সোমবার, মে ১৭, ২০২১

ক্যাটরিনার ছেড়ে দেওয়া যে ৫টি আলোচিত সিনেমা অবাক করবে আপনাকে!

ক্যাটরিনার ছেড়ে দেওয়া

বর্তমান সময়ে বলিউডের অন্যতম জনপ্রিয় এবং ব্যস্ততম তারকা ক্যাটরিনা কাইফ। অসাধারণ পর্দা উপস্থিতি এবং অভিনয় দিয়ে মুগ্ধ করেছেন অসংখ্য দর্শক। এই মুহুর্তে তার নির্মানাধীন সিনেমার সংখ্যা প্রকাশ করে নির্মাতাদের অন্যতম নির্ভরযোগ্য তারকা ক্যাটরিনা কাইফ। তার অভিনীত সিনেমাগুলো যেমন দর্শক মাতিয়েছে তেমনি তার ছেড়ে দেওয়া সিনেমার তালিকায় আছে বেশ কিছু আলোচিত সিনেমা। ক্যাটরিনা কাইফের ছেড়ে দেওয়া এরকম আলোচিত পাঁচটি সিনেমা নিয়ে এই প্রতিবেদন।

- Advertisement -

১। চেন্নাই এক্সপ্রেস
দীপিকা ছাড়া অন্য কাউকে ‘চেন্নাই এক্সপ্রেস’ সিনেমার মিনাম্মা চরিত্রে কল্পনা করাও এখন অনেকের জন্য কষ্টসাধ্য। কিন্তু আপনি জানেন কি, এই চরিত্রের জন্য দীপিকা নির্মাতাদের প্রথম পছন্দ ছিলেন না। প্রথমে সিনেমাটিতে শাহরুখ খানের বিপরীতে অভিনয়ের জন্য ক্যাটরিনা কাইফকে প্রস্তাব দিয়েছিলেন নির্মাতারা। কিন্তু জানা গেছে ভাষাগত সমস্যার কারনে সিনেমাটি ফিরিয়ে দেন ক্যাটরিনা কাইফ। পরবর্তীতে এই চরিত্রে অভিনয় করেন দীপিকা পাডুকোন যা তার ক্যারিয়ারকে এক অন্য উচ্চতায় নিয়ে যায়।

- Advertisement -

অজয় দেবগনের ছেড়ে দেওয়া

২। বাজিরাও মাস্তানি
দীপিকা অভিনীত আরো একটি অসাধারণ সিনেমা, যা প্রথমে প্রস্তাব দেয়া হয়েছিলো ক্যাটরিনা কাইফকে। আলোচিত পরিচালক সঞ্জয়লীলা বানসালির স্বপ্নের এই সিনেমাটি সালমান খান এবং ঐশ্বরিয়া রাইয়ের ব্যাক্তিগত বিরোধের কারনে অনেক বছর ঝুলে ছিলো। পরবর্তীতে এই নির্মাতা ক্যাটরিনা কাইফ এবং রনবির সিংকে নিয়ে নির্মান করতে চেয়েছিলেন। কিন্তু নিজের চেয়ে কম বয়সের নায়কের বিপরীতে অভিনয় করতে চাননি বলে সিনেমাটি ফিরিয়ে দেন এই তারকা। এরপর সিনেমাটিতে দীপিকা অভিনয় করেন এবং দর্শকপ্রিয়তার পাশাপাশি সমালোচকদেরও প্রশংসা কুঁড়াতে সক্ষম হয় সিনেমাটি।

৩। বারফি
ক্যাটরিনা কাইফ এবং রনবীর কাপুর জুটিকে আরো একবার পর্দায় দেখার সম্ভাবনা তৈরি করেছিলো সুপারহিট সিনেমা ‘বারফি’। জানা গেছে সিনেমাটির পরিচালক আনুরাগ বসু প্রাথমিকভাবে সিনেমাটিতে অভিনয়ের জন্য ক্যাটরিনা কাইফকে প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু কোন এক অজানা কারনে সিনেমাটির প্রস্তাব ফিরিয়ে দেন এই অভিনেত্রী। পরবর্তীতে এই চরিত্রে অভিনয় করেন ইলেইনা ডি’ক্রুজ।

৪। রাম লীলা
রনভীর সিং এর বিপরীতে আরো একটি সুযোগ হাতছাড়া করেন ক্যাটরিনা কাইফ। দীপিকার আগে সিনেমাটিতে অভিনয়ের জন্য সঞ্জয়লীলা বানসালি প্রস্তাব দিয়েছিলেন ক্যাটরিনা কাইফকে। কিন্তু এবারো সঞ্জয়লীলা বানসালিকে ফিরিয়ে দেন এই অভিনেত্রী। পরে সিনেমাটিতে অভিনয় করেন দীপিকা পাডুকোন এবং বলিউড পায় আরো একটি অসাধারণ পর্দা জুটি যারা পরবর্তীতে বাস্তবের জুটি হিসেবেও আবির্ভূত হন।

৫। ইয়ে জাওয়ানি হ্যাঁ দিওয়ানি
ক্যাটরিনা কাইফের ছেড়ে দেওয়া আরো একটি অসাধারণ সিনেমা এবং মজার বিষয় হচ্ছে এই সিনেমাটিও গেছে দীপিকার ঝুলিতে। বন্ধুত্ব এবং প্রেমের সম্পর্কের রসায়নের এই সিনেমায় রনবির কাপুরের বিপরীতে প্রস্তাব দেয়া হয়েছিলো ক্যাটরিনা কাইফকে। বছরের অন্যতম ব্যবসা সফল এই সিনেমাটি বেশ লম্বা সময় নিয়ে শেষ পর্যন্ত সিনেমাটি ফিরিয়ে দেন এই তারকা। এরপর নেহনা চরিত্রে নিজের অভিনয় দিয়ে আরো একবার পর্দা মাতিয়েছেন দীপিকা পাডুকোন।

তাহলে প্রিয় পাঠক, উল্লেখিত এই পাঁচটি সিনেমার মধ্যে কোন সিনেমায় আপনি ক্যাটরিনা কাইফকে দেখতে চেয়েছিলেন সেটা আমাদের জানিয়ে দিন মন্তব্যে।

আরো পড়ুনঃ
কাজলের ছেড়ে দেওয়া যে ৬টি আলোচিত সিনেমা অবাক করবে আপনাকে!
কারিনা কাপুরের ছেড়ে দেয়া আলোচিত ৭টি সিনেমা
প্রিয়াঙ্কা চোপড়ার ছেড়ে দেওয়া আলোচিত ১০ টি সিনেমাঃ কারনসহ বিস্তারিত

- Advertisement -

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • Sphulingo