সোমবার, মে ১৭, ২০২১

প্রেক্ষাগৃহে ফিরছে বলিউড: একদিনে ছয় সিনেমার মুক্তি ঘোষনা

প্রেক্ষাগৃহে ফিরছে বলিউড

প্রেক্ষাগৃহে ফিরছে বলিউড আর একদিনে ঘোষনা করা হলো বলিউডের ছয়টি সিনেমার মুক্তির তারিখ। প্রেক্ষাগৃহে প্রাণ ফিরে পাওয়ার প্রত্যাশা।

মহামারী পরবর্তী প্রেক্ষাগৃহে সিনেমা প্রদর্শনের অনুমতি দিলেও মাত্র ৫০% আসনে দর্শক সমাগমের কারনে বলিউড নির্মাতারা সিনেমা মুক্তি দিচ্ছিলেন না। তবে সম্প্রতি সম্পুর্ন আসন নিয়ে সিনেমা প্রদর্শনের অনুমতির পর বড় বাজেটের সিনেমা মুক্তির প্রস্তুতি শুরু হয়েছে বলিউডে। সিনেমা মুক্তির উপযুক্ত সময়ের খোঁজে ঘাম ঝরাচ্ছেন নির্মাতারা। ইতিমধ্যে ঘোষনা হয়েছে দক্ষিন ভারতের ইন্ডাস্ট্রিগুলোর বেশ কয়েকটি বড় বাজেটের সিনেমার মুক্তির তারিখ।

- Advertisement -

গতকাল বলিউডের অন্যতম প্রধান প্রযোজনা প্রতিষ্ঠান ঘোষনা করেছে চলতি বছরে মুক্তি প্রতীক্ষিত ৫টি সিনেমার মুক্তির তারিখ। এরই ধারাবাহিকতায় ১৯শে ফেব্রুয়ারি ঘোষনা করা হলো বলিউডের আলোচিত ৬টি সিনেমার মুক্তির তারিখ। এই ৬টি সিনেমার মধ্যে রয়েছে অক্ষয় কুমারের দুইটি সহ মাঝারি থেকে বড় বাজেটের সিনেমা। ঘোষিত সিনেমাগুলোর মধ্যে রয়েছে –
বেল বটম – ২৮ মে, ২০২১
৮৩ – ৪ জুন, ২০২১
ঝান্ড – ১৮ জুন, ২০২১
চণ্ডীকর কারে আশিকী – ৯ জুলাই, ২০২১
আতরঙ্গি রে – ৬ আগষ্ট, ২০২১
লাভ রঞ্জনের সিনেমা – ১৮ মার্চ, ২০২২

এর মধ্যে অক্ষয় কুমার অভিনীত ‘বেল বটম’ সিনেমাটি বছরের অন্যতম প্রত্যাশিত সিনেমাগুলোর মধ্যে একটি। সিনেমাতে অক্ষয় কুমার একজন গোয়েন্দা চরিত্রে অভিনয় করেছেন আর তার বিপরীতে আছেন বানী কাপুর। রঞ্জিত এম তিওয়ারি পরিচালিত সিনেমাটিতে আরো অভিনয় করেছেন লারা দত্ত এবং হুম কোরেশী। সিনেমাটি আগামী ২৮শে মে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে।

- Advertisement -

অন্যদিকে ১৯৮৩ সালে ভারতের ক্রিকেট বিশ্বকাপ জয়ের গল্পে নির্মিত সিনেমা ‘৮৩’ তে কপিল দেবের চরিত্রে অভিনয় করেছেন রনবীর সিং। সিনেমাটি পরিচালনা করেছেন ‘বজরঙ্গি ভাইজান’ খ্যাত নির্মাতা কবির খান। সিনেমাটি মুক্তি পাবে আগামী ৪ঠা জুন। আর ১৮ই জুন মুক্তি প্রতীক্ষিত ‘ঝান্ড’ সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন।

আর ৯ই জুলাই মুক্তি পেতে যাচ্ছে আয়ুষ্মান খোরানা এবং বানী কাপুর জুটির প্রথম সিনেমা ‘চন্ডীগড় কারে আশিকী’। সিনেমাটি পরিচালনা করেছেন অভিষেক কাপুর। এরপর ৬ই আগষ্ট মুক্তি পাচ্ছে অক্ষয় কুমার, ধানুশ এবং সারা আলী খান অভিনীত আনন্দ এল রায় পরিচালিত সিনেমা ‘আতরঙ্গি রে’।

তবে ঘোষিত অন্য সিনেমাটি মুক্তি পাচ্ছে আগামী বছর। রনবীর কাপুর এবং শ্রদ্ধা কাপুর অভিনীত নাম ঠিক না হওয়া সিনেমাটি মুক্তি পাবে আগামী বছরের ১৮ই মার্চ। রোমান্টিক কমেডি নির্ভর এই সিনেমাটি পরিচালনা করেছেন লাভ রঞ্জন। এই সিনেমাগুলোর মাধ্যমে প্রেক্ষাগৃহে ফিরবে দর্শক আর বলিউড ফায়ার পাবে তার প্রাণ – এমনটাই মনে করছেন সংশ্লিষ্ঠরা।

আরো পড়ুনঃ
বলিউড বক্স অফিস ২০২১: মুখোমুখি বড় তারকাদের বড় বাজেটের সিনেমা
যশরাজ ফিল্মস: চলতি বছরে ৫টি সিনেমার মুক্তির তারিখ চূড়ান্ত

- Advertisement -

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • Sphulingo