বলিউডের ৭ অভিনেতা যারা সহ-অভিনেতার সাথে সমস্যার কারনে সিনেমা প্রত্যাখ্যান করেছিলেন

বলিউডের ৭ অভিনেতা

বলিউড মানেই জীবন এবং আবেগের গল্প। নিজেদের অভিব্যক্তির মাধ্যমে তারকারা ফুটিয়ে তোলেন পর্দায় জীবনের গল্প। ব্যক্তিগত বিষয় জড়িত থাকলেও গল্প এবং চিত্রনাট্যের প্রয়োজনে সিনেমার অভিনেতারা মানিয়ে নেন সবকিছু। তবে বলিউডে এমনও কিছু ঘটনা আছে যখন দেখা গেছে যে কাজের চেয়ে নিজেদের ব্যক্তিগত বিষয়কে প্রাধান্য দিয়েছেন শিল্পীরা। শুধু তাই নয়, ব্যক্তিগত দূরত্বের কারনে সিনেমা ছেড়ে দিতে দেখা গেছে তারকাদের। সহ-অভিনেতার সাথে ব্যক্তিগত দূরত্ব বা সমস্যার কারনে সিনেমা প্রত্যাখ্যান করেছেন এরকম বলিউডের ৭ অভিনেতা এবং তাদের কথা থাকছে প্রতিবেদনে।

- Advertisement -

ইমরান হাশমি এবং কারিনা কাপুর
যেকোন চরিত্রে নিজের অভিনয় দক্ষতার প্রমান অনেক আগেই দিয়েছেন কারিনা কাপুর। সিনেমা নির্বাচনের পাশাপাশি সিনেমাতে সহ-অভিনেতার ব্যাপারেও বেশ সতর্ক এই অভিনেত্রী। একসময় ইমরান হাশমির বিপরীতে অভিনয় করতে অস্বীকৃতি জানিয়েছিলেন কারিনা। করন জোহর প্রযোজিত ‘বেত্তমিজ দিল’ সিনেমাটিতে ইমরান হাশমির কারনে শেষ পর্যন্ত ছেড়ে দিয়েছিলেন কারিনা কাপুর।

সোনাক্ষি সিনহা এবং রনবীর কাপুর
রনবীর কাপুর সিনেমায় তার সহ-অভিনেতা সম্পর্কে সবসময় সচেতন। এই কারনেই হয়তো সোনাক্ষি সিনহার বিপরীতে একটি সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেয়েও শেষ পর্যন্ত সিনেমাটি ছেড়ে দেন এই তারকা। রোম্যান্টিক কমেডি এই সিনেমাতে সোনাক্ষি সিনহাকে নিজের চেয়ে বয়সে বড় মনে হবে বলে মনে হয়েছিল রনবীর কাপুরের। সিনেমাটিতে তার বিপরীতে অন্য নায়িকার নামও প্রস্তাব করেছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত সিনেমাটি ছেড়ে দিয়েছিলেন রনবীর কাপুর।

- Advertisement -

ক্যাটরিনা কাইফ এবং রণভীর সিং
‘বার বার দেখো’ সিনেমায় অভিনয়ের জন্য প্রস্তাব পেয়েছিলেন ক্যাটরিনা কাইফ এবং রণভীর সিং। সিনেমাটির জন্য রণভীর সিং প্রথম পছন্দ ছিলেও শেষ পর্যন্ত ব্যক্তিগত কারনে সিনেমাটি সরে দাঁড়ান রণভীর সিং। গুঞ্জন অনুযায়ী দীপিকা পাডুকোনকে খুশি রাখতেই ক্যাটরিনার বিপরীতে অভিনয়ের সুযোগ হাতছাড়া করেন তিনি। পরবর্তীতে সিদ্ধার্ত মালহোত্রা সিনেমাটিতে ক্যাটরিনার বিপরীতে অভিনয় করেন।

ঐশ্বরিয়া রাই বচ্চন এবং ইমরান হাশমি
আবারো ইমরান হাশমি! কফি উইথ করণ অনুষ্ঠানের একটি পর্বে ইমরান হাশমি ঐশ্বরিয়া রাইকে প্লাস্টিক বলেছিলেন। পরবর্তীতে ‘বাদশাহো’ সিনেমায় দিলজিতের জায়গায় ইমরান হাশমি অভিনয়ের জন্য চুড়ান্ত হন, তখন ঐশ্বরিয়া সিনেমাটি থেকে সরে দাঁড়ান।

ক্যাটরিনা কাইফ এবং আদিত্য রয় কাপুর
ক্যাটরিনা কাইফ এবং আদিত্য রয় কাপুর জুটিকে একসাথে ‘ফিতুর’ সিনেমায় দেখা গেছে। তবে এরআগে একটি সিনেমায় ক্যাটরিনার বিপরীতে অভিনয়ের কথা থাকলেও, ক্যাটরিনার আপত্তির কারনে হয়ে উঠেনি। বক্স অফিসে আদিত্য রয় কাপুরের লাগাতার ব্যর্থতার কারনে এক সময় তার বিপরীতে অভিনয় করতে অস্বীকৃতি জানান ক্যাটরিনা এবং সরে দাঁড়ান।

ঐশ্বরিয়া রাই বচ্চন এবং সালমান খান
ঐশ্বরিয়া রাই বচ্চন এবং সালমান খানের গল্প সবারই জানা। সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ‘হাম দিল দে চুকে সানাম’ সিনেমার সাফল্যের পর একই নির্মাতা এই জুটিকে নিয়ে ‘বাজিরাও মাস্তানি’ নির্মানের কথা ছিল। কিন্তু সালমান খানের সাথে ব্যক্তিগত সমস্যার কারনে সিনেমাটি করতে অস্বীকৃতি জানান ঐশ্বরিয়া। এরপর আটকে যায় সিনেমাটির নির্মান এবং প্রায় ১৭ বছর পর দীপিকা-রণভীর-প্রিয়াংকা ত্রয়ীকে নিয়ে সিনেমাটি নির্মান করেন নির্মাতা।

কারিনা কাপুর এবং অমিতাভ বচ্চন
সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ‘ব্ল্যাক’ সিনেমায় অভিনয় করার কথা ছিল কারিনা কাপুরের। কিন্তু সেই সময়ে অভিষেক বচ্চন এবং কারিশমা কাপুরের বাগদান ভেঙে যাওয়ায় পারিবারিক সমস্যার কারনে সিনেমাটি থেকে সরে দাঁড়ান কারিনা কাপুর। পরবর্তীতে চরিত্রে রানী মুখার্জি অভিনয় করেন এবং একাধিক পুরষ্কার জিতেন।

আরো পড়ুনঃ
একশন অবতারে বলিউড সুন্দরী: মুক্তি প্রতীক্ষিত এরকম ৫টি একশন সিনেমা
৮ জন বলিউড তারকা যারা তাদের নিজেদের সিনেমা নিয়ে অনুতপ্ত ছিলেন!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ