কাজলের ছেড়ে দেওয়া যে ৬টি আলোচিত সিনেমা অবাক করবে আপনাকে!

কাজলের ছেড়ে দেওয়া

‘বাজীগর’, ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, ‘কুচ কুচ হোতা হ্যাঁ’, ‘ফানা’, ‘গুপ্ত’ ইত্যাদি সিনেমা দিয়ে বলিউডে নিজের নামকে অনন্য করেছেন অভিনেত্রী কাজল। নব্বইয়ের দশকের মাঝামাঝি থেকে নতুন শতকের প্রথম দশকে অনেকটাই একচ্ছত্র আধিপত্য বিস্তার করেছেন এই অভিনেত্রী। শাহরুখ খানের সাথে তার জুটিকে বলা হয়ে থাকে বলিউডের সর্বকালের সেরা জুটি। তবে নিজের ক্যারিয়ারে তার অভিনীত সিনেমার বাইরেও অনেকগুলো আলচিত সিনেমা ছেড়ে দিয়েছেন কাজল। মজার ব্যাপার কাজলের ছেড়ে দেওয়া এরকম ৪টি সিনেমা আছে, যেগুলোতে দর্শক শাহরুখ খানের সাথে পর্দা রসায়ন উপভোগের সুযোগ পেতেন। কাজলের ছেড়ে দেওয়া এরকম আলোচিত ৬টি সিনেমা নিয়ে এই প্রতিবেদন।

- Advertisement -

কাজলের ছেড়ে দেওয়া

১। দিল তো পাগল হ্যাঁ
কিংবদন্তী পরিচালক যশ চোপড়া পরিচালিত ১৯৯৭ সালের ত্রিভুজ প্রেমের ‘দিল তো পাগল হ্যাঁ’ সিনেমায় শাহরুখ এবং মাধুরীর সাথে অভিনয়ের জন্য কাজলকে প্রস্তাব দিয়েছিলেন এই নির্মাতা। কিন্তু সিনেমাটিতে দ্বিতীয় নায়িকার চরিত্রে অভিনয় করতে রাজি হননি এই অভিনেত্রী। কাজল মনে করেন, অভিনয়ের জন্য চরিত্রটিতে যতেষ্ঠ গভীরতা ছিলো না। পরবর্তীতে এই চরিত্রে কারিশমা কাপুর অভিনয় করেন এবং তার জন্য তিনি জাতীয় পুরস্কার লাভ করেন।

- Advertisement -

কাজলের ছেড়ে দেওয়া

২। দিল সে
শাহরুখ খানের জীবনের অন্যতম সেরা সিনেমাগুলোর একটি মনি রত্নম পরিচালিত ‘দিল সে’। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, সিনেমাটির জন্য মনি রত্নমের প্রথম পছন্দ ছিলেন কাজল। কিন্তু জানা গেছে শিডিউল জটিলতার কারনে সিনেমাটি ছেড়ে দিয়েছিলেন এই অভিনেত্রী। এরপর মানিশা কৈরালাকে নিয়ে সিনেমাটি নির্মান করছিলেন এই ক্লাসিক নির্মাতা।

কাজলের ছেড়ে দেওয়া

৩। গাদ্দারঃ এক প্রেম কথা
বলিউডের ইতিহাসের অন্যতম ব্যবসা সফল সিনেমা সানি দেওয়ল অভিনীত সিনেমা ‘গাদ্দার’। ভারতের বিভক্তির কাহিনী নিয়ে নির্মিত এই সিনেমার জন্য প্রস্তাব দেয়া হয়েছিলো কাজলকে। কিন্তু সিনেমাটি করতে রাজি হননি এই অভিনেত্রী। পরবর্তীতে কাজল জানিয়েছিলেন সিনেমার চরিত্রটি তার পছন্দ হয়নি, তাই সিনেমাটি তিনি ফিরিয়ে দেন। এরপর সিনেমাটিতে সানি দেওয়লের বিপরীতে অভিনয় করেন আমিশা পাটেল।

ঐশ্বরিয়ার ছেড়ে দেওয়া

৪। বীর-জারা
যশ চোপড়ার আরো একটি ক্ল্যাসিক প্রেমের সিনেমা ‘বীর-জারা’। ভারতীয় একজন বিমানবাহিনীর পাইলট এবং এক পাকিস্থানী মেয়ের প্রেমের গল্প নিয়ে নির্মিত এই সিনেমা। জানা গেছে সিনেমাটির জন্য কাজলকে প্রস্তাব দিয়েছিলেন যশ চোপড়া। কিন্তু কোন এক অজানা কারনে সিনেমাটি করতে রাজি হননি এই অভিনেত্রী। পরে এই চরিত্রে অভিনয় করেন প্রীতি জিনতা এবং সিনেমাটি বক্স অফিসে ভালো ব্যবসার পাশাপাশি সমালোচকদেরও প্রশংসা কুঁড়াতে সক্ষম হয়েছিলো সিনেমাটি।

কাজলের ছেড়ে দেওয়া

৫। কাভি আলবিদা না ক্যাহনা
করণ জোহরের পরিচালনায় শাহরুখ খানের বিপরীতে কাজল পরপর দুটি সিনেমা ‘কুচ কুচ হোতা হ্যাঁ’ এবং ‘কাভি খুশি কাভি গম’ এ অভিনয় করেছেন। এরপর করণ জোহর তার পরিচালনায় ‘কাভি আলবিদা না ক্যাহনা’ সিনেমার জন্য প্রস্তাব দিয়েছিলেন কাজলকে। কিন্তু সিনেমাটি ফিরিয়ে দিয়েছিলেন এই অভিনেত্রী। সুস্পষ্ট কারন না জানা গেলেও, বিভিন্ন প্রতিবেদন অনুযায়ী পরকীয়া প্রেমের বিষয়বস্তু হওয়ার কারনে সিনেমাটি ফিরিয়ে দিয়েছিলেন তিনি। পরে কাজলকে প্রস্তাব করা চরিত্রে রানী মুখার্জি অভিনয় করেছিলেন।

কাজলের ছেড়ে দেওয়া

৬। থ্রী ইডিওটস
বলা হয়ে থাকে এখন পর্যন্ত বলিউডের সবচেয়ে জনপ্রিয় সিনেমা ‘থ্রী ইডিওটস’। জানা গেছে রাজকুমার হিরানি পরচালিত এই সিনেমায় প্রিয়া চরিত্রের জন্য নির্মাতার প্রথম পছন্দ ছিলেন কাজল। কিন্তু আবারও চরিত্র পছন্দ না হওয়ার কারনে সিনেমাটি ছেড়ে দেন কাজল। আমির খান, আর মাধবন এবং শারমান জোসির সাথে পরে সিনেমাটিতে অভিনয় করেন কারিনা কাপুর।

তাহলে প্রিয় পাঠক, উল্লেখিত এই ছয়টি সিনেমার মধ্যে কোন সিনেমায় আপনি কাজলকে দেখতে চেয়েছিলেন সেটা আমাদের জানিয়ে দিন মন্তব্যে।

আরো পড়ুনঃ
প্রিয়াঙ্কা চোপড়ার ছেড়ে দেওয়া আলোচিত ১০ টি সিনেমাঃ কারনসহ বিস্তারিত
কারিনা কাপুরের ছেড়ে দেয়া আলোচিত ৭টি সিনেমা
হৃত্বিকের ছেড়ে দেওয়া বলিউড এবং হলিউডের আলোচিত ৭ টি সিনেমা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ