ব্যর্থ ‘লাল সিং চাড্ডা’: আমিরের কাছে প্রদর্শকদের আর্থিক ক্ষতিপূরণ দাবী

ব্যর্থ ‘লাল সিং চাড্ডা’

চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত সিনেমাগুলোর একটি ‘লাল সিং চাড্ডা’ মুক্তি পেয়েছিলো গত ১১ই আগস্ট। আমির খান এবং কারিনা কাপুর অভিনীত সিনেমাটি নিয়ে বলিউড বিশেষজ্ঞদের প্রত্যাশাও ছিলো অনেক। কিন্তু মুক্তির পর সিনেমাটি বক্স অফিসে পুরোপুরি মুখ থুবড়ে পড়েছে। রক্ষা বন্ধন এবং স্বাধীনতা দিবসের ছুটির মাঝেও প্রথম পাঁচদিনের সপ্তাহান্তে সিনেমাটি ৫০ কোটি রুপির নীচে আয় করেছে। এদিকে জানা গেছে বক্স অফিসে ব্যর্থ ‘লাল সিং চাড্ডা’, তাই আমিরের কাছে আর্থিক ক্ষতিপূরণ দাবী করেছেন সিনেমাটির প্রদর্শকদরা।

- Advertisement -

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটির বক্স অফিস ব্যর্থতায় দারুনভাবে বিস্মিত হয়েছেন আমির খান। সিনেমাটি নিয়ে আমির খান খুবই আত্মবিশ্বাসী ছিলেন এবং মুক্তির আগে ব্যাপক প্রচারণাও চালিয়েছিলেন এই তারকা। এদিকে বক্স অফিস ব্যর্থতার কারনে ক্ষতিগ্রস্থ প্রদর্শকরা ‘লাল সিং চাড্ডা’ সহ-প্রযোজক আমির খানের কাছে আর্থিক ক্ষতিপূরণ দাবী করেছেন।

সিনেমাটির ব্যর্থতায় আমির খানের বিস্মিত হওয়ার বিষয়টি উল্লেখ করে একটি সূত্র জানিয়েছে, ‘ফরেস্ট গাম্প সিনেমার হিন্দি সংস্করণ ভালোভাবে সম্পন্ন করার জন্য আমির খান কঠোর পরিশ্রম করেছেন। কিন্তু সিনেমাটি দর্শকদের কাছে প্রত্যাখ্যাত হওয়ার কারনে খুবই খারাপ অনুভব করছেন আমির খান।‘ বক্স অফিসে ব্যর্থতার পাশাপাশি সমালোচকদের কাছ থেকেও মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে সিনেমাটি। তবে ভারতের বাইরে সমালোচকদের কাছে প্রশংসিত হয়েছে সিনেমাটি।

- Advertisement -

‘লাল সিং চাড্ডা’ সিনেমার বক্স অফিস ব্যর্থতার পর এবার সারাদেশে সিনেমাটির প্রদর্শকদের জন্য আর্থিক ক্ষতিপূরণের দাবী উঠেছে। সিনেমাটির প্রদর্শন স্বত্ব কেনার মাধ্যমে যারা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের আর্থিক ক্ষতিপূরণ দিতে পারেন আমির খান। জানা গেছে সহ-প্রযোজক হিসাবে , সিনেমাটির ব্যর্থতার দায় আমির খান নিয়েছেন এবং পরিবেশকদের ভারী ক্ষতির আংশিক ক্ষতিপূরণের জন্য কাজ করছেন তিনি।

উল্লেখ্য যে, মুক্তির প্রথম দিনে সিনেমাটির বক্স অফিস যাত্রা মোটেও ভালো হয়নি। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুসারে ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটির সকালের প্রদর্শনীতে মাত্র ১৫-২০% দর্শক সমাগম হতে দেখা গেছে। ২০০৯ সালে ‘থ্রি ইডিওটস’ দিয়ে বক্স অফিসে যে রেকর্ড ব্রেকিং যাত্রা শুরু করেছিলেন, এরপর আমির খানের ক্যারিয়ারের অন্যতম খারাপ শুরু হিসেবে স্থান করে নিয়েছে সিনেমাটি।

- Advertisement -

মুক্তির প্রথম চার দিন শেষে সিনেমাটির বক্স অফিস আয়ের পরিমাণ দাঁড়িয়েছে মাত্র ৩৮ কোটি রুপি। রবিবার অর্থাৎ মুক্তির চতুর্থ দিন ছুটির দিন হওয়া স্বত্বেও সিনেমাটি বক্স অফিসে খুবই কম আয় করতে সক্ষম হয়েছে। দুই ছুটি সহ পাঁচ দিনের সপ্তাহান্তেও সিনেমাটি ৫০ কোটি রুপি আয় করতে ব্যর্থ হয়েছে। এছাড়া মুক্তির দ্বিতীয় দিনেই প্রেক্ষাগৃহে দর্শক শূন্যতার কারনে সিনেমাটির ১,৩০০ প্রদর্শনী বাতিল করেছেন প্রদর্শকরা।

প্রসঙ্গত ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি হলিউড অভিনেতা টম হ্যাংস অভিনীত ‘ফরেস্ট গাম্প’ সিনেমাটির অফিশিয়াল রিমেক। সিনেমাটি পরিচালনা করেছেন অদ্বৈত চন্দন। আর এই সিনেমায় আমির খানের বিপরীতে অভিনয় করেছেন কারিনা কাপুর খান। এছাড়া এই সিনেমার মাধ্যমে বলিউডের সিনেমায় অভিষিক্ত হচ্ছে তামিলের জনপ্রিয় তারকা নাগা চৈতন্য। আর সিনেমাটির ভিএফএক্সের দায়িত্বে রয়েছে শাহরুখ খানের প্রতিষ্ঠান রেড চিলিস।

আরো পড়ুনঃ
পাঞ্জাবে আমির খানের ‘লাল সিং চাড্ডা’ প্রদর্শনী বন্ধ করার চেষ্টা!
‘লাল সিং চাড্ডা’ বক্স অফিসঃ আমির খানের ক্যারিয়ারের অন্যতম খারাপ শুরু
বক্স অফিস ভবিষ্যদ্বাণী: অক্ষয়ের ‘রক্ষা বন্ধন’ বনাম আমিরের ‘লাল সিং চাড্ডা’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ