শেষ ৮টি সিনেমার মধ্যে ২টি হিটঃ ‘ব্রহ্মাস্ত্র’ দিয়ে ফিরবেন রনবীর!

'ব্রহ্মাস্ত্র' দিয়ে ফিরবেন রনবীর

পিরিওডিক অ্যাকশন ড্রামা ‘শমশেরা’ সিনেমার দিয়ে চার বছর পর বড় পর্দায় ফিরেছেন রনবীর কাপুর। করণ মালহোত্রা পরিচালিত সিনেমাটি সমালোচক এবং দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পেতে ব্যর্থ হয় এবং বক্স অফিসে ব্যাপক বিপর্যয়ের মুখে পরে। বিশাল বাজেটের এই সিনেমাটি বলিউডের ইতিহাসের অন্যতম বড় ডিজাস্টার হিসেবে আবির্ভুত হয়েছে। এর মাধ্যমে রনবীর কাপুর অভিনীত শেষ ৮টি সিনেমার মাধ্যমে ৬টি সিনেমা বক্স অফিসে ব্যর্থতার খাতায় নাম লিখিয়েছে। তবে মুক্তি প্রতীক্ষিত ‘ব্রহ্মাস্ত্র’ দিয়ে ফিরবেন রনবীর, এমনটাই প্রত্যাশা করছেন সবাই।

- Advertisement -

২০১৩ সালে নিজের ক্যারিয়ারের প্রথম ব্লকবাস্টার উপহার দিয়েছিলেন রনবীর কাপুর। অয়ন মুখার্জি পরিচালিত ‘ইয়ে জাওয়ানি হে দিওয়ানি’ সিনেমাটিতে রনবীর কাপুরের বিপরীতে অভিনয় করেছেন দীপিকা পাডুকোন। কিন্তু এরপর এই অভিনেতার ‘বেশরম’ সিনেমাটি বক্স অফিসে মুখ থুবড়ে পরে। অভিনব কাশ্যপ পরিচালিত সিনেমাটি বক্স অফিসে ভালো শুরুর পরও শেষ পর্যন্ত দর্শককে সন্তুষ্ট করতে ব্যর্থ হয়েছে। এছাড়া ‘বেশরম’ সিনেমার জন্য সমালোচিতও হয়েছিলেন এই তারকা।

‘বেশরম’ সিনেমার পর রনবীর কাপুর অভিনীত আরো তিনটি সিনেমা বক্স অফিসে ব্যর্থ হয়েছে। সিনেমাগুলো হচ্ছে ‘রয়’, ‘বোম্বে ভেলভেট’ এবং ‘তামাশা’। এর মধ্যে ‘বোম্বে ভেলভেট’ সিনেমাটিও বলিউডের অন্যতম বড় ডিজাস্টার সিনেমার খাতায় নাম লিখিয়েছিলো। এছাড়া ইমতিয়াজ আলী পরিচালিত ‘তামাশা’ সিনেমাটি সমালোচকদের কাছে প্রশংসিত হলেও বক্স অফিসে পুরোপুরি ব্যর্থ হয়েছিলো।

- Advertisement -

পরপর তিনটি সিনেমার বক্স অফিসে ব্যর্থতার পর অবশেষে বক্স অফিসে সাফল্যের মুখ দেখেন রনবীর কাপুর। ২০১৬ সালের দিওয়ালীতে মুক্তিপ্রাপ্ত করণ জোহর পরিচালিত ‘এ দিল হ্যাঁ মুশকিল’ সিনেমাটি বক্স অফিসে ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। বক্স অফিসে সিনেমাটি অজয় দেবগন পরিচালিত এবং অভিনীত ‘শিভায়’ সিনেমাটির মুখোমুখি হয়েছিলো। ‘এ দিল হ্যাঁ মুশকিল’ সিনেমাটিতে রনবীর কাপুরের সাথে আরো অভিনয় করেছেন আনুশকা শর্মা এবং ঐশ্বরিয়া রাই।

‘এ দিল হ্যাঁ মুশকিল’ সিনেমার সাফল্যের পর রনবীর কাপুর অভিনীত পরবর্তি সিনেমা ‘জাজ্ঞা জাসুস’ বক্স অফিসে ডিজাস্টার হয়েছিলো। সিনেমাটিতে রনবীর কাপুরের বিপরীতে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ। অবশ্য ‘জাজ্ঞা জাসুস’ সিনেমার পর আবারো বক্স অফিসে ঝড় তোলেন এই তারকা। ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত রাজকুমার হিরানি পরিচালিত ‘সাঞ্জু’ সিনেমাটি বক্স অফিসে ব্লকবাস্টার হয়েছিলো। সিনেমাটিতে রনবীর কাপুর বলিউড তারকা সঞ্জয় দত্তের চরিত্রে অভিনয় করেছিলেন।

- Advertisement -

এরপর দীর্ঘ চার বছর পর মুক্তিপ্রাপ্ত রনবীর কাপুরে ‘শমশেরা’ সিনেমাটি বক্স অফিসে মুখ থুবড়ে পরে। রনবীর কাপুর অভিনীত সর্বশেষ ৮টি সিনেমার বক্স অফিস ফলাফাল নীচে দেওয়া হলো –

সিনেমার নাম মুক্তির সাল বক্স অফিস ফলাফল
শমশেরা ২০২২ ডিজাস্টার
সাঞ্জু ২০১৮ অল টাইম ব্লকবাস্টার
জাজ্ঞা জাসুস ২০১৭ ডিজাস্টার
এ দিল হ্যাঁ মুশকিল ২০১৬ হিট
তামাশা ২০১৫ ফ্লপ
বোম্বে ভেলভেট ২০১৫ ডিজাস্টার
রয় ২০১৫ ফ্লপ
বেশরম ২০১৩ ফ্লপ

‘শমশেরা’ সিনেমাটির ব্যর্থতার পর অনেকেই মনে করছেন অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ দিয়ে ফিরবেন রনবীর কাপুর। সিনেমাটিতে ভারতের ইতিহাসের অন্যতম বড় সিনেমা হিসেবে বিবেচনা করা হচ্ছে। তিন পর্বের এই সিনেমাটির প্রথম পর্বের নাম ‘’ব্রহ্মাস্ত্রঃ পার্ট ওয়ান – শিবা’। পৌরনিক গল্পের এই সিনেমাটিতে শিভ এবং ঈশার যাত্রা নিয়ে নির্মিত হয়েছে। আগামী ৯ই সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’।

সিনেমাটিতে রনবীর কাপুরের বিপরীতে অভিনয় করেছেন আলিয়া ভাট। করন জোহরের ধর্ম প্রডাকশন্সের ব্যানারে নির্মিত সিনেমাটির মাধ্যমে প্রথমবারের মত বড় পর্দায় জুটি হয়ে আসছেন রনবীর কাপুর এবং আলিয়া ভাট। এছাড়া সিনেমাটির আরো কয়েকটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, নাগার্জুনা এবং মৌনি রয়। এছাড়া সিনেমাটিতে অতিথি চরিত্রে হাজির হবেন বলিউড বাদশা শাহরুখ খান।

প্রসঙ্গত, ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান’ সিনেমায় দেখা যাবে শিবার গল্প, যিনি ঈশার সাথে একটি মহাকাব্যিক প্রেমের দ্বারপ্রান্তে। কিন্তু তাদের পৃথিবী উল্টে গেছে, যখন শিবা জানতে পারে যে ব্রহ্মাস্ত্রের সাথে তার একটি রহস্যময় সংযোগ রয়েছে এবং তার মধ্যে একটি মহান শক্তি যা তিনি এখনও বুঝতে পারেননি – আগুনের শক্তি। এই সিনেমাটিতে আমরা শিবার দুঃসাহসিক কাজগুলি দেখতে পারবো যেখানে তিনি অস্ত্রভার্সের জগতে যাত্রা করেন। পরিবর্তিতে তিনি নিজেকে মহাবিশ্বের ঐশ্বরিক নায়ক হিসাবে আবিষ্কার করেন।

আরো পড়ুনঃ
‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার সিক্যুয়েলে হৃত্বিক রোশন এবং দীপিকা পাড়ুকোন!
‘ব্রহ্মাস্ত্র’ ট্রেলার: জেনে নিন সিনেমাটির প্রধান ৫টি চরিত্র সম্পর্কে বিস্তারিত
‘ব্রহ্মাস্ত্র’ ট্রেলার উম্মোচন: যা থাকছে অয়ন মুখার্জির অস্ত্রভার্সের প্রথম পর্বে!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ