শুক্রবার, জুন ২৫, ২০২১

বলিউড বক্স অফিস ২০২১: মুখোমুখি বড় তারকাদের বড় বাজেটের সিনেমা

বলিউড বক্স অফিস

বলিউড বক্স অফিস মাতাতে বড় বাজেটের সিনেমা নিয়ে প্রস্তুত বড় বড় তারকারা। মুক্তি উপযুক্ত সময়ের সন্ধানে একই সময়ে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে একাধিক বড় বাজেটের সিনেমা। এরই ধারাবাহিকতায় বলিউড বক্স অফিস সাক্ষী হতে যাচ্ছে সাম্প্র্রতিক সময়ের সবচেয়ে বেশী বক্স অফিস সংঘর্ষের।

মহামারী পরবর্তী প্রেক্ষাগৃহে সিনেমা প্রদর্শনের অনুমতি দিলেও মাত্র ৫০% আসনে দর্শক সমাগমের কারনে বলিউড নির্মাতারা সিনেমা মুক্তি দিচ্ছিলেন না। তবে সম্প্রতি সম্পুর্ন আসন নিয়ে সিনেমা প্রদর্শনের অনুমতির পর বড় বাজেটের সিনেমা মুক্তির প্রস্তুতি শুরু হয়েছে বলিউডে। সিনেমা মুক্তির উপযুক্ত সময়ের খোঁজে ঘাম ঝরাচ্ছেন নির্মাতারা। অনেকগুলো বড় বাজেটের সিনেমা মুক্তির জন্য প্রস্তুত হওয়ার কারনে একই উৎসবকে ঘীরে একই সময়ে একাধিক সিনেমা মুক্তির সম্ভাবনা তৈরী হয়েছে। সেই সাথে দেখা যাচ্ছে বড় বড় তারকাদের বড় বাজেটের সিনেমার বক্স অফিসে মুখোমুখি সংঘর্ষের চিত্র।

চলতি বছরে বক্স অফিসে মুখোমুখি হচ্ছে এরকম কিছু সিনেমা নিয়ে এই প্রতিবেদন। এই তালিকায় আছে বলিউডের ভাইজান সালমান খানের সিনেমা থেকে শুরু করে টাইগার শ্রফের সিনেমা।নিজেদের সিনেমার জন্য সর্বাধিক প্রেক্ষাগৃহ নিশ্চিত করতে ইতিমধ্যে তোড়জোড় শুরু করেছেন নির্মাতারা। চলুন দেখে নেয়া যাক বক্স অফিসে মুখোমুখি সংঘর্ষের সম্ভাবনা তৈরী করা কিছু সিনেমার বিস্তারিত।

- Advertisement -

'ময়দান' বনাম 'আর আর আর'

১। ‘ময়দান’ বনাম ‘আর আর আর’
এস এস রাজামৌলী পরিচালিত তেলুগু সিনেমা ‘আর আর আর’ আগামী ১৩ই অক্টবর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। হিন্দিসহ মোট পাঁচটি ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তি পাচ্ছে সিনেমাটি। অন্যদিকে ৬ মাস আগেই ১৫ অক্টোবর অজয় দেবগন অভিনীত সিনেমা ‘ময়দান’ এর মুক্তির তারিখ ঘোষনা করেছিলেন এর নির্মাতারা। এখন পর্যন্ত চলতি বছরে বলিউড বক্স অফিসের সবচেয়ে বড়সংঘর্ষ হতে যাচ্ছে। ‘ময়দান’ ছবিতে ভারতীয় ফুটবল কোচ সাইয়েদ আব্দুল রহিমের চরিত্রে দেখা যাবে অজয় দেবগনকে। অমিত রবীন্দ্রনাথ শর্মা পরিচালিত এই সিনেমায় আরো অভিনয় করেছেন প্রিয়ামনি, গজরাজ রাও এবং বোমান ইরানি প্রমুখ। অন্যদিকে, ‘আর আর আর’ সিনেমাটি স্বাধীনতা যুদ্ধের দুই যোদ্ধা কোমারাম ভীম এবং আল্লুরি সীতারামারাজু এর উপর ভিত্তি করে নির্মিত। এই দুই চরিত্রে অভিনয় করেছেন জুনিয়র এনটিআর এবং রাম চরন। আর অজয় দেবগনকে দেখা যাবে তাদের গুরুর চরিত্রে। অন্যদিকে আলিয়া ভাট অভিনয় করেছেন সীতার চরিত্রে।

- Advertisement -

'রাধে - ইউর মোষ্ট ওয়ান্টেড ভাই' বনাম ‘সত্যেমে জয়েত ২’

২। ‘রাধে – ইউর মোষ্ট ওয়ান্টেড ভাই’ বনাম ‘সত্যেমে জয়েত ২’
সালমান খান অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘রাধে: ইউর মোষ্ট ওয়ান্টেড ভাই’ মুক্তি পাওয়ার কথা ছিল ২০২০ এর ঈদে। কিন্তু করোনার কারনে পিছিয়ে যায় সিনেমাটির মুক্তি। এরপর ১৯শে জানুয়ারি নিজের সোশ্যাল মিডিয়াতে আগামী ঈদে সিনেমাটি মুক্তির কথা নিশ্চিত করেছেন বলিউডের ভাইজান। এর আগে, জন আব্রাহামও ঘোষনা দিয়েছিলেন ঈদ উপলক্ষ্যে আগামী ১২ই মে মুক্তি পাবে তার অভিনীত সিনেমা ‘সত্যেমে জয়েত ২’। সালমান খানের সিনেমা মুক্তির আনুষ্ঠানিক ঘোষনার মাধ্যমে নিশ্চিত হয়ে গেলো এই দুই তারকার বক্স অফিস লড়াইয়ের। প্রভু দেবা পরিচালিত ‘রাধে: ইউর মোষ্ট ওয়ান্টেড ভাই’ সিনেমাটিতে আরো অভিনয় করেছেন দিশা পাটনি, জ্যাকি শ্রফ এবং রনদীপ হুদা। অন্যদিকে মিলাপ মিলান জাভেরি পরিচালিত ‘সত্যেমে জয়েত ২’ সিনেমায় জন আব্রাহামের বিপরীতে অভিনয় করেছেন দিব্যা খোসলা কুমার।

'কে জি এফ: চ্যাপ্টার ২' বনাম 'হিরোপান্তি ২'

৩। ‘কে জি এফ: চ্যাপ্টার ২’ বনাম ‘হিরোপান্তি ২’
আসছে ১৬ই জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে প্রশান্ত নীল পরিচালিত রকিং ষ্টার খ্যাত ইয়াশ অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘কে জি এফ: চ্যাপ্টার ২’। সিনেমাটির প্রথম পর্বের সবচেয়ে আলোচিত চরিত্র অধীরা হিসেবে এই সিনেমায় থাকছেন সঞ্জয় দত্ত এবং রামিকা সেন রূপে রাবিনা টেন্ডন। আর ইয়াশের বিপরীতে অভিনয় করেছেন শ্রীনিধি শেঠী। অন্যদিকে টাইগার শ্রফ অভিনীত ব্যবসা সফল সিনেমা ‘হিরোপান্তি’ এর সিক্যুয়েল ‘হিরোপান্তি ২’ মুক্তি পাওয়ার কথা রয়েছে একই সময়ে। নিজেদের জায়গায় অনড় থাকলে আরো একটি বক্স অফিস লড়াইয়ের দিকে যাচ্ছেন নির্মাতারা।

'জার্সি' বনাম 'রক্ষা বন্ধন'

৪। ‘জার্সি’ বনাম ‘রক্ষা বন্ধন’
‘কবির সিং’ সিনেমার বিশাল সাফল্যের পর বলিউড তারকা শহীদ কাপুর সম্প্রতি শেষ করেছেন তেলুগু সিনেমার ‘জার্সি’র বলিউড সংস্করন। গত বছর শুরু হওয়া এই সিনেমাটি শুটিং মহামারীর কারনে পিছিয়ে গিয়েছিলো। কিছুদিন আগেই সিনেমাটির চিত্রায়ন শেষে এখন আছে সম্পাদনার টেবিলে। সর্বশেষ খবর অনুযায়ী আসছে দিওয়ালি উপলক্ষ্যে ৫ই নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এই সিনেমা। অন্যদিকে একই সময়ে দিওয়ালীকে কেন্দ্র করে মুক্তি পেতে যাচ্ছে অক্ষয় কুমারের সিনেমা ‘রক্ষা বন্ধন’। পারিবারিক ড্রামা ধরনের এই সিনেমাটিতে বোনের প্রতি ভাইয়ের দায়িত্বের গল্প উঠে এসেছে।

মুখোমুখি সংঘর্ষে দর্শকরা কার সিনেমা গ্রহণ করে বা কোন তারকার প্রতি ভালোবাসা প্রকাশ করে এখন সেটা সময়ই বলে দিবে।

আরো পড়ুনঃ
রাজামৌলী এবং বনি কাপুরের মাঝে মধ্যস্থতার চেষ্টায় অজয়: সমাধানের আশা ক্ষীণ!
‘আর আর আর’ সিনেমার মুক্তির তারিখ ঘোষনাঃ ‘ময়দান’ প্রযোজকের ক্ষোভ প্রকাশ
‘রাধে’ আসছে ঈদে: বক্স অফিসে মুখোমুখি সালমান খান এবং জন আব্রাহাম
একাধিক সিনেমার মুক্তিতে আসছে দিওয়ালীতে বক্স অফিসের জমজমাট লড়াই!

- Advertisement -

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ