আবারো আইনি জটিলতায় বানসালি: সমন পাঠালেন ‘গঙ্গুবাঈ’-এর ছেলে

আবারো আইনি জটিলতায় বানসালি

গত ফেব্রুয়ারিতে প্রকাশ করা হয়েছিলো আলিয়া ভাট অভিনীত ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’ সিনেমার টিজার। প্রকাশের পরই বিভিন্ন জনের প্রশংসায় ভাসেন নির্মাতা সঞ্জয় লীলা বানসালি এবং অভিনেত্রী আলিয়া ভাট। এরমধ্যে বানসালি করোনাতে আক্রান্ত হয়ে কিছুদিন স্থগিত ছিলো কাজ। নতুন করে যখন কাজের প্রস্তুতি নিচ্ছেন এই নির্মাতা তখনই ঘটল বিপত্তি।

জানা গেছে সিনেমাটি নির্মানের বিরুদ্ধে পরিচালক সঞ্জয় লীলা বানশালী ও অভিনেত্রী আলিয়া ভাটকে সমন পাঠিয়েছেন গঙ্গুবাঈ গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারির দত্তক সন্তান বাবুজি শাহ। বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, বম্বে দায়রা আদালতে এই আবেদন জানিয়েছিলেন বাবুজি। সেই আবেদনের ভিত্তিতে আলিয়া এবং সঞ্জয়কে সমন পাঠিয়েছে আদালত।

জানা গেছে সিনেমাটিতে গঙ্গুবাঈ এবং তাঁদের পরিবার সম্পর্কে ভুল তথ্য পরিবেশিত হচ্ছে। এরই প্রেক্ষিতে স্থানীয় আদালতে বিষয়টি জানিয়ে ইতিমধ্যেই আবেদন করেছেন বাবুজি শাহ। সেই অনুযায়ী অভিনেত্রী আলিয়া ভাট, লেখক-সাংবাদিক হুসেন জাইদি এবং পরিচালক সঞ্জয় লীলা বানসালিকে ২১ মে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে। তবে বিষয়টি নিয়ে এখনও সিনেমা সংশ্লিষ্ঠদের কারো আনুষ্টানিক কোন বক্তব্য পাওয়া যায়নি।

এরআগে ‘বাজিরাও মস্তানি’ এবং ‘পদ্মাবত’ নিয়েও অনেক ঝামেলা পোহাতে হয়েছে সঞ্জয় লীলা বানসালিকে। আগের ২টো ছবি ঐতিহাসিক পটভূমিকায় তৈরি হলেও ভন্সালীর আগামী ছবিতে উঠে আসছে মুম্বইয়ের কুখ্যাত মাফিয়া গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারির জীবন। সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন আলিয়া।

‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’ সিনেমাটি গত বছরের সেপ্টেম্বরে মুক্তি কথা থাকলেও মহামারীর কারণে পিছিয়ে যায়। নতুন ঘোষনা অনুযায়ী আগামী ৩০শে জুলাই মুক্তি পাচ্ছে এই সিনেমা। ৩০ জুলাই মুক্তির কারনে বক্স অফিসে সিনেমাটি মুখোমুখি হতে যাচ্ছে প্রবাসের প্যান ইন্ডিয়া সিনেমা ‘রাধে শ্যাম’ এর। সঞ্জয়লীলা বানসালি পরিচালিত এই সিনেমাটি জৌথভাবে প্রযোজনা করেছেন সঞ্জয়লীলা বানসালি এবং ড. জয়ন্তীলাল গারা।

আরো পড়ুনঃ
আলিয়া ভাটকে নিয়ে রোড ট্রিপে যাচ্ছেন নির্মাতা ফারহান আকতার!
প্রকাশ্যে ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’: জানা গেলো মুক্তির তারিখ

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ