ঐশ্বরিয়ার ছেড়ে দেওয়া যে সিনেমাগুল বদলে দিয়েছে অন্য অভিনেত্রীদের ভাগ্য!

ঐশ্বরিয়ার ছেড়ে দেওয়া

ঐশ্বরিয়া রাই বচ্চন বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী। বিশ্বসুন্দরী’র খেতাব অর্জনের পর নিজের অভিনয় দিয়েও মুগ্ধ করেছেন দর্শকদের। নিজের ক্যারিয়ারে অনেক বড় বড় নির্মাতার সিনেমাও ফিরিয়ে দিয়েছেন তিনি। তার ছেড়ে দেওয়া সিনেমায় অভিনয় করে নিজের ভাগ্য বদল করেছেন বলিউডের অনেক অভিনেত্রী। ঐশ্বরিয়ার ছেড়ে দেওয়া এমন কয়েকটি সিনেমা নিয়ে আলোচনা থাকছে এই প্রতিবেদনে।

- Advertisement -

ঐশ্বরিয়ার ছেড়ে দেওয়া

১। রাজা হিন্দুস্থানি
ফেমিনা ম্যাগাজিনে এক সাক্ষাৎকারে ঐশ্বরিয়া জানিয়েছিলেন ‘রাজা হিন্দুস্থানি’ সিনেমায় আমির খানের বিপরীতে তিনিই ছিলেন নির্মাতাদের প্রথম পছন্দ। বিশ্বসুন্দরী খেতাব জেতার আগেই এই সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন বলেন জানান এই অভিনেত্রী। পরবর্তীতে সিনেমাটিতে অভিনয় করেন কারিশমা কাপুর, যা তার ক্যারিয়ারকে দিয়েছিলো নতুন মোড়।

- Advertisement -

ঐশ্বরিয়ার ছেড়ে দেওয়া

২। দিল তো পাগল হ্যাঁ
একই সাক্ষাৎকারে ঐশ্বরিয়া জানিয়েছিলেন যে, বলিউডে যশ চোপড়া তাকে লঞ্চ করতে চেয়েছিলেন। ‘ম্যা তো মহাব্বাত কারলি’ নামে একটি সিনেমার জন্য যশ চোপড়া ঐশ্বরিয়াকে প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত সিনেমাটিতে অভিনয় করা হয়নি তার। পরবর্তীতে সিনেমাটি ‘দিল তো পাগল হ্যাঁ’ নামে নির্মিত হয়েছিলো। আর এই সিনেমায় শাহরুখ খানের বিপরীতে অভিনয় করেছেন মাধুরী দীক্ষিত এবং কারিশমা কাপুর।

ঐশ্বরিয়ার ছেড়ে দেওয়া

৩। কুচ কুচ হোতা হ্যাঁ
‘কুচ কুচ হোতা হ্যাঁ’ সিনেমায় তৃনা চরিত্রে রানী মুখার্জিকে চুক্তিবদ্ধ করার আগে আরো বেশ কয়েকজন অভিনেত্রী চরিত্রটি ফিরিয়ে দিয়েছিলেন। এর মধ্যে রয়েছেন ঐশ্বরিয়া রাই বচ্চন। এ প্রসঙ্গে ঐশ্বরিয়া বলেন, ‘আমি যদি এই সিনেমাটি করতাম তাহলে সবাই বলত – দেখ ঐশ্বরিয়া আবার তার নিজের জায়গায় ফিরে গেছে, যা করছিলো তাই করছে।‘ শুধুমাত্র ক্যামেরায় গ্ল্যামার প্রদর্শনের জন্য সিনেমা করতে চান না বলে ছেড়ে দেন এই সিনেমা। পরে তৃনা চরিত্রে অভিনয় করেছেন রানী মুখার্জি।

ঐশ্বরিয়ার ছেড়ে দেওয়া

৪। চলতে চলতে
‘চলতে চলতে’ সিনেমাটি ঐশ্বরিয়া ছেড়ে দেননি বরং তাকে বাদ দেয়া হয়েছিলো। সিনেমাটির শুটিং চলাকালীন সালমান খানের সাথে প্রেমের সম্পর্কে ছিলেন ঐশ্বরিয়া। ‘চলতে চলতে’ সিনেমার একটি গানের দৃশ্যের চিত্রায়নের পর সালমান খান শুটিং সেটে এসে হুলুস্থুল ফেলে দেন। জানা গেছে ওইদিন প্রায় চার থেকে সারে চার ঘণ্টা এই অবস্থা চলতে থাকলে সিনেমাটির পরিচালক আজিজ মির্জা শুটিং বাতিল করতে বাধ্য হন। পরবর্তীতে সিনেমাটি থেকে ঐশ্বরিয়াকে বাদ দিয়ে রানী মুখার্জিকে নিয়ে শেষ করা হয় শুটিং।

ঐশ্বরিয়ার ছেড়ে দেওয়া

৫। মুন্না ভাই এমবিবিএস
আলোচিত নির্মাতা রাজকুমার হিরানি পরিচালিত প্রথম সিনেমা ‘মুন্না ভাই এমবিবিএস’ এ ডঃ সুমন চরিত্রে অভিনয়ের জন্য প্রস্তাব পেয়েছিলেন ঐশ্বরিয়া রাই। কিন্তু কোন এক অজানা কারনে, সঞ্জয় দত্তের বিপরীতে সিনেমাটিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেন এই অভিনেত্রী। পরে সিনেমাটিতে ডঃ সুমন চরিত্রে অভিনয় করেন ‘লাগান’ খ্যাত গ্রেসি সিং।

ঐশ্বরিয়ার ছেড়ে দেওয়া

৬। বীর জারা
যশ চোপড়া পরিচালিত ২০০৪ সালের ব্লকবাস্টার সিনেমা ‘বীর জারা’তে প্রীতি অভিনীত চরিত্রে অভিনয়ের কথা ছিলো ঐশ্বরিয়া রাইয়ের। কিন্তু ঠিক কি কারনে এই সিনেমাটি থেকে তিনি বাদ পড়েছেন তা জানেন না ঐশ্বরিয়া নিজেও। সিমি আগাওয়ালের সাথে আলাপকালে ঐশ্বরিয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, শাহরুখ খানের সাথে বেশ কয়েকটি সিনেমায় তার অভিনয়ের কথা ছিলো। কিন্তু পরবর্তীতে কোন সিনেমাতেই আর একসাথে অভিনয় হয়ে উঠেনি এবং সেটা কেন হলো তার কোন ব্যাখ্যা নেই।

ঐশ্বরিয়ার ছেড়ে দেওয়া

৭। বুল বুলাইয়া
জানা গেছে ‘বুল বুলাইয়া’ সিনেমায় আভনি/মাঞ্জুলিকা চরিত্রে অভিনয়ের জন্য নির্মাতাদের প্রথম পছন্দ ছিলেন ঐশ্বরিয়া রাই। কিন্তু এই সিনেমাতেও অভিনয় করতে পারেননি ঐশ্বরিয়া। পরবর্তীতে এই চরিত্রে অভিনয় করেন বিদ্যা বালন এবং বলা হয়ে থাকে সিনেমাটিতে বিদ্যার অভিনয় তার ক্যারিয়ের সেরা অভিনয়ের প্রদর্শনী ছিলো।

ঐশ্বরিয়ার ছেড়ে দেওয়া

৮। দোস্তানা
২০০৮ সালের একটি সাক্ষাৎকারে ঐশ্বরিয়া জানিয়েছিলেন ‘দোস্তানা’ সিনেমায় প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত চরিত্রটি তিনি ফিরিয়ে দিয়েছিলেন। তার মতে, সিনেমাটিতে দর্শক তার এবং অভিষেক বচ্চনের মধ্যকার রসায়ন দেখার প্রত্যাশা নিয়ে প্রেক্ষাগৃহে যেত কিন্তু শেষ পর্যন্ত হতাশ হতে হত। সিনেমাটির এই অপ্রত্যাশিত চিত্রনাট্যের কারনে সিনেমাটি করতে অস্বীকৃতি জানিয়েছিলেন এই অভিনেত্রী।

উপরোক্ত সিনেমাগুলো ছাড়া আরো কয়েকটি সিনেমা ঐশ্বরিয়া ছেড়ে দিয়েছিলেন। এরমধ্যে ‘নামাস্তে লন্ডন’ ‘ট্রয়’ এবং ‘বাজিরাও মাস্তানি’ উল্লেখযোগ্য। উল্লেখিত সিনেয়ামগুলোর মধ্যে কোন সিনেমায় ঐশ্বরিয়াকে দেখতে চেয়েছিলেন আপনি, ঝটপট মন্তব্যে জানিয়ে দিন আমাদের।

আরো পড়ুনঃ
পরিচালকের সাথে দ্বন্ধের কারনে সিনেমা ছেড়ে দেওয়া পাঁচ আলোচিত তারকা
কারিনা কাপুরের ছেড়ে দেয়া আলোচিত ৭টি সিনেমা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ