প্রকাশ্যে ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’: জানা গেলো মুক্তির তারিখ

প্রকাশ্যে ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’

‘রাজী’ এর পর আরো একটি নারীকেন্দ্রিক সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন আলিয়া ভাট। সঞ্জয়লীলা বানসালি পরিচালিত জীবনী নির্ভর এই সিনেমার নাম ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’। সম্প্রতি নির্মাতা সঞ্জয় লীলা বানসালির জন্মদিন উপলক্ষ্যে প্রকাশ করা হয়েছে সিনেমাটির ফার্স্টলুক টিজার। পাশাপাশি ঘোষনা করা হয়েছে মুক্তির তারিখ। ঘোষনা অনুযায়ী চলতি বছরের ৩০ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সিনেমাটি।

- Advertisement -

‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’ সিনেমাটি এস. হোসেইন জাইদির লেখা ‘মাফিয়া কুইন অফ মুম্বাই’ বই অবলম্বনে নির্মিত হয়েছে। নিজের নিয়তিকে মেনে নিয়ে কাঠিয়াওয়াদের এক সাধারণ মেয়ের উত্থানের গল্প উঠে এসেছে সিনেমাটিতে। আর এই সিনেমার কেন্দ্রীয় চরিত্র কামাথিপুরা পতিতালয়ের মালিক গাঙ্গুবাঈ চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট।

- Advertisement -

এর মাধ্যমে বানসালির সিনেমায় প্রথমবার দেখা যাবে আলিয়া ভাটকে। প্রকাশিত টিজারে ঘুরেফিরে এসেছে আলিয়া ভাটের অভিনয়ের ঝলক। সঞ্জয়লীলা বানসালির অন্যান্য সিনেমার মোট এই সিনেমায়ও থাকছে চোখ ধাঁধানো চিত্রগ্রহন এবং বিশাল সেটের বাহার।

৩০ জুলাই মুক্তির কারনে বক্স অফিসে সিনেমাটি মুখোমুখি হতে যাচ্ছে প্রবাসের প্যান ইন্ডিয়া সিনেমা ‘রাধে শ্যাম’ এর। সঞ্জয়লীলা বানসালি পরিচালিত এই সিনেমাটি জৌথভাবে প্রযোজনা করেছেন সঞ্জয়লীলা বানসালি এবং ড. জয়ন্তীলাল গারা।

উল্লেখ্য যে, পরিচালক সঞ্জয়লীলা বানসালি এর আগেও বেশ কয়েকটি নারীকেন্দ্রিক সিনেমা নির্মান করেছেন এর মধ্যে আছে – খামোশি (মনীষা কৈরালা), ব্ল্যাক (রানী মুখার্জি) এবং পদ্মাবত (দীপিকা পাডুকোন)।

আরো পড়ুনঃ
একাধিক সিনেমার মুক্তিতে আসছে দিওয়ালীতে বক্স অফিসের জমজমাট লড়াই!
বলিউড ২০২১: ৫টি শক্তিশালী নারীকেন্দ্রিক সিনেমা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ