চার সপ্তাহের প্রচারণার পরিকল্পনার সাথে আসছে ‘বিক্রম ভেধা’ ট্রেলার!

‘বিক্রম ভেধা’ ট্রেলার

২০১৭ সালের তামিল সুপারহিট সিনেমা ‘বিক্রম ভেধা’র রিমেকে অভিনয় করেছেন সাইফ আলি খান ও হৃতিক রোশন। সিনেমাটি একই নামে হিন্দিতে নির্মিত হয়েছে আগামী ৩০শে সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে। নীরজ পান্ডের চিত্রনাট্যে গ্যাংস্টার ভিত্তিক গল্পের অ্যাকশন থ্রিলার সিনেমাটি পরিচালনা করেছেন পুষ্কর-গায়ত্রী। সম্প্রতি জানা গেছে তিন সপ্তাহের প্রচারণার পরিকল্পনার সাথে ‘বিক্রম ভেধা’ ট্রেলার প্রকাশের সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা!

- Advertisement -

সিনেমাটিতে হৃতিক এবং সাইফ আলী খানের ফার্স্ট লুক প্রকাশের পর থেকেই সিনেমাটি নিয়ে ভক্তদের মাঝে দেখা গেছে উত্তেজনা। এর আগে শোনা গিয়েছিলো যে, আমির খানের ‘লাল সিং চাড্ডা’ সিনেমার সাথে ‘বিক্রম ভেধা’ ট্রেলার প্রকাশ করা হবে। কিন্তু শেষ পর্যন্ত সিনেমাটির ট্রেলার কাট প্রস্তুত না হওয়ায় পরিকল্পনাটি বাদ দেওয়া হয়েছিল বলে জানিয়েছেন কয়েকটি সংবাদ মাধ্যম। তবে এ ব্যাপারে আনুষ্ঠানিক কিছু নির্মাতাদের পক্ষ থেকে জানানো হয়নি।

অবশেষে জানা গেছে আসন্ন একটি বড় বাজেটের সিনেমার সাথে মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত ‘বিক্রম ভেধা’ ট্রেলারটি। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ‘বিক্রম ভেধা’ ট্রেলার মুক্তি প্রতীক্ষিত আলিয়া ভাট এবং রণবীর কাপুর অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার সাথে সংযুক্ত করা হবে। আগামী মাসের শেষে মুক্তি অপেক্ষায় থাকা সিনেমাটি নিয়ে প্রচারণা শুরুর পরিকল্পনাও করেছেন নির্মাতারা। ট্রেলার প্রকাশের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শুরু হতে যাচ্ছে তিন সপ্তাহের এই প্রচারণা।

- Advertisement -

সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্রের উল্লেখ করে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে, ‘কয়েক মাস ব্যাপী একটি দীর্ঘ টানা প্রচারমূলক প্রচারণার পরিবর্তে, বিক্রম ভেধা’র নির্মাতারা আরও ফোকাসযুক্ত পদ্ধতি বেছে নিয়েছেন। প্রকৃতপক্ষে, তারা একটি চার সপ্তাহের প্রচারমূলক প্রচারণার পরিকল্পনা করছে। এই চার সপ্তাহের মধ্যে নির্মাতারা প্রিন্ট, ডিজিটাল, অন-গ্রাউন্ড এবং আউটডোর প্রচার সব প্ল্যাটফর্ম জুড়ে সর্বাত্মক যাওয়ার পরিকল্পনা করছেন।‘

এছাড়া উক্ত সূত্রটি আরো জানিয়েছে, ‘বিক্রম ভেধা’র প্রচারমূলক প্রচারাভিযান আগামী ২ বা ৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে এবং ৩০ সেপ্টেম্বর সিনেমাটি মুক্তি না হওয়া পর্যন্ত চার সপ্তাহ ধরে চলবে৷ প্রচারণার এই পরিকল্পনায় তারা সবকিছু বিবেচনা করছেন। প্রচারমূলক প্রচারাভিযানে হৃতিক রোশান এবং সাইফ আলী খান সক্রিয়ভাবে অংশগ্রহণ করবেন। উক্ত প্রচার পরিকল্পনায় গ্রাউন্ড অ্যাক্টিভিটি, ডিজিটাল প্রচার এবং সোশ্যাল মিডিয়া ইন্টিগ্রেশন সহ আরো একাধিক জিনিস অন্তর্ভুক্ত থাকবে।‘

- Advertisement -

ভারতীয় লোককথা ‘বিক্রম অর বেতাল’ এর উপর ভিত্তি করে নির্মিত ‘বিক্রম ভেধা’ একটি অ্যাকশন ক্রাইম থ্রিলার যেটি একজন কঠোর পুলিশ অফিসারের গল্প বলে। বিক্রম নামের এই পুলিশ অফিসার একজন ভয়ঙ্কর গ্যাংস্টারকে খুঁজে বের করতে বদ্ধপরিকর। সিনেমাটি নিঃসন্দেহে চলতি বছরের সবচেয়ে প্রত্যাশিত সিনেমাগুলির মধ্যে একটি, কারণ দুই দশক পর একটি অ্যাকশন সিনেমায় যৌথভাবে দুই সুপারস্টারের প্রত্যাবর্তন হতে যাচ্ছে।

ফ্রাইডে ফিল্মওয়ার্কস এবং ওয়াইএনওটি স্টুডিওর সহযোগিতায় সিনেমাটি পরিবেশিত হচ্ছে গুলশান কুমার, টি-সিরিজ ফিল্মস এবং রিলায়েন্স এন্টারটেইনমেন্টের সৌজন্যে। সিনেমাটি পরিচালনা করেছেন একই নামের মূল তামিল সিনেমার পরিচালক যুগল পুষ্কর ও গায়ত্রী। আর প্রযোজনা করেছেন যৌথভাবে এস. শশীকান্ত এবং ভূষণ কুমার। সিনেমাটিতে হৃত্বিক রোশন এবং সাইফ আলী খান ছাড়া আরো অভিনয় করেছেন রাধিকা আপ্তে, রোহিত সরফ, যোগিতা বিহানি, শরীব হাশমি এবং সত্যদীপ মিশ্র।

প্রসঙ্গত, ২০২১ সালের অক্টোবরে শুরু হয়েছিলো ‘বিক্রম ভেধা’ সিনেমার দৃশ্যধারনের কাজ। আবুধাবি, লখনউ এবং মুম্বাইতে বিভিন্ন শিডিউলের মাধ্যমে সিনেমাটির প্রধান ফটোগ্রাফি সফলভাবে সম্পন্ন হয়েছে। বর্তমানে সিনেমাটির পোস্ট-প্রোডাকশনের কাজ পুরোদমে চলছে। সর্বশেষ ঘোষনা অনুযায়ী হৃত্বিক এবং সাইফ আলী খানের ‘বিক্রম ভেধা’ সিনেমাটি আগামী ৩০শে সেপ্টেম্বর বিশ্বব্যাপী প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে।

আরো পড়ুনঃ
শেষ হলো হৃত্বিক এবং সাইফ আলী খানের ‘বিক্রম ভেধা’ সিনেমার দৃশ্যধারন
জানা গেলো ‘বিক্রম ভেধা’ মুক্তির তারিখ: সাইফের সাথে থাকছেন হৃত্বিক রোশান
যে কারনে ‘বিক্রম ভেধা’ রিমেক থেকে সরে গেলেন আমির খান (বিস্তারিত)

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ