২০২১ সালে মুক্তি প্রতীক্ষিত বলিউডের ৫ টি স্পাই থ্রীলার (জেনে নিন বিস্তারিত)

বলিউড স্পাই থ্রীলার

বলিউড স্পাই থ্রীলার ইতিমধ্যে নির্মাতাদের জন্য হিট ফর্মূলায় পরিনত হয়েছে।২০২১ সালে মুক্তি প্রতীক্ষীত বলিউড সিনেমার তালিকা দিন দিন শক্তিশালী হচ্ছে। করোনার কারনে আটকে থাকা সিনেমাগুলোর মুক্তির মিছিলে আছে আলোচিত স্পাই থ্রীলার ৫ টি সিনেমা।

সম্প্রতি ভারতের সরকার কর্তৃক সব আসনে দর্শক নিয়ে সিনেমা প্রদর্শনের অনুমতি সাপেক্ষে নিজেদের সিনেমা মুক্তির প্রস্তুতি শুরু করেছেন বলিউডের নির্মাতারা। ইতিমধ্যে প্রদর্শকদের সাথে আলোচনা শুরু করেছে বলিউডের বড় বড় প্রযোজনা সংস্থাগুলো। আর মুক্তি প্রতীক্ষিত এই সিনেমাগুলোর তালিকায় রয়েছে বেশ কয়েকটি একশন স্পাই থ্রীলার সিনেমা। ২০২১ সালে মুক্তি পেতে যাচ্ছে এরকম বলিউডের ৫টি স্পাই থ্রীলার বিস্তারিত থাকছে এই প্রতিবেদনে।

- Advertisement -

১। বেল বটম
আশির দশকের প্রেকক্ষপটে নির্মিত ‘বেল বটম’ সিনেমাটি পরিচালনা করেছেন রঞ্জিত তিওয়ারি। সিনেমাটিতে অক্ষয় কুমার ছাড়াও অন্য প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন বানী কাপুর এবং লারা দত্ত। এছাড়াও একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন হুম কুরেশি। এই মুহূর্তে পোষ্ট-প্রোডাকশন পর্যায়ে রয়েছে আর ফেব্রুয়ারির মাঝামাঝি শেষ হবে সম্পাদনা। সার্বিক পরিস্থিতি বিবেচনায় সিনেমাটি আগামী জুন মাসে মুক্তির সম্ভাবনা রয়েছে।

 

View this post on Instagram

 

A post shared by Akshay Kumar (@akshaykumar)

২। পাঠান
২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত “জিরো” সিনেমার ব্যর্থতার পর দুই বছরের বিরতী দিয়ে সিনেমায় ফিরছেন বলিউড বাদশা শাহরুখ খান। ইয়াশ রাজ ফিল্মস প্রযোজিত এই সিনেমা পরিচালনা করছেন সিদ্ধার্ত আনন্দ। সিনেমাটিতে শাহরুখ খান এবং দীপিকা পাডুকোন গোয়েন্দা চরিত্রে অভিনয় করছেন আর সিনেমাতে ভিলেন চরিত্রে থাকছেন জন আব্রাহাম। ‘পাঠান’ সিনেমার ব্যাপারে এর প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ্য থেকে এখনো কোন আনুষ্ঠানিক ঘোষনা পাওয়া যায়নি। তবে ধারনা করা হচ্ছে চলতি বছরের শেষের দিকে মুক্তি পাবে এই সিনেমা। আদিত্য চোপড়া আসছে গান্ধী জয়ন্তী বা দিওয়ালিতে সিনেমাটি মুক্তি চিন্তা করছেন বলে শোনা যাচ্ছে।

 

View this post on Instagram

 

A post shared by Shah Rukh Khan (@iamsrk)

- Advertisement -

৩। ধাকার
বলিউডের আলোচিত অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত অভিনীত ‘ধাকার’ মুক্তি পেতে যাচ্ছে আগামী ১লা অক্টবর। ভারতের প্রথম লেডি স্পাই থ্রীলার ভিত্তিক এই সিনেমায় এজেন্ট অগ্নি’র চরিত্রে অভিনয় করেছেন কঙ্গনা। সম্প্রতি সিনেমাটির শুটিং এ অংশ নিতে ভোপাল জান এই তারকা। সিনেমাটিতে কঙ্গনার পাশাপাশি একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন অর্জুন রামপাল। আর সিনেমাটির চিত্রগ্রহণে থাকছেন হলিউডের পুরস্কার জয়ী চিত্রগ্রাহক তেতসুও নাগাতা। রাজনীশ রেজি ঘাই পরিচালিত সিনেমাটি প্রযোজনা করছেন দীপক মুকুট এবং সোহেল মাকলাই।

৪। মিশন মজনু
আবারো ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘রো’ এর একজন এজেন্ট হিসেবে দেখা যাবে সিদ্ধার্ত মালহোত্রাকে। ১৯৭০ সালে পাকিস্থানে ভারতীয় সেনাদের একটি গোপন মিশনের সত্য ঘটনা অবলম্বনে নির্মিতব্য এই সিনেমার নাম ‘মিশন মজনু’। পারভেজ শেখ, অসীম অরোরা এবং সুমিত বাতেজার কাহিনীতে এই সিনেমায় সিদ্ধার্ত মিশনের নেতৃত্বে থাকা ‘রো’ এর একজন এজেন্টের চরিত্রে অভিনয় করবেন। সিনেমাটিতে সিদ্ধার্ত মালহোত্রার বিপরীতে অভিনয় করবেন দক্ষিনের নায়িকা রশ্মিকা মান্দানা। সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হতে যাচ্ছে এই নায়িকার।

 

View this post on Instagram

 

A post shared by Sidharth Malhotra (@sidmalhotra)

৫। ফ্যামিলি ম্যান ২
এই তালিকার সর্বশেষ সিনেমা মনোজ বাজপায়ী অভিনীত ‘ফ্যামিলি ম্যান’ এর সিক্যুয়েল ‘ফ্যামিলি ম্যান ২’। তবে প্রেক্ষাগৃহে নয়, সিনেমাটি মুক্তি পাবে ওটিটি প্লাটফর্ম এমাজন প্রাইমে। আগামী ১২ই ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা থাকলেও আপাতত পিছিয়ে গেছে সিনেমাটির মুক্তি।

আরো পড়ুনঃ
আবারও ‘রো এজেন্ট’ হয়ে আসছেন সিদ্ধার্ত মালহোত্রা: সাথে রশ্মিকা মান্দানা
অক্টবরে আসছে কঙ্গনা রানাওয়াত অভিনীত লেডি একশন সিনেমা ‘ধাকার’
দুবাইয়ে ‘পাঠান’ সিনেমার শুটিং এ অংশ নিচ্ছেন ‘টাইগার’ সালমান খান
সালমান খানের পর এবার “পাঠান” সিনেমায় যুক্ত হচ্ছেন হৃতিক রোশান!
ওটিটি নয়, সরাসরি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে অক্ষয় কুমার অভিনীত ‘বেল বটম’
বলিউড ২০২১: নতুন বছরে বক্স অফিস মাতাবে যে সিনেমাগুলো

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ