাবাহিকতায় সিনেমাটির দ্বিতীয় পর্ব নির্মানের স্বীকৃতি চেয়ে আদালতে কপিরাইট মামলা করেছে প্রযোজনা প্রতিষ্ঠানটি। প্রথম পর্বের গল্পের ধারাবাহিকতা দ্বিতীয় পর্বে থাকছে তাই সিক্যুয়েলটি নির্মানের স্বত্ব চেয়েছে প্রথম পর্বের প্রযোজনা প্রতিষ্ঠান ভায়াকম।

এ প্রসঙ্গে বোম্বে হাইকোর্ট একটি বিবৃতিতে জানিয়েছে ‘দৃশ্যাম’ সিনেমাটির সিক্যুয়েল নির্মান সংক্রান্ত কোন চুক্তি বাস্তবায়ন করতে পারবে না প্যানরোমা স্টুডিওস। এছাড়া সিনেমাটির চিত্রনাট্য, সংলাপ রচনা বা সিনেমা সংক্রান্ত কোন প্রি-প্রডাকশনের কাজ শুরু করলে তার সম্পূর্ন ঝুকি উক্ত স্টুডিওকে বহন করতে হবে বলেও জানিয়েছে আদালত।

- Advertisement -

উল্লেখ্য যে, ২০১৫ সালে হিন্দিকে পুননির্মান করা হয়েছিলো মালায়লাম ব্লকবাস্টার সিনেমা ‘দৃশ্যাম’। সিনেমাটিতে অভিনয় করেছিলেন অজয় দেবগন, টাবু এবং শ্রিয়া শরণ সহ আরো অনেকে। আর সিনেমাটির দ্বিতীয় পর্ব ‘দৃশ্যাম ২’ মুক্তি পেয়েছিলো চলতি বছরের ফেব্রুয়ারিতে এবং আগের পর্বের মত এই সিনেমাটিও সুপার হিট হয়েছিলো।

আরো পড়ুনঃ
‘দৃশ্যাম ২’ হিন্দি রিমেক: থাকছেন অজয় দেবগন এবং টাবু
‘দৃশ্যাম ২’ তেলুগু সংস্করন: ভেঙ্কেটেশ দাগ্গুবাতিকে নিয়ে শুরু হলো দৃশ্যধারন

- Advertisement -

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ