পাঞ্জাবে আমির খানের ‘লাল সিং চাড্ডা’ প্রদর্শনী বন্ধ করার চেষ্টা!

'লাল সিং চাড্ডা' প্রদর্শনী

করোনা মহামারীর কারনে বেশ কয়েকবার পিছিয়ে অবশেষে ১১ই আগস্ট মুক্তি পেয়েছে আমির খান অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘লাল সিং চাড্ডা’। ট্রেলার প্রকাশের পর থেকেই সিনেমাটি আলোচনায় রয়েছে। সিনেমাটির মুক্তিকে কেন্দ্র করে দর্শকদের একাংশ সামাজিক যোগাযোগ মাধ্যমে বয়কটের ডাক দেয়। বয়কটের কারনে সিনেমাটির বক্স অফিস ফলাফল নিয়ে আগ্রহ ছিলো সবার। কিন্তু মুক্তির পর সিনেমাটি এবার নতুন বিতর্কের মুখে পড়েছে আমির খানের ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি।

- Advertisement -

জানা গেছে পাঞ্জাবে আমির খানের ‘লাল সিং চাড্ডা’ প্রদর্শনী বন্ধ করার চেষ্টা করেছে একটি দল! ভারতের প্রভাবশালী সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, জলন্ধরের একটি প্রেক্ষাগৃহে একটি প্রান্তিক দল সিনেমাটির প্রদর্শনী বন্ধ করার চেষ্টা করেছিল। ফ্রেঞ্জ গ্রুপ অভিযোগ করেছে যে ‘লাল সিং চাড্ডা’ তাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। তাই সিনেমাটির প্রদর্শনী বন্ধের চেষ্টা করেছে দলটি।

শুধু তাই নয়, তারা আমির খানকে হিন্দু বিরোধী বলে দাবী করে এবং তার সিনেমা বয়কটের ডাক দেয়। তারা আরও বলেছে যে তারা প্রেক্ষাগৃহে ‘লাল সিং চাড্ডা’ প্রদর্শনের অনুমতি দেবে না। প্রতিবেদনে আরও বলা হয়েছে যে তাদের পক্ষ থেকে ডিসিপিকে একটি চাহিদাপত্র দেওয়া হয়েছিল। সিনেমাটির প্রদর্শনী বন্ধের দাবী করলেও সেখানে কোন সংঘর্ষের খবর পাওয়া যায়নি। বয়কটের ডাক দেয়ার পর তারা ঘটনাস্থল ত্যাগ করেছিল।

- Advertisement -

এদিকে খবরে আরো বলা হয়েছে যে, অন্য একটি দলের কর্মী সমর্থকরা এই মলে পৌঁছে বিপক্ষ দলকে পাল্টা জবাব দেয়। অন্য দলটি বলেছিল যে তারা লোকেদের সিনেমাটি বয়কট করতে দেবে না এবং কে এই সিনেমাটির প্রদর্শনী বন্ধ করে তা দেখার জন্য তারা সেখানে আছে। পরবর্তিতে উক্ত প্রেক্ষাগৃহে স্বাভাবিক নিয়মেই প্রদর্শিত হয়েছে সিনেমাটি।

এর আগে, ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটির বিরুদ্ধে বয়কটের ডাকের প্রেক্ষিতে একটি সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন আমির খান। সেই আলাচারিতায় সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটি বয়কটের ডাক প্রসঙ্গে এই তারকা বলেন, ‘যদি কোনভাবে আমি কারো হৃদয়ে আঘাত দিয়ে থাকি তাহলে আমি দুঃখিত বোধ করছি। আমি আর কাউকে আঘাত করতে চাইনা। যারা সিনেমাটি দেখতে চান না, আমি তাদের সিদ্ধান্তকে সম্মান করি। এর বেশী আমি আর কি বলতে পারি!’

- Advertisement -

উল্লেখ্য যে, মুক্তির প্রথম দিনে সিনেমাটির বক্স অফিস যাত্রা মোটেও ভালো হয়নি। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুসারে ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটির সকালের প্রদর্শনীতে মাত্র ১৫-২০% দর্শক সমাগম হতে দেখা গেছে। ২০০৯ সালে ‘থ্রি ইডিওটস’ দিয়ে বক্স অফিসে যে রেকর্ড ব্রেকিং যাত্রা শুরু করেছিলেন, এরপর আমির খানের ক্যারিয়ারের অন্যতম খারাপ শুরু হিসেবে স্থান করে নিয়েছে সিনেমাটি।

প্রসঙ্গত ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি হলিউড অভিনেতা টম হ্যাংস অভিনীত ‘ফরেস্ট গাম্প’ সিনেমাটির অফিশিয়াল রিমেক। সিনেমাটি পরিচালনা করেছেন অদ্বৈত চন্দন। আর এই সিনেমায় আমির খানের বিপরীতে অভিনয় করেছেন কারিনা কাপুর খান। এছাড়া এই সিনেমার মাধ্যমে বলিউডের সিনেমায় অভিষিক্ত হচ্ছে তামিলের জনপ্রিয় তারকা নাগা চৈতন্য। আর সিনেমাটির ভিএফএক্সের দায়িত্বে রয়েছে শাহরুখ খানের প্রতিষ্ঠান রেড চিলিস।

আরো পড়ুনঃ
বক্স অফিস ভবিষ্যদ্বাণী: অক্ষয়ের ‘রক্ষা বন্ধন’ বনাম আমিরের ‘লাল সিং চাড্ডা’
‘লাল সিং চাড্ডা’ বক্স অফিসঃ আমির খানের ক্যারিয়ারের অন্যতম খারাপ শুরু
‘রক্ষা বন্ধন’ বক্স অফিস: প্রত্যাশার অনেক কম আয়ে শুরু করলেন অক্ষয়

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ