নতুন গল্পে আসছে ‘দ্য ডার্টি পিকচার’ সিক্যুয়াল: থাকছেন না বিদ্যা বালান

‘দ্য ডার্টি পিকচার’ সিক্যুয়াল

বলিউডের নির্মানাধীন অনেকগুলো সিক্যুয়ালের মধ্যে জানা গেছে নতুন আরো একটি সিক্যুয়ালের খবর। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে সুপারহিট ‘দ্য ডার্টি পিকচার’ ফিরিয়ে আনার পরিকল্পনা করছেন কণিকা ধিলোন এবং একতা কাপুর। বলিউডের অন্যতম সাহসী বাণিজ্যিক সিনেমা হিসেবে বিবেচিত ‘দ্য ডার্টি পিকচার’ সিনেমাটির সিক্যুয়াল তৈরি হতে চলেছে। তবে আগের সিনেমাটির মত এর সিক্যুয়ালে থাকছেন না বিদ্যা বালান।

- Advertisement -

বিদ্যা বালান অভিনীত ‘দ্য ডার্টি পিকচার’ সিনেমাটি বিতর্কিত অভিনেত্রী সিল্ক স্মিতার জীবনের উপর ভিত্তি করে নির্মিত হয়েছিল। তবে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুসারে ‘দ্য ডার্টি পিকচার ২’ সিনেমাটি সম্পূর্ণ ভিন্ন প্লট এবং অভিনেতাদের একটি ভিন্ন সেট নিয়ে নির্মিত হতে যাচ্ছে। বেশ কিছু প্রতিবেদনে জানা গেছে কৃতি শেনন এবং তাপসী পান্নুকে বর্তমানে এই ভূমিকার জন্য বিবেচনা করা হচ্ছে। এর মূল সিনেমার প্রধান চরিত্রে ছিলেন বিদ্যা বালান।

একটি সূত্রের উল্লেখ করে সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘প্রযোজক একতা কাপুর দীর্ঘদিন ধরে দ্য ডার্টি পিকচার-এর সিক্যুয়েলের পরিকল্পনা করছেন। বিগত কয়েক বছর ধরে সেগুলিকে অন্বেষণ করার পর অবশেষে তিনি একটি ধারণা তৈরি করেছেন। চিত্রনাট্য লেখক কনিকা ধিলোনকে সিনেমাটির চিত্রনাট্য রচনা করার জন্য নির্বাচন করা হয়েছে। একজন পুরুষ চিত্রনাট্যকারের সাথে যৌথভাবে সিনেমাটির চিত্রনাট্যের কাজ করছেন তিনি এবং বছরের শেষ নাগাদ এটি শেষ হবে বলে আশা করা হচ্ছে।‘

- Advertisement -

কনিকা ধিলোন এর আগেও সমালোচকদের কাছে প্রশংসিত বেশ কয়েকটি নারী কেন্দ্রিক সিনেমার চিত্রনাট্য রচনা করেছেন। এর মধ্যে রয়েছে ‘মনমারজিয়ান’, ‘হাসিন দিলরুবা’, ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’, এবং ‘রশ্মি রকেট’ এর মত সিনেমা। বালাজি মোশন পিকচার্সের একতা কাপুর এবং তার দল এই প্রজেক্ট নিয়ে উচ্ছ্বসিত বলেও জানা গেছে। সবকিছু ঠিক থাকলে ২০২৩ সালের প্রথম ভাগে সিনেমাটির দৃশ্যধারনের কাজ শুরু হবে। তবে এটা নিশ্চিত করা হয়েছে যে প্রিক্যুয়েলের লেখক রজত অরোরা ‘দ্য ডার্টি পিকচার ২’ সিনেমার অংশ হবেন না।

সূত্রটি আরও জানিয়েছে যে, তাপসী পান্নু এবং কৃতি শেনন সিক্যুয়ালের প্রধান ভূমিকা পালন করতে আগ্রহী। এ প্রসঙ্গে সূত্রটি জানিয়েছে, ‘একতা কঙ্গনা রানাউতকে কাস্ট করতে চেয়েছিলেন, কিন্তু তিনি বিনয়ের সাথে প্রস্তাবটি প্রত্যাখ্যান করেছেন কারণ তিনি তার ধার্মিক ভাবমূর্তি নষ্ট করতে চান না। তাপসী, কৃতি এবং অন্যরা তাদের আগ্রহ প্রকাশ করেছে, কিন্তু একতা তাদের চিত্রনাট্যটি চূড়ান্ত না হওয়া পর্যন্ত অপেক্ষা করার জন্য অনুরোধ করেছে।‘

- Advertisement -

সিক্যুয়াল হলেও সিনেমাটির প্রথম পর্বের সাথে এর গল্পের কোন মিল বা ধারাবাহিকতা থাকবে না। ‘দ্য ডার্টি পিকচার’ এর মত এই সিনেমাটিও কোন বাস্তব চরিত্রের উপর ভিত্তি করে কিনা সেটা এখনো নিশ্চিত হওয়া যায়নি। এছাড়া সিনেমাটির পরিচালক হিসেবে কে থাকছেন সেটাও এখনো জানা যায়নি। প্রথম পর্বের মত সিক্যুয়ালটিও মিলান লুথরিয়া পরিচালনা করেন কিনা সেটাই দেখার বিষয়।

প্রসঙ্গত, ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত ‘দ্য ডার্টি পিকচার’ সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন বিদ্যা বালান, নাসিরুদ্দিন শাহ, ইমরান হাশমি এবং তুষার কাপুর। সিল্ক স্মিতার জন্মদিন উপলক্ষ্যে মুক্তি পেয়েছিলো সিনেমাটি। মুক্তির পর বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয় সিনেমাটি। বক্স অফিসে সাফল্যের পাশাপাশি সিনেমাটি সমালোচকদের কাছেও ব্যাপকভাবে প্রশংসিত হয়েছিলো। সিনেমাটিতে সিল্ক স্মিতা চরিত্রে অভিনয়ের জন্য বিদ্যা বালান সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় পুরষ্কার জিতেছিলনে।

আরো পড়ুনঃ
‘ব্রহ্মাস্ত্র’ সিনেমায় শাহরুখ খানের ক্যামিও অনলাইনে ফাঁস (ভিডিও)
নাম পরিবর্তন হয়ে আসছে কার্তিক এবং কিয়ারা জুটির ‘সত্যনারায়ণ কি কথা’
‘সিঙ্গাম ৩’ সিনেমার কাজ শুরু করছেন অজয় দেবগন এবং রোহিত শেঠি

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ