বলিউড ২০২১: চলতি বছর বলিউডের মুক্তি প্রতীক্ষিত সিক্যুয়েল

বিগত কয়েক বছর ধরে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর সিক্যুয়েল নির্মান জনপ্রিয় হয়ে উঠছে বলিউডে। সিক্যুয়েলের ধারাবাহিকতায় ইতিমধ্যে বেশ কয়েকটি ফ্রাঞ্জাইজি গ্রহণযোগ্যতা পেয়েছে দর্শক মহলেও। নতুন বছরেও দর্শক মাতাতে নির্মাতারা নিয়ে আসছেন বেশ কয়েকটি সিনেমার সিক্যুয়েল। এই প্রতিবেদনে শুধুমাত্র বলিউডে নির্মিত সিনেমাগুলোকে অন্তর্ভুক্ত করা হয়েছে। চলতি বছরে দক্ষিনের কিছু সিনেমার সিক্যুয়েল প্যান ইন্ডিয়া মুক্তি পেতে যাচ্ছে – সেগুলো এই প্রতিবেদনে অন্তর্ভুক্ত করা হয়নি।

চলুন দেখে নেয়া যাক ২০২১ সালে বলিউডে কোন কোন সিনেমার সিক্যুয়েল মুক্তি পেতে যাচ্ছে –

- Advertisement -

১। বাধাই দো

- Advertisement -

২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘বাধাই হো’ ছিল ওই বছরের অন্যতম সফল সিনেমা। বানিজ্যিক সফলতার পাশাপাশি সমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছে এই সিনেমা। এবার নির্মাতারা নিয়ে আসছেন এই সিনেমার সিক্যুয়েল ‘বাধাই দো’। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন রাজকুমার রাও এবং ভূমিকা পেডনেকার। জানা গেছে সিনেমাটিতে রাজকুমার রাও পুলিশের চরিত্রে এবং ভূমিকা পিটি শিক্ষকের চরিত্রে অভিনয় করেছেন। এছাড়া সিনেমার বিস্তারিত কিছু এখনও জানা যায়নি।

২। সত্যেমে জয়েতে ২

জন আব্রাহাম অভিনীত একশন সিনেমা ‘সত্যেমে জয়েতে’ বানিজ্যিক সফল সিনেমাগুলোর মধ্যে একটি। মিলাপ জাভেরি পরিচালিত এই সিনেমার সিক্যুয়েল মুক্তি পাবে চলতি বছরের ১২ই মে। প্রথম পর্বের মত এই পর্বেও বীরেন্দ্র ‘বীর’ রাঠোর চরিত্রে অভিনয় করছেন জন আব্রাহাম। এছাড়া আরো অভিনয় করেছেন দিব্যা খোসলা কুমার, মনোজ বাজপায়ী, অনুপ সোনি এবং হার্স ছায়া প্রমুখ।

৩। হাঙ্গামা ২

চলতি বছরেই মুক্তি পেতে যাচ্ছে ২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত কমেডি সিনেমা ‘হাঙ্গামা’ এর সিক্যুয়েল। প্রথম পর্বের মত এই পর্বও পরিচালনা করছেন ভারতের কমেডি সিনেমার জনপ্রিয় নির্মাতা প্রিয়দর্শন। ‘হাঙ্গামা ২’ সিনেমার প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন পরেশ রাওয়াল, শিল্পা শেঠী, মিজান জাফরী এবং প্রাণীতা সুভাষ।

৪। বুল বুলাইয়া ২

পরিচালক প্রিয়দর্শনের আরো একটি জনপ্রিয় কমেডি সিনেমা ‘বুল বুলাইয়া’ এর সিক্যুয়েল মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরে। সিনেমাটির সিক্যুয়েল ‘বুল বুলাইয়া ২’ ইতিমধ্যে প্রত্যাশিত সিনেমার নাম, যাতে অভিনয় করেছেন কার্তিক আরিয়ান, কিয়ারা আদভানি এবং টাবু।

৫। বান্টি ওর বাবলী ২

অভিষেক বচ্চন এবং রানী মুখার্জি জুটির জনপ্রিয় সিনেমা ছিলো ‘বান্টি ওর বাবলী’। এবার সিনেমাটির সিক্যুয়েল নিয়ে আসছে এর প্রযোজনা সংস্থা ইয়াশ রাজ ফিল্মস। সিনেমাটির সিক্যুয়েল ‘বান্টি ওর বাবলী ২’ এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন রানী মুখার্জি, সাইফ আলী খান, সিদ্ধার্ত চতুর্বেদী এবং শর্বরী ওয়াহ।

৬। দোস্তনা ২

ধার্মা প্রোডাকশনের আলোচিত সিনেমা ‘দোস্তানা’ এর সিক্যুয়েলও মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরে। প্রথম পর্বের মত দ্বিতীয় পর্বেও সমকামী কাহিনীর উপর ভিত্তি করে নির্মিত হচ্ছে ‘দোস্তনা ২’। সিনেমাটিতে অভিনয় করছেন কার্তিক আরিয়ান, জাহ্নবী কাপুর, লক্ষ্য লালওয়ানি এবং অভিষেক ব্যানার্জি সহ আরো অনেকে।

৭। গো গোয়া গন ২

জম্বি নিয়ে নির্মিত সিনেমা ‘গো গোয়া গন’ এর সিক্যুয়েল নিয়ে এবছর হাজির হচ্ছেন নির্মাতা দীনেশ ভিজান। তবে প্রথম পর্বের মত এই পর্ব জম্বি নিয়ে হচ্ছে না বলে জানা গেছে। হিন্দুস্থান টাইমসের প্রতিবেদন অনুযায়ী ‘গো গোয়া গন ২’ এ এলিয়েন ভিত্তিক কাহিনী নিয়ে নির্মিত হবে। সিনেমাটি চলতি বছরের মার্চ মাসে মুক্তি পেতে পাবে বলে জানা গেছে।

৮। এক ভিলেন ২

মোহিত সুরি পরিচালিত ‘এক ভিলেন ২’ সিনেমায় অভিনয় করছেন দিশা পাটনি, জন আব্রাহাম এবং তারা সুতারিয়া। সিনেমাটির প্রথম পর্বে অভিনয় করেছিলেন শ্রদ্ধা কাপুর, সিদ্ধার্ত মালহোত্রা এবং রিতেশ দেশমুখ। সিনেমাটিতে তারা সুতারিয়ার একটি গানে কণ্ঠ দেয়ার কথা রয়েছে।

এছাড়াও আরো বেশ কয়েকটি সিক্যুয়েলের ঘোষনা ইতিমধ্যে এসেছে, তবে সেগুলো চলতি বছরে মুক্তি পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। এর মধ্যে উল্লেখযোগ্য ‘কিক ২’, ‘হিরোপান্তি ২’, ‘বাগি ৪’ ইত্যাদি। সামনের বছরগুলোতে আরো কয়েকটি ফ্র্যাঞ্চাইজরি নতুন নতুন সিক্যুয়েলেরও ঘোষনা আসতে পারে।

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ