পরিচালকের সাথে দ্বন্ধের কারনে সিনেমা ছেড়ে দেওয়া পাঁচ আলোচিত তারকা

পরিচালকের সাথে দ্বন্ধের কারনে

সম্প্রতি নির্মাতা করন জোহরের কারনে ‘দস্তানা ২’ সিনেমাটিতে থাকছেন না অভিনেতা কার্তিক আরিয়ান। করন জোহরের সাথে মতপার্থক্যের জের ধরে সিনেমাটি থেকে বাদ পড়েছেন এই অভিনেতা। কার্তিককে সিনেমাটি থেকে বাদ দেওয়ার সুনির্দিষ্ট কোন কারন না বললেও সিনেমাটিতে নতুন করে কাস্টিঙয়ের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে ধর্ম প্রোডাকশন। এদিকে এ প্রসঙ্গে এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোন বিবৃতি দেন নি অভিনেতা কার্তিক আরিয়ান।

- Advertisement -

বলিউডে পরিচালক এবং প্রযোজকের সাথে মত পার্থক্য বা দ্বন্ধের কারনে সিনেমা ছেড়ে দেওয়ার ঘটনা বলিউডে অনেকবারই দেখা গেছে। এই তালিকায় আছেন সালমান খানের মত তারকাও। সাম্প্রতিক সময়ে পরিচালকের সাথে দ্বন্ধের কারনে সিনেমা ছেড়ে দেওয়া পাঁচ আলোচিত তারকাকে নিয়ে এই প্রতিবেদন।

পরিচালকের সাথে দ্বন্ধের কারনে

- Advertisement -

১। সালমান খান এবং সঞ্জয় লীলা বানসালি
সালমান খান এবং সঞ্জয় লীলা বানসালি বলিউডের অন্যতম আলোচিত বন্ধু। কিন্তু ‘গুজারিশ’ সিনেমা নির্মাণের সময় এই দুইজনের মধ্যে দূরত্ব তৈরি হয়েছিলো। এরপর দীর্ঘ ১১ বছর পর দুইজন ঘোষণা দিয়েছিলেন তাদের নতুন সিনেমা ‘ইনশাল্লাহ’। সিনেমাটিতে সালমান খানের বিপরীতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন আলিয়া ভাট। শুধু তাই নয়, আলিয়াকে নিয়ে সিনেমাটির একটি গানের দৃশ্যধারনও সম্পন্ন করেছিলেন এই নির্মাতা। কিন্তু শেষ মুহূর্তে এসে চিত্রনাট্য নিয়ে সালমান খান এবং বানসালির মধ্যে মত পার্থক্যের কারনে বাতিল হয়ে যায় এই সিনেমা।

- Advertisement -

২। কার্তিক আরিয়ান এবং করন জোহর
২০১৯ নির্মাতা করন জোহর ঘোষনা দিয়েছিলেন ধর্ম প্রোডাকশনের সিনেমা ‘দস্তানা’ এর সিক্যুয়েল ‘দস্তানা ২’। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন কার্তিক আরিয়ান এবং জানভি কাপুর। কিন্তু সম্প্রতি করন জোহরের সাথে মতপার্থক্যের জের ধরে সিনেমাটি থেকে বাদ পড়েছেন এই অভিনেতা। কার্তিককে সিনেমাটি থেকে বাদ দেওয়ার সুনির্দিষ্ট কোন কারন না বললেও সিনেমাটিতে নতুন করে কাস্টিঙয়ের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে ধর্ম প্রোডাকশন।

পরিচালকের সাথে দ্বন্ধের কারনে

৩। সুশান্ত সিং রাজপুত এবং রবি গ্রেওয়াল
রবি গ্রেওয়াল পরিচালিত ‘রোমিও আকবর’ সিনেমার প্রধান চরিত্রে অভিনয়ের কথা ছিলো অকাল প্রয়াত তারকা সুশান্ত সিং রাজপুতের। সুশান্ত সিংকে নিয়ে সিনেমাটির একটি পোষ্টারও প্রকাশ করেছিলেন নির্মাতারা। কিন্তু শেষ মুহূর্তে রবি গ্রেওয়ালের সাথে দ্বন্ধের কারনে সিনেমাটি থেকে সরে দাঁড়ান তিনি। পরবর্তীতে এই সিনেমায় অভিনয় করেন জন আব্রাহাম।

৪। সোনু সোদ এবং কঙ্গনা রানাওয়াত
‘মানিকার্নিকা’ সিনেমায় অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন অভিনেতা সোনু সোদ। কিন্তু পরবর্তীতে সিনেমাটির পরিচালনার দায়িত্ব কঙ্গনা রানাওয়াত নেয়ার পর সিনেমাটি ছেড়ে দেন এই অভিনেতা। জানা গেছে কঙ্গনা রানাওয়াত সোনু সোদের চরিত্র ছোট করে দেয়ার কারনে সিনেমাটি থেকে সরে দাঁড়ান তিনি।

পরিচালকের সাথে দ্বন্ধের কারনে

৫। বিদ্যা বালন এবং সুজয় ঘোষ
নির্মাতা সুজয় ঘোষ বিদ্যা বালনকে নিয়ে নির্মাণ করেছেন আলোচিত সিনেমা ‘কাহানী’ এবং ‘কাহানী ২’। এরপর এই পরিচালকের ‘দুর্গা রানী’ সিনেমায় বিদ্যা বালনের অভিনয়ের কথা থাকলেও সিনেমাটি থেকে সরে দাঁড়ান এই তারকা। এক সাক্ষাৎকারে বিদ্যা বলেন এরপর থেকে তিনি এবং সুজয় একজন আরেকজনের সাথে কথা বলেন না।

প্রিয় পাঠক, উপরে উল্লেখিত পরিচালক-অভিনেতার লড়াইয়ের মধ্যে আপনার কাছে কোন জুটিটি প্রত্যাশিত ছিলো তা আমাদের জানিয়ে দিন মন্তব্যে। এছাড়া মতবিরোধের কারনে শেষ পর্যন্ত আলোর মুখ না দেখা এই প্রজেক্টগুলোর ব্যাপারে আপনার মতামতও আমাদের জানিয়ে দিন। উপরে উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি হলে দর্শকদের জন্য ভালো হত তা জানাতেুলবেন না কিন্তু।

আরো পড়ুনঃ
‘দস্তানা ২’ সিনেমায় কার্তিক আরিয়ানের স্থলাভিষিক্ত হচ্ছেন রাজকুমার রাও!
করন জোহরের সাথে বিরোধ: ‘দস্তানা ২’ থেকে বাদ পড়লেন কার্তিক

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ