শুক্রবার, জুন ২৫, ২০২১

‘দস্তানা ২’ বিতর্কে ফিরে ফিরে আসছে সুশান্ত সিং রাজপুতের আত্নহত্যা!

সুশান্ত সিং রাজপুতের আত্নহত্যা

বলিউডে এই মুহূর্তে আলোচিত বিষয় ধর্ম প্রোডাকশনের সিনেমা ‘দস্তানা’ এর সিক্যুয়েল ‘দস্তানা ২’। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন কার্তিক আরিয়ান এবং জানভি কাপুর। সম্প্রতি জানা গেছে অপেশাদার ব্যবহারের কারণে ‘দস্তানা ২’ সিনেমা থেকে বাদ পড়েছেন কার্তিক আরিয়ান। তবে ঠিক কারনে তাকে বাদ দেয়া সিনেমা থেকে সেটা পরিষ্কার করে জানায়নি প্রযোজনা প্রতিষ্ঠান ধর্ম প্রোডাকশন।

- Advertisement -

এদিকে ‘দস্তানা ২’ বিতর্কে নতুন করে আবারো আলোচনায় প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত। গত বছর অপ্রত্যাশিতভাবে আত্নহত্যা করেছিলেন এই অভিনেতা। তার আত্নহত্যার পরই আলোচনায় আসে বলিউডে স্বজনপ্রীতি বা ‘নেপোটিজম’ যার সবচেয়ে বড় টার্গেট ছিলেন করন জোহর। সেই সময়ে উঠেছিল স্বজনপ্রীতির কারনেই ধর্ম প্রোডাকশন সহ বড় বড় প্রযোজনা প্রতিষ্ঠানের সিনেমা থেকে বাদ পড়েছেন সুশান্ত। আর সেই হতাশা থেকেই আত্নহত্যার পথ বেছে নিয়েছিলেন তিনি।

এদিকে সম্প্রতি ‘দস্তানা ২’ সিনেমা থেকে কার্তিকের বাদ পরার পর ঘুরে ফিরে আসছে সুশান্ত সিং রাজপুতের আত্নহত্যা। অনেকেই বলছেন সুশান্তের মত কার্তিককেও একই দিকে ঠেলে দিচ্ছেন করন জোহর। গুঞ্জন যাচ্ছে শুধু ‘দস্তানা ২’ সিনেমা নয়, ভবিষ্যতে ধর্ম প্রোডাকশনের কোন সিনেমায় কার্তিককে না নেয়ার স্বিদ্ধান্ত নিয়েছেন করন জোহর। সেই প্রেক্ষিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ঘটনার সাথে সুশান্ত সিং রাজপুতের আত্নহত্যাকে জড়িয়ে শুরু হয়েছে জোর সমালোচনা।

- Advertisement -

আর এই আলোচনায় প্রত্যাশিত ভাবেই অগ্রণী ভূমিকা রেখেছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। ধর্ম প্রোডাকশনের সিনেমাটির কাস্টিং বদল সংক্রান্ত একটি নোটিশের প্রেক্ষিতে কার্তিকের পাশে দাঁড়িয়েছেন তিনি। ধর্ম প্রোডাকশন করণ জোহরের সমালোচনার পাশাপাশি তিনি বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমেরও সমালোচনা করেন। সুশান্তের মত আত্নহত্যা করতে বাধ্য না করে কার্তিককে নিজের মত থাকতে দেয়ার কথা বলেন এই অভিনেত্রী।

এছাড়া টুইটার থেকে দেখা গেছে কার্তিকের সমর্থনে ইতিমধ্যে হ্যাশট্যাগ শুরু করেছেন তার ভক্তরা। করন জোহর এবং বলিউডের নেপোটিজমের বিরুদ্ধে এই সমালোচনায় যোগ হয়েছেন প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ভক্তরা। এদিকে এই মুহূর্তে ধর্ম প্রোডাকশনের নির্মিতব্য সিনেমাগুলোর মধ্যে “সুরিয়াবংশী” ছাড়া বাকি সবগুলো সিনেমাতেই আছেন তারকা সন্তান। সর্বশেষ এই প্রযোজনা প্রতিষ্ঠান থেকে সঞ্জয় কাপুরের মেয়ে সায়ানা কাপুরকে বলিউডে নিয়ে আসার ঘোষনা দিয়েছেন করন জোহর। সবমিলিয়ে ‘দস্তানা ২’ বিতর্কে ফিরে ফিরে আসছে সুশান্ত সিং রাজপুতের আত্নহত্যা এবং বলিউডের নেপোটিজম!

আরো পড়ুনঃ
করন জোহরের সাথে বিরোধ: ‘দস্তানা ২’ থেকে বাদ পড়লেন কার্তিক

- Advertisement -

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ