একসাথে ৫টি’র বেশি সিনেমা নিয়ে ব্যস্ত বলিউডের যেসব অভিনেত্রীরা

বলিউডের যেসব অভিনেত্রীরা

বলিউডের যেসব অভিনেত্রীরা

বিগত কয়েক বছর ধরে বলিউডের সিনেমায় নায়িকাদের চরিত্রের গুরুত্ব বাড়ছে। শুধু তাই নয়, নারী কেন্দ্রিক সিনেমা নির্মানের দিকেও ঝুঁকছেন বলিউড নির্মাতারা। কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের মাধ্যমে নিজেদের অভিনয়ের দক্ষতা ইতিমধ্যে প্রমান করেছেন বলিউড অভিনেত্রীরা। সমালোচকদের প্রশংসার পাশাপাশি বক্স অফিসেও সফলতা অর্জন করছে সিনেমাগুলো।

বর্তমানে নির্মানাধীন বেশ কয়েকটি সিনেমা রয়েছে যেগুলো নারী কেন্দ্রিক অথবা নায়িকাদের চরিত্রের গুরুত্ব প্রাধান্য দেয়া হয়েছে। দীপিকা পাডুকোন থেকে শুরু করে তাপসী পান্নু পর্যন্ত বলিউডে এমন কয়েকজন অভিনেত্রী রয়েছেন যারা একই সাথে ৫টি’র বেশি সিনেমা নিয়ে ব্যস্ত। এরকম অভিনেত্রীদের নিয়ে এই প্রতিবেদন।

দীপিকা পাডুকোন (৭)
বর্তমান সময়ে বলিউডের অন্যতম জনপ্রিয় এবং ব্যস্ত তারকা দীপিকা পাডুকোন। এই মুহূর্তে দীপিকা মোট ৭টি সিনেমা নিয়ে ব্যস্ত রয়েছেন। সিনেমাগুলোর মধ্যে রয়েছে সিদ্ধার্ত আনন্দ পরিচালিত শাহরুখ খানের বিপরীতে ‘পাঠান’ এবং হৃত্বিক রোশনের বিপরীতে ‘ফাইটার’। এরপর আছে ‘মহাভারত’ যেখানে তিনি দ্রোপদীর চরিত্রে অভিনয় করছেন। এছাড়া রয়েছে অমিতাভ বচ্চনের সাথে ‘দ্যা ইন্টার্ন’ সিনেমার রিমেক, প্রবাসের বিপরীতে নাগ অশ্বিনের সিনেমা এবং শকুন বাত্রা’র নতুন সিনেমা যেখানে তিনি সিদ্ধার্ত চতুর্বেদী এবং অন্যন্যা পান্ডের সাথে অভিনয় করছেন। অন্যদিকে কবির সিং পরিচালিত ‘৮৩’ সিনেমায় তাকে রনভীর সিংয়ের স্ত্রীর চরিত্রে দেখা যাবে।

'আদিপুরুষ' সিনেমার জন্য

কৃতি শেনন (৭)
দীপিকার পর এই মুহূর্তে সবচেয়ে শক্তিশালী সিনেমার তালিকা কৃতি শেননের। বর্তমানে তিনি মোট ৭টি সিনেমা সাথে যুক্ত রয়েছেন। সিনেমাগুলোতে মধ্যে রয়েছে প্রবাসের বিপরীতে ‘আদিপুরুষ’ যেখানে তাকে সীতা রূপে দেখা যাবে। এছাড়া অক্ষয় কুমারের বিপরীতে ‘বচ্চন পান্ডে’, বরুন ধাওয়ানের বিপরীতে ‘বেদিয়া’ এবং টাইগার শ্রফের বিপরীতে ‘গানপথ’ অন্যতম। এরপর আছে ‘মিমি’ যেখানে কৃতি নাম ভূমিকায় অভিনয় করছেন, রাজকুমার রাওয়ের বিপরীতে ‘হাম দো হামারে দো’। এছাড়া সম্প্রতি জানা গেছে ‘রেহনা হ্যা তেরে দিলমে’ সিনেমার সিক্যুয়েলে অভিনয় করছেন এই অভিনেত্রী।

জ্যাকলিন ফার্নান্দেজ (৬)
এই মুহূর্তে ৬টি সিনেমা নিয়ে ব্যস্ত সময় পার করছেন এই বলিউড অভিনেত্রী। তার সিনেমাগুলোর মধ্যে রয়েছে অক্ষয় কুমারের বিপরীতে ‘বচ্চন পান্ডে’ এবং ‘রাম সেতু’ সিনেমা দুটি। এরপর রয়েছে সালমান খানের বিপরীতে ‘কিক ২’, রনভীর সিংয়ের বিপরীতে রোহিত শেঠী পরিচালিত সিনেমা ‘সার্কাস’ এবং সাইফ আলী খানের বিপরীতে ‘ভুত পুলিশ’। এছাড়া রয়েছে জন আব্রাহাম অভিনীত একশন সিনেমা ‘এট্যাক’।

আলিয়া ভাট (৫)
দীপিকার সাথে পাল্লা দেয়ার মত শক্তিশালী অবস্থানে রয়েছেন আলিয়া ভাট। বড় বাজেটের বড় আয়োজনের ৫টি সিনেমা রয়েছে তার ঝুলিতে। এর মধ্যে রয়েছে সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ‘গাঙ্গুবাঈ কাঠুয়ারী’, রনবির কাপুরের বিপরীতে ‘ব্রহ্মাস্ত্র’, এসএস রাজামৌলী পরিচালিত ‘আর আর আর’। এছাড়া সম্প্রতি তিনি ঘোষনা দিয়েছেন শাহরুখ খানের সাথে তার যৌথ প্রযোজনার সিনেমা ‘ডার্লিং’ যেখানে তিনি বিজয় ভার্মার সাথে অভিনয় করবেন। এরপর রয়েছে করণ জোহর পরিচালিত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘তাকত’।

তাপসী পান্নু (৫)
সাম্প্রতিক সময়ে নারী কেন্দ্রিক সিনেমার জন্য বলিউড নির্মাতাদের পছন্দের নাম তাপসী পান্নু। আর তার নির্মিতব্য এবং মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর ধরনও ভিন্ন ধারার। তার হাতে থাকা সিনেমাগুলোর মধ্যে রয়েছে থ্রিলার সিনেমা ‘হাসিন দিলরুবা’, স্পোর্টস ড্রামা ‘রেশমি রকেট’ এবং ‘সাবাস মিঠু’। এছাড়া রয়েছে জার্মান সিনেমা ‘রান লোলা রান’ এর অফিসিয়াল রিমেক ‘লুপ ল্যাপেটা’, অনুরাগ কাশ্যাপ পরিচালিত ‘দোবারা’।

ইয়ামি গৌতম (৫)
ইয়ামি গৌতমের হাতে এই মুহূর্তে রয়েছে ৫টি সিনেমা। সিনেমাগুলো হচ্ছে – অনিরুদ্ধ রয় চৌধুরী পরিচালিত ক্রাইম জার্নালিজম নিয়ে সিনেমা ‘ফারার’, সাইফ আলী খানের সাথে ‘ভুত পুলিশ’ এবং অভিষেক বচ্চনের বিপরীতে ‘দাসভি’। এছাড়া ইয়ামি ‘এ থার্সডে’ নামে একটি সিনেমায় একজন স্কুল শিক্ষকের চরিত্রে অভিনয় করছেন। এর বাইরে তার নাম ঠিক না হওয়া আরেকটি সিনেমার কথাও শোনা যাচ্ছে।

আরো পড়ুনঃ
বলিউডের যারা সহ-অভিনেতার সাথে সমস্যার কারনে সিনেমা প্রত্যাখ্যান করেছিলেন
একশন অবতারে বলিউড সুন্দরী: মুক্তি প্রতীক্ষিত এরকম ৫টি একশন সিনেমা
৮ জন বলিউড তারকা যারা তাদের নিজেদের সিনেমা নিয়ে অনুতপ্ত ছিলেন!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d