রবিবার, মে ১৬, ২০২১

দীপিকার ছেড়ে দেওয়া ৭টি আলোচিত সিনেমাঃ কারনসহ বিস্তারিত

দীপিকার ছেড়ে দেওয়া

বর্তমান সময়ে বলিউডের অন্যতম জনপ্রিয় এবং ব্যস্ত তারকা দীপিকা পাডুকোন। এই মুহূর্তে দীপিকা মোট ৭টি সিনেমা নিয়ে ব্যস্ত রয়েছেন। সিনেমাগুলোর মধ্যে রয়েছে সিদ্ধার্ত আনন্দ পরিচালিত শাহরুখ খানের বিপরীতে ‘পাঠান’ এবং হৃত্বিক রোশনের বিপরীতে ‘ফাইটার’। এরপর আছে ‘মহাভারত’ যেখানে তিনি দ্রোপদীর চরিত্রে অভিনয় করছেন। এছাড়া রয়েছে অমিতাভ বচ্চনের সাথে ‘দ্যা ইন্টার্ন’ সিনেমার রিমেক, প্রবাসের বিপরীতে নাগ অশ্বিনের সিনেমা এবং শকুন বাত্রা’র নতুন সিনেমা যেখানে তিনি সিদ্ধার্ত চতুর্বেদী এবং অন্যন্যা পান্ডের সাথে অভিনয় করছেন। অন্যদিকে কবির সিং পরিচালিত ‘৮৩’ সিনেমায় তাকে রনভীর সিংয়ের স্ত্রীর চরিত্রে দেখা যাবে। ‘রাম লীলা’, ‘বাজিরাও মাস্তানি’, ‘পদ্মাবত’, ‘চেন্নাই এক্সপ্রেস’ এবং ‘ইয়ে জাওয়ানি হ্যাঁ দিওয়ানি’ সিনেমাগুলোতে নিজের অভিনয় দিয়ে দর্শকদের পাশাপাশি মুগ্ধ করেছেন সমালোচকদেরও। তবে নিজের ক্যারিয়ারে তার ছেড়ে দেওয়া সিনেমার সংখ্যাও নিতান্ত কম নয়। তার ছেড়ে দেওয়া সিনেমাগুলোর মধ্যে রয়েছে শাহরুখ খান, সালমান খান, আমির খান, রনবির কাপুর সহ হলিউডের সিনেমাও। দীপিকার ছেড়ে দেওয়া এরমকম আলোচিত ৭টি সিনেমা নিয়ে এই প্রতিবেদন।

- Advertisement -

১। যাব তাক হ্যাঁ জান
জানা গেছে কিংবদন্তী নির্মাতা যশ চোপড়া পরিচালিত শেষ সিনেমা ‘যাব তাক হ্যাঁ জান’ এ অভিনয়ের জন্য রাজি হননি এই অভিনেত্রী। সিনেমাটিতে আকিরা চরিত্রে অভিনয়ের জন্য প্রস্তাব দেয়া হয়েছিলো তাকে। তবে কিছু প্রতিবেদন থেকে জানা গেছে রনবির কাপুর ইস্যুতে দীপিকাকে সিনেমা থেকে বাদ দেওয়ার জন্য নির্মাতাদের অনুরোধ করেছিলেন ক্যাটরিনা নিজেই। কারন যাই হোক শেষ পর্যন্ত সিনেমাটিতে অভিনয় করেননি দীপিকা আর তার পরিবর্তে এই চরিত্রে অভিনয় করেন আনুশকা শর্মা।

- Advertisement -

২। ধুম ৩
যশরাজ ফিল্মসের আরো একটি সিনেমা ফিরিয়ে দিয়েছিলেন দীপিকা পাডুকোন। সিনেমাটির প্রধান নারী চরিত্রের জন্য দীপিকাকে প্রস্তাব দিয়েছিলেন নির্মাতারা। কিন্তু জানা গেছে সিনেমাটিতে নিজের চরিত্রের গুরুত্ব অনেক কম হওয়ার কারনে সিনেমাটির প্রস্তাব ফিরিয়ে দেন এই তারকা। আমির খানের দ্বৈত চরিত্রের কাছে সিনেমাটির অন্য চরিত্রগুলো অনেকাই আড়ালে পরে যায়। পরবর্তীতে এই চরিত্রে অভিনয় করেন ক্যাটরিনা কাইফ।

৩। কিক
নিজের ক্যারিয়ারে সব বড় তারকার বিপরীতে অভিনয় করলেও এখন পর্যন্ত সালমান খানের সাথে পর্দা ভাগ করতে এখনো দেখা যায়নি তাকে। ২০১৮ সালের ব্লকবাস্টার ‘কিক’ সিনেমায় এ সুযোগ থাকলেও তা হাত ছাড়া করেন দীপিকা পাডুকোন। জানা গেছে সিনেমাটিতে একটি গানের জন্য দীপিকাকে প্রস্তাব দিয়েছিলেন পরিচালক সাজিদ নাদিওয়ালা। কিন্তু এই গান একই বছরে মুক্তিপ্রাপ্ত তার সিনেমা ‘হ্যাপি নিউ ইয়ার’ এর লাভলি গানের সাথে ক্লাশের সম্ভাবনার কারনে প্রস্তাবটি ফিরিয়ে দেন তিনি। পরে এই গানে নার্গিস ফাকরিকে দেখা গেছে।

৪। রয়
রনবির কাপুরের বিপরীতে ‘তামাসা’ এবং ‘ইয়ে জাওয়ানি হ্যাঁ দিওয়ানি’ সিনেমার পর ‘রয়’ সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন দীপিকা পাডুকোন। কিন্তু প্রস্তাবটি ফিরিয়ে দেন এই তারকা। পরে এই চরিত্রে অভিনয় করনে জ্যাকলিনা ফার্নান্দেজ। এক্ষেত্রে অবশ্য দীপিকা ভক্তরা খুশিই হতে পারেন, কারন মুক্তির পর বক্স অফিসে মুখ থুবড়ে পরে এই সিনেমা।

৫। প্রেম রতন ধান পায়ো
সালমান খানের বিপরীতে প্রথমবারের মত অভিনয়ের সুযোগটি হাতছাড়া করেন দীপিকা পাডুকোন। জানা গেছে ‘প্রেম রতন ধান পায়িও’ সিনেমায় অভিনয়ের প্রস্তাব দেয়া হয়েছিলো দীপিকাকে কিন্তু সিনেমাটি ফিরিয়ে দেন এই তারকা। পরিবর্তীতে এক আলাপচারিতায় দীপিকা বলেন, ‘আমি কোন সিনেমায় প্রস্তাব পেয়েছিলাম সেটা গুরুত্বপূর্ন না, শেষ পর্যন্ত যে অভিনয় করে সিনেমাটি তার’। দীপিকার ফিরিয়ে দেয়ার পর সালমান খানের বিপরীতে এই সিনেমায় অভিনয় করেন সোনম কাপুর।

হৃত্বিকের ছেড়ে দেওয়া
Fast and Furious 7 cars

৬। ফাস্ট এন্ড ফিউরিয়াস ৭
হলিউডের সিনেমায় দীপিকা পাডুকোনের অভিষেক হয় ২০১৭ সালে, কিন্তু এর কয়েক বছর আগেই সেই সম্ভাবনা তৈরি হয়েছিলো এই তারকার। জানা গেছে হলিউডের আলোচিত ফ্র্যাঞ্চাইজি ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ সিনেমার সপ্তম পর্ব ‘ফিউরিয়াস ৭’ এ অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন দীপিকা। কিন্তু সে সময়ে দীপিকা সঞ্জয়লীলা বানসালি পরিচালিত ‘রাম লীলা’ সিনেমার কাজে ব্যস্ত থাকার কারনে ফিরিয়ে দেন এই প্রস্তাব। পরবর্তীতে এই চরিত্রে অভিনয় করেন নাটাইলে ইমানুয়েল।

৭। সুলতান
সালমান খানের বিপরীতে অভিনয়ের জন্য নিজের ইচ্ছা বেশ কয়েকবার ব্যাক্ত করলেও আরো একবার সেই সুযোগ হাতছাড়া করেন দীপিকা পাডুকোন। সালমান খান অভিনীত ব্লকবাস্টার ‘সুলতান’ সিনেমায় অভিনয়ের জন্য দীপিকাকে প্রস্তাব দিয়েছিলেন নির্মাতা কিন্তু কোন এক অজানা কারনে প্রস্তাবটি ফিরিয়ে দেন তিনি। পরে এই চরিত্রে অভিনয় করেন আনুশকা শর্মা।

তাহলে প্রিয় পাঠক, উল্লেখিত এই সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমায় আপনি দীপিকা পাডুকোনকে দেখতে চেয়েছিলেন সেটা আমাদের জানিয়ে দিন মন্তব্যে।

আরো পড়ুনঃ
ক্যাটরিনার ছেড়ে দেওয়া যে ৫টি আলোচিত সিনেমা অবাক করবে আপনাকে!
কারিনা কাপুরের ছেড়ে দেয়া আলোচিত ৭টি সিনেমা
একসাথে ৫টি’র বেশি সিনেমা নিয়ে ব্যস্ত বলিউডের যেসব অভিনেত্রীরা

- Advertisement -

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • Sphulingo