দর্শকদের কাছে প্রশংসিত দুলকার সালমান এবং সানি দেওলের থ্রিলার ‘চুপ’

দুলকার সালমান এবং সানি

আগামী ২৩শে সেপ্টেম্বর মুক্তি পেয়ে যাচ্ছে দুলকার সালমান এবং সানি দেওলের থ্রিলার ‘চুপঃ রিভেঞ্জ অফ দ্য আর্টিস্ট’ সিনেমাটি। তারকাবহুল এই সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন সানি দেওল, মালয়ালাম সুপারস্টার দুলকার সালমান, শ্রেয়া ধনোয়ানথারি এবং পূজা ভাট। সিনেমা মুক্তির আগে সাধারণত নির্মাতারা সমালোচকদের জন্য বিশেষ প্রদর্শনীর আয়োজন করে থাকেন। কিন্তু ‘চুপ’ নির্মাতারা বেছে নিলেন ভিন্ন পথ। বিশেষ প্রদর্শনীতে দর্শকদের কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে দুলকার সালমান এবং সানি দেওল অভিনীত এই সিনেমাটি।

- Advertisement -

সম্প্রতি ভারতের ১০টি শহরে দর্শকদের জন্য আর বাল্কি পরিচালিত ‘চুপঃ রিভেঞ্জ অফ দ্য আর্টিস্ট’ সিনেমাটির বিশেষ প্রদর্শনীর আয়োজন করেন নির্মাতারা। বিশেষ প্রদর্শনী শেষে সিনেমাটির ইতিবাচক পর্যালোচনা প্রকাশিত হয়েছে। বেশীরভাগ দর্শকই এটিকে প্রশংসনীয় হিসেবে মন্তব্য করেছেন। অনেকেই বলছেন, থ্রিলার ঘরানায় বলিউড থেকে একটি যোগ্য আরম্ভ খুঁজে পেয়েছে। আগামী ২৩শে সেপ্টেম্বর সিনেমাটি দেখতে দর্শকদের আগ্রহ তাই বেড়ে গেছে কয়েকগুণ। দুলকার সালমানের পাশাপাশি সিনেমাটির স্বতন্ত্র গল্পেরও ভূয়সী প্রশংসা করেছেন সবাই।

- Advertisement -

জানা গেছে একজন অসন্তুষ্ট শিল্পীর গল্প নিয়ে নির্মিত হয়েছে দুলকার সালমান এবং সানি দেওলের ‘চুপঃ রিভেঞ্জ অফ দ্য আর্টিস্ট’ সিনেমাটি। তার কাজের জন্য সমালোচকদের কাছ থেকে নেতিবাচক প্রতিক্রিয়া পাওয়ার পর সেই শিল্পী একজন সিরিয়াল কিলারে পরিণত হন। সমালোচকদের হত্যার পর সেই শিল্পী তাদের শরীরে স্বাক্ষর হিসাবে একটি ‘তারকা’ চিহ্ন রেখে যায় যা সমালোচকরা প্রায়শই চলচ্চিত্র বা শো পর্যালচনায় ব্যবহার করে থাকেন। ট্রেলারের জন্য ভক্তদের কাছ থেকে ব্যাপক প্রশংসার পর সিনেমাটি এবার বড় পর্দায় মুক্তির জন্য প্রস্তুত।

এদিকে মাইক্রো ব্লগিং সাইট টুইটারে সিনেমাটিকে প্রশংসায় ভাসাচ্ছেন বিশেষ প্রদর্শনীতে সুযোগ পাওয়া দর্শকরা। ‘চুপঃ রিভেঞ্জ অফ দ্য আর্টিস্ট’ সিনেমাটিকে থ্রিলার ঘরনার বলিউডের সেরা নির্মান হিসেবে উল্লেখ করেছেন অনেকে। সিনেমাটির গল্পের পাশাপাশি প্রধান চরিত্রে দারুনভাবে প্রশংসিত হয়েছে মালয়ালাম সুপারস্টার দুলকার সালমানের অভিনয়। থ্রিলার সিনেমা হিসেবে ‘চুপঃ রিভেঞ্জ অফ দ্য আর্টিস্ট’ মলিউডের ‘আনজাম পাথিরা’ এবং তামিলের ‘রাতসাসান’ সিনেমা বলিউডের জবাব হিসেবে আখ্যায়িত করেছেন অনেকে।

- Advertisement -

জানা গেছে রোমান্টিক সাইকোপ্যাথ থ্রিলারধর্মী এই সিনেমাটি আর বাল্কি ‘চিনি কম’ এর পরেই নির্মান করতে চেয়েছিলেন। কিন্তু সিনেমাটির গল্প এবং চিত্রনাট্য চূড়ান্ত করতে প্রত্যাশার চেয়ে বেশী সময় লেগেছে। আর বাল্কি পরিচালিত এই সিনেমাটি প্রযোজনা করেছেন রাকেশ ঝুনঝুনওয়ালা, অনিল নাইডু, ডক্টর জয়ন্তীলাল গাদা (পেন স্টুডিও) এবং গৌরী শিন্ডে। আর বাল্কির গল্পে সিনেমাটির চিত্রনাট্য এবং সংলাপ রচনা করেছেন যৌথভাবে আর বাল্কি, সমালোচক-লেখক রাজা সেন এবং ঋষি বিরমানি।

সানি দেওল এবং দুলকার সালমান অভিনীত ‘চুপ’ সিনেমাটির আগে নির্মাতা আর বাল্কি ‘চিনি কম’, ‘পা’ এবং ‘পেডম্যান’ নামে তিনটি সিনেমা পরিচালনা করেছিলেন। সামাজিক বার্তা নির্ভর সিনেমাগুলোর পর আর বাল্কি প্রথম বারের মত নির্মান করতে যাচ্ছেন থ্রিলার সিনেমা। এই সিনেমাটির অন্যতম প্রধান বিশেষত্ব হচ্ছে বলিউডের অ্যাকশন তারকা সানি দেওল এবং দুলকার সালমানের একসাথে অভিনয়। সেই সাথে আমিতাভ বচ্চনের সঙ্গীত দর্শকদের জন্য নতুন অভিজ্ঞতা নিয়ে আসছে।

প্রসঙ্গত, কিছুদিন আগে হিন্দিতে মুক্তপ্রাপ্ত দুলকার সালমান অভিনীত ‘সীতা রাম’ দর্শকদের কাছে দারুনভাবে প্রশংসিত হয়েছে। রোম্যান্টিক গল্পের এই সিনেমা রেশ কাটার আগেই এই তারকা হাজির হচ্ছে থ্রিলার সিনেমা নিয়ে। অন্যদিকে আর বাল্কির ‘চুপ’ সিনেমার মাধ্যমে দীর্ঘ বিরতির পর বড় পর্দায় ফিরছেন বলিউডের একসময়ের জনপ্রিয় অ্যাকশন সুপারস্টার সানি দেওল। পেন স্টুডিও-এর ডক্টর জয়ন্তীলাল গাড়ার উপস্থাপনায় সিনেমাটির সর্বভারতীয় বিতরনের দায়িত্বে আছে পেন মারুধর। বিশাল সিনহার ফটোগ্রাফিতে এই সিনেমার সঙ্গীত পরিচালকরা হলেন এস ডি বর্মণ, অমিত ত্রিবেদী, স্নেহা খানওয়ালকার এবং আমান পান্ত।

আরো পড়ুনঃ
জানা গেলো সানি দেওল এবং দুলকার সালমান অভিনীত ‘চুপ’ মুক্তির তারিখ
মালয়ালাম সিনেমার পাঁচটি হিন্দি রিমেক যেগুলো মূল সংস্করণই ভালো ছিলো!
দুলকার সালমান অভিনীত নির্মানাধীন নতুন ৫টি সিনেমার সর্বশেষ খবরাখবর

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ